প্রতিদিনের খবর-Daily News

প্রতিদিনের খবর-Daily News একটি জনপ্রিয় সংবাদ মাধ্যম

বিদ্যুৎ খাতে সরকারের ভুল নীতির বাড়তি চাপ ভোক্তার ওপর: সিপিডি।প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪।বিদ্যুৎ খাতে সরকার ভুল নীতি অবলম্বন...
13/03/2024

বিদ্যুৎ খাতে সরকারের ভুল নীতির বাড়তি চাপ ভোক্তার ওপর: সিপিডি।

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪।

বিদ্যুৎ খাতে সরকার ভুল নীতি অবলম্বন করছে এবং এর বাড়তি চাপ ভোক্তার ওপর পড়ছে বলে জানিয়েছে বেসরকারি নীতি-গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)। সংস্থাটি বলছে, বিদ্যুৎ খাতে সরকারের ভুল নীতির কারণে উৎপাদন ব্যয় বাড়ছে। বিদ্যুতের দাম বাড়িয়ে এর দায় চাপিয়ে দিচ্ছে জনগণের ওপর। অথচ সরকার চাইলে বিকল্প ছিল। বিদ্যুতের মূল্যবৃদ্ধি কোনোভাবেই সমন্বয় নয়। বরং এটি ভোক্তার ওপর সরাসরি বাড়তি দাম চাপানো।

বুধবার (১৩ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে ‘সাম্প্রতিক সময়ে বিদ্যুতের মূল্যবৃদ্ধি: ভর্তুকি সমন্বয়ের অন্য বিকল্প আছে কী?’ শিরোনামে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলে সিপিডি।

সংবাদ সম্মেলনে সিপিডির বক্তব্য উপস্থাপন করেন সংস্থাটির গবেষণা পরিচালক খন্দকার গোলাম মোয়াজ্জেম। এ সময় আরও উপস্থিত ছিলেন গবেষণা সহযোগী হেলেন মাশিয়াত, মাশফিক আহসান ও ফয়সাল কাইয়ূম।

লিখিত বক্তব্যে খন্দকার গোলাম মোয়াজ্জেম বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণ শর্ত মেনে জ্বালানি তেলের স্বয়ংক্রিয় মূল্য সমন্বয় চালু করা হয়েছে। আইএমএফের আরেকটি শর্ত ছিল বিদ্যুৎ ও গ্যাসের ভর্তুকি সমন্বয় করা। বিদ্যুৎ ও গ্যাসের ভর্তুকি সমন্বয় করা হবে আগামী তিন বছরে ধাপে ধাপে। আইএমএফের শর্ত পূরণে বিদ্যুতের দাম গত বছর তিন দফায় ৫ শতাংশ করে দাম বাড়ানো হয়েছে। গত মাসে এক দফায় বাড়ানো হয়েছে সাড়ে ৮ শতাংশ। কিন্তু এভাবে পুরোটা ভোক্তার ওপর না চাপিয়ে খরচ কমাতে পারে সরকার। সরকারের ভুল নীতির কথা তুলে ধরে সংবাদ সম্মেলনে আরও বলা হয়, বিদ্যুৎকেন্দ্র ভাড়া সরকারের মাথা ব্যথার বড় কারণ হয়েছে। শুধু কেন্দ্র ভাড়া নয়, উচ্চমূল্যে বিদ্যুৎ কেনাও খরচ বাড়ার কারণ। এর পাশাপাশি এ খাতে প্রতিযোগিতার অভাব। ইচ্ছেমতো সমঝোতা করে বিদ্যুৎ কেন্দ্রের সঙ্গে চুক্তি করা হয়েছে। প্রতিযোগিতামূলক দরপত্রের মাধ্যমে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হলে বিদ্যুৎ উৎপাদনের খরচ কম হতো।

