নতুন বিন্যাস - Natun Binnas

নতুন বিন্যাস - Natun Binnas একটি বাংলাদেশি প্রকাশনা প্রতিষ্ঠান।

বইঃ সময়ের জানালায় আধুনিকতা ও যৌবনলেখকঃ এফাজ মোবারক
05/05/2024

বইঃ সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন
লেখকঃ এফাজ মোবারক

নতুন বিন্যাস এর পক্ষ থেকে ঈদ মুবারক সবাইকে ❣️
29/06/2023

নতুন বিন্যাস এর পক্ষ থেকে ঈদ মুবারক সবাইকে ❣️

পোস্টার করেছেন:  Ashraful
13/06/2023

পোস্টার করেছেন: Ashraful

01/05/2023
প্রিয় ডিলার ভাই‌য়েরা,অফার সম্প‌র্কিত বিস্তা‌রিত তথ‌্য আপনা‌দের মেই‌লে পে‌য়ে যা‌বেন ইনশাআল্লাহ।আমাদের প্রকাশিত বইসমূহ এবং...
09/03/2023

প্রিয় ডিলার ভাই‌য়েরা,
অফার সম্প‌র্কিত বিস্তা‌রিত তথ‌্য আপনা‌দের মেই‌লে পে‌য়ে যা‌বেন ইনশাআল্লাহ।

আমাদের প্রকাশিত বইসমূহ এবং মূল‌্য:

১. একটি প্রহরের অপেক্ষায়
মুদ্রিত মূল্য: ২৪০ টাকা
পৃষ্ঠা: ১৮৬
ধরণ: পেপারব্যাক

২. সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন
মু‌দ্রিত মূল‌্য: ৭২ টাকা
পৃষ্ঠা: ৪৮
ধরন: পেপারব‌্যাক

 #রিভিউ প্রবন্ধ লেখকের অবশ্যই দৃঢ়তা থাকা প্রয়োজন নিজের ব্যক্তিগত আদর্শের প্রতি। “সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন"–এর লেখক ...
08/03/2023

#রিভিউ
প্রবন্ধ লেখকের অবশ্যই দৃঢ়তা থাকা প্রয়োজন নিজের ব্যক্তিগত আদর্শের প্রতি। “সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন"–এর লেখক তার নিজের আদর্শ ও বিশ্বাসের প্রতি অগাধ আস্হা স্থাপন করেছেন এই ব্যপারটা সুখকর একজন পাঠকের কাছে। সাবলীলভাবে কিছু গুরুত্বপূর্ণ সাম্প্রতিক বিষয়ে ইতিহাসের আশ্রয়ে নাতিদীর্ঘ আলোচনা আছে বইটিতে। জটিল বিষয়গুলোতে প্রবেশ করার আগে বিষয়গুলো সম্পর্কে প্রাথমিক ধারণা রাখার জন্য বোধহয় লেখা হয়েছে বইটি। তরুণ মনের ভাবনার বহিঃপ্রকাশ ঘটেছে তা বলা উচিত বিশেষ ভাবে। যৌবন, যৌনতা, সমাজব্যবস্থা, ইসলাম এবং পুঁজিবাদ সংক্রান্ত আলোচনা ভালো লাগলো সবচেয়ে বেশী। ব্যক্তিগতভাবে ‘মেইল এস্কর্ট ’ নিয়ে লেখা লেখাটি সবচেয়ে বেশী চমকপ্রদ এবং অশনি সংকেতের বাহক হিসেবে মনে হলো। এমন একটি বিষয়ে নিজের লেখা প্রথম বইয়ে লেখক আলোচনা করেছেন যা সত্যিই প্রশংসার দাবিদার।
লেখক এফাজ মোবারক এর ভবিষ্যৎ হোক সৌভাগ্যে সুন্দর। শুভকামনা রইলো।