লিখিত বক্তব্যে বিকল্প সুপারিশ তুলে ধরে গোলাম মোয়াজ্জেম বলেন, ভর্তুকি সমন্বয়ের জন্য সরকারের হাতে চারটি বিকল্প রয়েছে। এগুলো হলো-সময় মতো বিভিন্ন জীবাশ্ম জ্বালানি ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করা, বেসরকারি খাতে নতুন বিদ্যুৎ কিনতে নো ইলেকট্রিসিটি নো পেমেন্ট শর্তে বিদ্যুৎ কেনার চুক্তি করা। নবায়নযোগ্য জ্বালানিভিত্তিক বিদ্যুতের ব্যবহার বাড়ানো এবং প্রয়োজনে খুবই সামান্য পরিমাণে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা। এগুলো বাস্তবায়ন করলে আগামী পাঁচ বছরের মধ্যে এ খাতে আর ভর্তুকির প্রয়োজন পড়বে না।

ঢাবিতে রমজান মাসের আলোচনা সভায় ছাত্রলীগের হামলার অভিযোগ।সর্বশেষ, সংবাদ, জাতীয়, সারাদেশ, রাজনীতি, অর্থনীতি, আইন আদালত, ইস...
13/03/2024

ঢাবিতে রমজান মাসের আলোচনা সভায় ছাত্রলীগের হামলার অভিযোগ।

সর্বশেষ, সংবাদ, জাতীয়, সারাদেশ, রাজনীতি, অর্থনীতি, আইন আদালত, ইসলামিক, ধর্ম, বিশ্ব সংবাদ, খেলা, বিনোদন, বাণিজ্য, লাইফস্টাইল, নারী, ভিডিও, অন্যান্য পড়ুন দেশ বিদেশ থেকে যে কোন ডিভাইসে।

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের দ্বারা আয়োজিত ‘প্রোডাক্টিভ রামাদান’ শীর্ষক এক সেমিনারে শাহবাগ থানা ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এতে ৭ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (১৩ মার্চ) দুপুর ২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধু টাওয়ার গেটে এই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন– শাহিনুর রহমান রাসেল, রেজওয়ান, সাফওয়ান, রিফাত, সাকিব তূর্য, মাহাদী, কুতুবউদ্দিন। আহতরা সকলেই ঢাকা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আইন বিভাগের শিক্ষার্থীরা রমজান মাসকে কেন্দ্র করে একটি সেমিনার আয়োজন করে। জোহরের নামাজের পর শিক্ষার্থীরা একে একে জড়ো হয় বঙ্গবন্ধু টাওয়ারের মসজিদে। ১৫-২০ জন শিক্ষার্থী বসে তাদের প্রোগ্রাম পরিচালনা করতে গেলে বঙ্গবন্ধু টাওয়ার কল্যাণ সমিতির সভাপতি সিরাজুল হক এসে শিক্ষার্থীদের ‘এখানে অনুমতি ছাড়া প্রোগ্রাম করা যাবে না’ বলে মসজিদ থেকে উঠে যেতে বলেন। এরপর শিক্ষার্থীরা বের হতে শুরু করলে শাহবাগ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম সুজনের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা শিক্ষার্থীদের অতর্কিত হামলা চালায়।

আইন বিভাগের সাবেক শিক্ষার্থী আখতার হোসেন বলেন, রমজান মাস উপলক্ষে আইন বিভাগের শিক্ষার্থীরা একটি সেমিনার আয়োজন করেছে। এর সঙ্গে অন্য কোনো রাজনৈতিক সংগঠনের কোনো ধরনের সংযোগ নেই। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং শাহবাগ থানা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে অতর্কিত হামলা চালায়। বঙ্গবন্ধু টাওয়ারের সিসিটিভি ফুটেজ দেখা গেলে তাদের প্রত্যেককে চিহ্নিত করা যাবে। তবে তিনি সিসিটিভি ফুটেজ গায়েব হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশের রামাযানমাসব্যাপী কুরআন শিক্ষা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন।স্টাফ রিপোর্ট,  সিলেট। ক...
13/03/2024

কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশের রামাযান
মাসব্যাপী কুরআন শিক্ষা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন।

স্টাফ রিপোর্ট, সিলেট।

কুরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশ এর রামাযান মাসব্যাপী কুরআন শিক্ষা প্রশিক্ষণ কোর্স ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠান ১৩ মার্চ বুধবার বাদ যোহর প্রধান কেন্দ্র নগরীর ঘাসিটুলা মজুমদাপাড়াস্থ জামিয়া ইসলামিয়া দারুল কুরআন মাদ্রাসায় উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হয়।