সময়ের জানালায় বইটির দারুণ পাঠ প্রতিক্রিয়া জানিয়েছেন: সিয়াম আল জাকি।
অসংখ্য কৃতজ্ঞতা।

ছবি: পাঠক

আজই কিন্তু মেলার শেষ দিন!বইগুলো পাওয়া যাচ্ছে একুশে বইমেলায় কাব্যগ্রন্থ প্রকাশন এর ৩০৩ নং স্টলে এবং পাঠকবাড়ির ৫৮৭ নং স্টল...
28/02/2023

আজই কিন্তু মেলার শেষ দিন!
বইগুলো পাওয়া যাচ্ছে একুশে বইমেলায় কাব্যগ্রন্থ প্রকাশন এর ৩০৩ নং স্টলে এবং পাঠকবাড়ির ৫৮৭ নং স্টলে।
প্রিয় পাঠক সংগ্রহ করছেন তো??

 #রিভিউ লিখেছেন:  ashraful 'আধুনিকতা ও যৌবন সময়ের জানালায়' বইটা মাত্র ৪৮ পৃষ্ঠার হলেও বইতে আমি নতুন অনেক বিষয়ের খোঁজ পেয়...
24/02/2023

#রিভিউ
লিখেছেন: ashraful

'আধুনিকতা ও যৌবন সময়ের জানালায়' বইটা মাত্র ৪৮ পৃষ্ঠার হলেও বইতে আমি নতুন অনেক বিষয়ের খোঁজ পেয়েছি। ইসলামি আধুনিকতবাদ কি, এর দ্বারা নব্য মুসলমানদের কিভাবে বিভ্রান্ত করা হচ্ছে, এটি কিভাবে প্রতিষ্ঠিত হয়েছে এবং কিভাবে আসল ইসলাম দিয়ে আধুনিকতাবাদের গোড়ার মূলোৎপাটন করতে হবে তার সংক্ষিপ্ত কিন্তু আপাতদৃষ্টিতে ভালো ধারণা পেলাম।

বইটা পড়ার পূর্বে এসকল বিষয় সম্পর্কে জানতাম না। এছাড়া ব্যক্তি জীবন, দাম্পত্য জীবনকে ইসলামের সুমহান শিক্ষার মাধ্যমে ভালো সমাজ গঠনের কিছু কার্যকরী উপায় আলোচনা করা হয়েছে। ব্যবহারিক ও তাত্ত্বিক তথা তথ্যগত বিশ্লেষণের কারণে পড়ে বেশ সুখকর অনুভূতি হচ্ছে। এখনকার দিনের তরুণ-তরুণীদের এমন টাইপের বই বেশি কাছে টানে যেগুলো তাদের চিন্তার জগতে ঝড় তুলবে, সমাজ পরিবর্তনে সহায়তা করবে, নতুন উদ্দীপনা জুগিয়ে নতুন করে আশা জাগাবে বিজয়ের পথে এগিয়ে চলতে।

লেখকের ভাবনা যুগোপযোগী এবং উপস্থাপনার ধরণ পছন্দ হওয়ার মতো। আশাকরি বড় বই পড়ার ধৈর্য যারা রাখেন না, তারা এসকল বিষয়ে জানতে এবং ভালো মুসলিম হতে ছোট বইটি প্রভাবক হিসেবে কাজ করবে ইনশা আল্লাহ।

সময়ের জানালায় উঁকি মারতে পারেন প্রিয় পাঠক!
20/02/2023

সময়ের জানালায় উঁকি মারতে পারেন প্রিয় পাঠক!

‘সময়ের জানালায়’ বইয়ের পাঠ প্রতিক্রিয়া •এক কথায় যাকে বলে,  জ্ঞানী মানুষ  কম কথা বলে।মূর্খরা না বুঝে চিল্লায়।এ বইটা দেখতে ...
13/02/2023

‘সময়ের জানালায়’ বইয়ের পাঠ প্রতিক্রিয়া •

এক কথায় যাকে বলে, জ্ঞানী মানুষ কম কথা বলে।
মূর্খরা না বুঝে চিল্লায়।

এ বইটা দেখতে ছোট কিন্তু লিখার মান ভাষা বাক্য বিন্যাস এতো গুছানো যে সহজে বোধগম্য হয়।

ইসলাম মেনেও কিছু মানুষ নিজ স্বার্থে ইসলামের কিছু নিয়ম এড়িয়ে চলে। ইসলাম কে গুড়িয়ে ফেলার ষড়যন্ত্রের বীজ বুনছে নাস্তিকরা।
কি ভাবে? কি উপায়ে জানতে চোখ বুলান সময়ে জানালায় বইটি।

আর কিভাবে পরিবারে কিছু মূল্যাবান সময়ে পুরুষ আর নারীদের অবহেলায় কাটাতে হয়, এ সময়ে পরিবার সাপোর্ট কতো টা দরকার। মা-বাবা কি ভাবে পাপ থেকে ছেলে মেয়েদের দূরে রাখবে এ কৌশল জানান দিবে এই বইয়ে।

ছবি ও পাঠ প্রতিক্রিয়া: Binte Jabbar

তারুণ্যের ভাষায় জরুরি কিছু কথাএই বইটি তরুণদের জন্য। আমরা বলবো, খুব জরুরি একটি বই। বইটির নাম “সময়ের জানালায় আধুনিকতা ও যৌ...
30/01/2023

তারুণ্যের ভাষায় জরুরি কিছু কথা
এই বইটি তরুণদের জন্য। আমরা বলবো, খুব জরুরি একটি বই। বইটির নাম “সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন”। বইটির লেখক একজন আলিম, যিনি সময়কে ধারণ করেছেন আর তাকে ব্যক্ত করেছেন তরুণদের ভাষায়। ভাষা সরল, প্রাঞ্জলতায় পূর্ণ। বক্তব্য পরিষ্কার। হাল আমলের দুনিয়া ও ব্যক্তি, সমাজ, রাষ্ট্র সহ জীবনের নানা দিক নিয়ে খুব জরুরি কিছু কথার অবতারণা এতে করেছেন তিনি।
লেখক ইসলামে আধুনিকতাবাদের নামে বিভ্রান্তি নিয়ে যেমন কথা বলেছেন, তেমনি কথা বলেছেন যৌবনের পাপ নিয়ে। যেমনটা বলেছেন সভ্যতার সংঘাত আর ইসলামের বিশ্বভাবনা নিয়ে, ঠিক তেমনিই আলাপ তুলেছেন সমাজ বিধ্বংসী পেশা মেইল এস্কর্ট, নারীদের মুড সুইং ও পিএমএস সমস্যা নিয়েও। ভালো মানুষ হতে যে পরকালের বিশ্বাস দরকার, আল্লাহকে চেনা দরকার এবং জীবনের শেষ প্রশ্নটা কি, এরকম বিষয় নিয়েও সাবলীল চলেছে তার কলম।
সব মিলিয়ে বিষয় বৈচিত্র‍্যে আর লেখার প্রাঞ্জলতায় সুন্দর এই বইটি কিন্তু বেশ ছোট। আগেভাগে প্রি-অর্ডার করে রাখতে পারেন কিন্তু আপনারা।
লিংক কমেন্টে।

সময়ের জানালায়—বইটা পাচ্ছেন মোহাম্মদপুর আল আজহার লাইব্রেরিতে। জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসার সামানে।
28/01/2023

সময়ের জানালায়—
বইটা পাচ্ছেন মোহাম্মদপুর আল আজহার লাইব্রেরিতে।
জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসার সামানে।

 #রিভিউ ০১এলিট, বুর্জোয়া বা ইসলামী যে কারো জন্যই বইটি হতে পারে প্রথম পছন্দ।একেবারে সহজ সরল ও প্রাঞ্জল ভাষায় লেখকের হৃদ...
27/01/2023