বোর্ডের মহাপরিচালক শায়খুলকোররা মাওলানা মোজ্জাম্মিল হোসাইন চৌধুরী এর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ক্বারী বিলাল আহমদ এর পরিচালনায় অনুষ্টিত উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিরচক মাদ্রাসার মুহতামিম মাওলানা ক্বারী মুহিবুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বোর্ডের সহকারী মহাপরিচালক মাওলানা ক্বারী মুতিউর রহমান, বোর্ডের মহাসচিব মাওলানা ক্বারী শামসুদ্দীন মু. ইলিয়াস, বোর্ডের অন্যতম প্রশিক্ষক ক্বারী হাফিজ মাওলানা আব্দুল ওয়ারিছ, বোর্ডর নির্বাহী পরিষদের অন্যতম সদস্য হাফিজ মাওলানা মাসুক আহমদ, বোর্ডের দফতর সম্পাদক মাওলানা ক্বারী মনজুরুর রহমান চৌধুরী, বোর্ডের শিক্ষক মাওলানা হাফিজ ইকরামুল হক জুনাইদ, মাওলানা ক্বারী সিফাত উল্লাহ, মাওলানা ক্বারী ছাইদুর রহমান, মাওলানা ক্বারী মাহফুজুর রহমান চৌধুরী, মাওলানা হাফিজ সামছুজ্জামান, মাওলানা ক্বারী জয়নাল আবেদীন, মাওলানা ক্বারী সামিম আহমদ, মাওলানা ক্বারী আফজল হোসাইন প্রমূখ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে চট্টগ্রাম পটিয়া মাদ্রসার অন্যতম প্রশিক্ষক, সাত ক্বিরাতের ক্বারী হাফিজ মাওলানা ক্বারী আব্দুল ওয়ারিছ এর ছুরা ফাতেহা তেলাওয়াতের মাধ্যমে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।

সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগমকে বিদায় সংবর্ধনা।স্টাফ রিপোর্ট,  সিলেট। সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়...
13/03/2024

সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগমকে বিদায় সংবর্ধনা।

স্টাফ রিপোর্ট, সিলেট।

সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগমের অবসর জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) দুপুরে সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীদের উদ্যোগে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক লিটন চন্দ্র দেবনাথের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো: আলাউর রহমানের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন-বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি নাজমা বেগমের স্বামী ফখরুল কবীর খান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অলকরঞ্জন পলি, সহিদুল আলম, চরিত্রবান সমাজপতি, সহকারী শিক্ষক বিজয় সেন সামন্ত, রোমানা বেগম, শামছুল হক আলম, বীনা রানী দেবনাথ প্রমুখ।

সংবধর্না অনুষ্ঠানে বক্তারা বলেন, আদর্শ মানুষ, বহুগুণের অধিকারী শিক্ষক নাজমা বেগম শিক্ষার্থীদের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করতে দায়িত্বশীলতার সাথে শিক্ষা প্রদান করেছেন। সদাচারী, সত্যের দিশারী শিক্ষক নাজমা বেগম কর্মজীবনে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে যে ভূমিকা রেখেছেন তা ইতিহাস হয়ে থাকবে।
অনুষ্ঠানে বিদায়ী শিক্ষক নাজাম বেগমকে মানপত্র, সম্মাননা ক্রেস্ট, উপহার সামগ্রী, শিক্ষার্থীদের পক্ষ থেকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন এম. বাবর লস্কর।স্টাফ রিপোর্ট, সিলেট। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম ব...
13/03/2024

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন এম. বাবর লস্কর।

স্টাফ রিপোর্ট, সিলেট।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটিতে ২য় বারের মত সদস্য মনোনীত হয়েছেন সাবেক ছাত্রনেতা, বঙ্গবন্ধু ঐক্য পরিষদ বাংলাদেশের সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদের মহাসচিব পদকপ্রাপ্ত যুব সংগঠক এম. বাবর লস্কর।