#রিভিউ ০১

এলিট, বুর্জোয়া বা ইসলামী যে কারো জন্যই বইটি হতে পারে প্রথম পছন্দ।
একেবারে সহজ সরল ও প্রাঞ্জল ভাষায় লেখকের হৃদয়ে জমে থাকা অভিব্যক্তি গুলোকে মডার্ন আইডিওলজি ও কোরআন হাদিসের রেফারেন্সে তুলে এনেছেন খুব নিখুঁতভাবে।

*
পুরো বই জুড়ে শব্দ ও বাক্য বিন্যাসে বিষয়ের ধারাবাহিকতা রক্ষা পেয়েছে শতভাগ। গৎবাঁধা নিয়ম থেকে বেরিয়ে এসে লেখালেখিতে কিঞ্চিত নতুনত্ব যুক্ত করতে চেয়েছেন। "আধুনিকতা বনাম যৌবনের" অল্প পৃষ্ঠায় স্বল্পপরিসরে একটি ছোটখাটো ইতিবৃত্ত টানতে সক্ষম হয়েছেন পুরোপুরিভাবে।

*
সময়ের বহুল আলোচিত সমালোচিত ও বিতর্কিত বিষয়ে না জড়িয়ে সুন্দর সহজ সমাধানের পথ খুঁজেছেন পুরো বই জুড়ে।
বার্তা দিয়ে গেছেন সংস্কার ও গঠনমূলক একটি সমাজ ও যৌবনের। এই বই ও বইয়ের লেখকের সফলতা ও বহুল পাঠ কামনা করছি।

বই: সময়ের জানালায়
বিষয়: প্রবন্ধ, নিবন্ধ
লেখক: এফাজ মোবারক
সম্পাদক: শাইখ মুহাম্মাদ উছমান গনী
প্রকাশনী:নতুন বিন্যাস
প্রচ্ছদ: আহমাদু্ল্লাহ ইকরাম
প্রকাশকাল: ফেব্রুয়ারী ২০২৩
মূল্য: ৭২টাকা। ৩০% ছাড়ে কিনুন মাত্র ৫০ টাকা।

বইটি বাংলাবাজার রাইয়ান প্রকাশনীতে পাবেন।
ইসলামি টাওয়ার ৩য় তলা।
এছাড়া বইটি নিতে যোগাযোগ করতে পারেন নতুন বিন্যাস এ কিংবা লেখকের ইনবক্সে।

বইটা নিয়ে মন্তব্য করেছেন : Jubaer Husain

নবীন আলেম লেখক এফাজ মোবারক সংকলিত ‘সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন’ গ্রন্থটি তরুণ মনের ভাবনা ও সমকালীন গুরুত্বপূর্ণ বিষয় দ...
25/01/2023

নবীন আলেম লেখক এফাজ মোবারক সংকলিত ‘সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন’ গ্রন্থটি তরুণ মনের ভাবনা ও সমকালীন গুরুত্বপূর্ণ বিষয় দ্বারা সাজানো হয়েছে। এতে আছে ব্যবহারিক ও প্রচলিত নানান কূটতর্কের বাস্তবসম্মত সহজ সমাধান। আরো আছে ব্যক্তি জীবন, দাম্পত্য জীবন, পারিবারিক জীবন, সমাজ জীবন, জাতীয় ও আন্তর্জাতিক বিষয়, সভ্যতা, সংস্কৃতি, ধর্ম, দর্শন, স্বাস্থ্য ও মনস্তত্ব। এ যেনো একের ভিতরে সব। ব্যবহারিক ও তাত্ত্বিক বিশ্লেষণে ভরপুর বইটি এক নিঃশ্বাসে পড়ে ফেলার মতো। ভাষার সাবলীলতা ও উপস্থাপনার সরলতা এ পুস্তকের অন্যতম বৈশিষ্ট্য।
গ্রন্থকার সময় ও পাঠককে আপন করে নিয়েছেন একসাথে। এতে পাঠক তার নিজের জীবনের গল্প ও মনের জটিল প্রশ্নের সমাধান খুঁজে পাবেন। পড়া শেষে ভাবনা রয়ে যাবে মুগ্ধতার আবেশে। এখানেই লেখকের সফলতা।
~অধ্যক্ষ মুফতী শাঈখ মুহাম্মাদ উছমান গনী
কলামিস্ট: দৈনিক প্রথম আলো

বই : সময়ের জানালায় আধুনিকতা ও যৌবন
লেখক : এফাজ মোবারক
সম্পাদক : অধ্যক্ষ মুফতী শাঈখ মুহাম্মাদ উছমান গনী
প্রকাশনায় : নতুন বিন্যাস
পরিবেশনায় : রাইয়ান প্রকাশন
পৃষ্ঠা সংখ্যা : ৪৮
বইয়ের ধরন : পেপারব্যাক
প্রচ্ছদ মূল্য : ৭২
অর্ডার করুন পছন্দের যেকোনো বুকশপে!

বই চলে এসেছে আলহামদুলিল্লাহ 😍
24/01/2023

বই চলে এসেছে আলহামদুলিল্লাহ 😍

বইঃ সময়ের জানালায়লেখকঃ এফাজ মোবারকআসছে বইমেলা ২০২৩ এ ইনশাআল্লাহ্
22/01/2023

বইঃ সময়ের জানালায়
লেখকঃ এফাজ মোবারক

আসছে বইমেলা ২০২৩ এ ইনশাআল্লাহ্

 #সময়ের_জানালায়
20/01/2023

#সময়ের_জানালায়

বইমেলা ২০২৩ এ আসছে ইনশাআল্লাহ্‌।
10/01/2023

বইমেলা ২০২৩ এ আসছে ইনশাআল্লাহ্‌।

বইয়ের ফ্লাপ থেকে—নবীন আলেম লেখক এফাজ মোবারক সঙ্কলিত ‘সময়োর জানালায় আধুনিকতা ও যৌবন’ গ্রন্থটি তরুণ মনের ভাবনা ও সমকালীন গ...
06/01/2023

বইয়ের ফ্লাপ থেকে—
নবীন আলেম লেখক এফাজ মোবারক সঙ্কলিত ‘সময়োর জানালায় আধুনিকতা ও যৌবন’ গ্রন্থটি তরুণ মনের ভাবনা ও সমকালীন গুরুত্বপূণ বিষয় দ্বারা সাজানো হয়েছে। এতে আছে ব্যবহারিক ও প্রচলিত নানান কূটতর্কের বাস্তবসম্মত সহজ সমাধান। আরো আছে ব্যক্তি জীবন, দাম্পত্য জীবন, পারিবারিক জীবন, সমাজ জীবন, জাতীয় ও আন্তর্জাতিক বিষয়, সভ্যতা, সংস্কৃতি, ধর্ম, দর্শন, স্বাস্থ্য ও মনস্তত্ব। এ যেনো একের ভিতরে সব। ব্যবহারিক ও তাত্ত্বিক বিশ্লেষণে ভরপুর বইটি এক নিঃশ্বাসে পড়ে ফেলার মতো। ভাষার সাবলীলতা ও উপস্থাপনার সরলতা এ পুস্তকের অন্যতম বৈশিষ্ট্য।
গ্রন্থকার সময় ও পাঠককে আপন করে নিয়েছেন একসাথে। এতে পাঠক তার নিজের জীবনের গল্প ও মনের জটিল প্রশ্নের সমাধান খুঁজে পাবেন। পড়া শেষে ভাবনা রয়ে যাবে মুগ্ধতার আবেশে। এখানেই লেখকের সফলতা।
~
অধ্যক্ষ মুফতী শাঈখ মুহাম্মাদ উছমান গনী
কলামিস্ট: দৈনিক প্রথম আলো

বইটির প্রতিটি গল্পেরই একেকটি শিক্ষা রয়েছে। কোনোটিতে দেখানো হয়েছে সামাজিক অবক্ষয়ের রূপ, কোন গল্পে স্বামী-স্ত্রীর মধুর সম্...
04/01/2023

বইটির প্রতিটি গল্পেরই একেকটি শিক্ষা রয়েছে। কোনোটিতে দেখানো হয়েছে সামাজিক অবক্ষয়ের রূপ, কোন গল্পে স্বামী-স্ত্রীর মধুর সম্পর্ক, কোন কোন গল্পে আবার জীবনের তিক্ত অভিজ্ঞতাগুলো ফুটিয়ে তোলা হয়েছে। এভাবে প্রতিটা গল্পই সতন্ত্র শিক্ষা বহন করে। বইটি পড়ে আরেকটা বিষয় উপলব্ধি করা যায়, আর তা হলো আমাদের তরুণ লেখক-লেখিকাদের অসাধারণ প্রতিভা। একটি গল্পের ভূমিকা থেকে কীভাবে তারা নিজেদের প্রতিভা দিয়ে গল্পটি সম্পূর্ণ করেছে তার পূর্ণ প্রমাণ মেলে।

অর্ডার করতে পারেন আপনার পছন্দের যেকোনো বুকশপে।

ধীরে ধীরে পৌঁছে যাচ্ছে সবখানে "একটি প্রহরের অপেক্ষায়"
20/12/2022

ধীরে ধীরে পৌঁছে যাচ্ছে সবখানে "একটি প্রহরের অপেক্ষায়"

বই: সময়ের জানালায় লেখক: এফাজ মোবারকপ্রকাশনী: নতুন বিন্যাস - Natun Binnasপ্রকাশিতব্য: ২০২৩ বইমেলা
19/12/2022

বই: সময়ের জানালায়
লেখক: এফাজ মোবারক
প্রকাশনী: নতুন বিন্যাস - Natun Binnas
প্রকাশিতব্য: ২০২৩ বইমেলা

একটি প্রহরের অপেক্ষায়!
14/08/2022

একটি প্রহরের অপেক্ষায়!

বেলাল অপেক্ষা করে আছে একটা প্রহরের...
06/07/2022

বেলাল অপেক্ষা করে আছে একটা প্রহরের...

"একটি প্রহরের অপেক্ষায়" বইটিতে রয়েছে নবীন প্রজন্মের একঝাক মেধাবী হাতের আলতো খোঁচা।
26/06/2022

"একটি প্রহরের অপেক্ষায়" বইটিতে রয়েছে নবীন প্রজন্মের একঝাক মেধাবী হাতের আলতো খোঁচা।

বইটি কেমন লাগলো আপনাদের?
15/05/2022

বইটি কেমন লাগলো আপনাদের?

অর্ডার করুন দেশের সবথেকে বড় অনলাইন বুকশপ রকমারি থেকে। লিংক কমেন্টে।
28/04/2022

অর্ডার করুন দেশের সবথেকে বড় অনলাইন বুকশপ রকমারি থেকে। লিংক কমেন্টে।

অর্ডার করুন পছন্দের যেকোনো বুকশপে।
26/04/2022

অর্ডার করুন পছন্দের যেকোনো বুকশপে।

ছবিটি তুলেছেন Sheikh Mizanur Rahman ভাইয়া।
23/04/2022

ছবিটি তুলেছেন Sheikh Mizanur Rahman ভাইয়া।

Address

11/1 Banglabazar
Dhaka
1100

Telephone

+8801618620850

Website

Alerts

Be the first to know and let us send you an email when নতুন বিন্যাস - Natun Binnas posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to নতুন বিন্যাস - Natun Binnas:

Share

Category



You may also like