গত ১২ মার্চ কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ও ধর্ম বিষয়ক উপকমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মাওলা নকশবন্দী স্বাক্ষরিত পেডে ধর্ম বিষয়ক উপকমিটির তালিকা প্রকাশ করা হয়। এতে এম. বাবর লস্করকে ওই উপকমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।
এম. বাবর লস্কর বলেন, ছাত্রলীগের রাজনীতি দিয়ে জীবন শুরু করেছিলাম। আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত। কেন্দ্রীয় আওয়ামী লীগ আমাকে মূল্যায়ন করেছে। এজন্যে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিকে ধন্যবাদ জানাই।

ভারত মহাসাগরে জলদস্যুর কবলে জিম্মি সাব্বির
13/03/2024

ভারত মহাসাগরে জলদস্যুর কবলে জিম্মি সাব্বির

কাজী মোস্তফা রুমি, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ ভারত মহাসাগরে জলদস্যুর কবলে একমাত্র ছেলের জিম্মির খবর শুনে টাঙ্গাই.....

বোয়ালমারীতে বাজার মনিটরিংয়ে নামলেন ওসি
13/03/2024

বোয়ালমারীতে বাজার মনিটরিংয়ে নামলেন ওসি

মুকুল বসু বোয়ালমারী প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে মাহে রমজানে পণ্যমূল্য নিয়ে অরাজকতা ঠেকাতে মনিটরিংয়ে নেমে...

বোয়ালমারীতে অনুমতিহীন ৩৫০ সিসি গতির রয়েল এনফিল্ড মোটরসাইকেল উদ্ধার
13/03/2024

বোয়ালমারীতে অনুমতিহীন ৩৫০ সিসি গতির রয়েল এনফিল্ড মোটরসাইকেল উদ্ধার

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী থেকে বাংলাদেশে চলাচলের অনুমতি নেই- এমন একটি বেশি গতির মোটরসাই...

গোপালগঞ্জের ১২নং ওয়ার্ড  বাসীকে মো আল-আমীন ইসলামের  মাহে রমজানের শুভেচ্ছা।
13/03/2024

গোপালগঞ্জের ১২নং ওয়ার্ড বাসীকে মো আল-আমীন ইসলামের মাহে রমজানের শুভেচ্ছা।

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ। গোপালগঞ্জ পৌরসভা ১২ নং ওয়ার্ড বাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন গোপাল...

নরসিংদী মনোহরদীতে রমজান উপলক্ষে বাজার মনিটরিং করেন ইউএনও।
13/03/2024

নরসিংদী মনোহরদীতে রমজান উপলক্ষে বাজার মনিটরিং করেন ইউএনও।

খন্দকার সেলিম রেজা স্টাফ রিপোর্টার ঢাকা বিভাগ। নরসিংদী মনোহরদীতে পবিত্র রমজান উপলক্ষে আজ বিকালে মনোহরদী বাজারে...

সখীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বসতবাড়ি পুড়ে ছাই;অক্ষত অবস্থায় পবিত্র আল কোরআন।
13/03/2024

সখীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বসতবাড়ি পুড়ে ছাই;অক্ষত অবস্থায় পবিত্র আল কোরআন।

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,বিশেষ প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নে তৈলধারা গ্রামে বসত বাড়িতে গ.....

শিবপুরে হামলায় আহত কৃষি ব্যাংক কর্মকর্তাকে দেখতে হাসপাতালে ছুটে এলেন ব্যাংকের চেয়ারম্যান ও এমডি
13/03/2024

শিবপুরে হামলায় আহত কৃষি ব্যাংক কর্মকর্তাকে দেখতে হাসপাতালে ছুটে এলেন ব্যাংকের চেয়ারম্যান ও এমডি

খন্দকার সেলিম রেজা স্টাফ রিপোর্টার ঢাকা বিভাগ। নরসিংদীর শিবপুর উপজেলায় কৃষি ব্যাংকের মুন্সেফেরচর শাখার ব্যবস্....

কুতুবদিয়ায় ধুরুং বাজারে ব্যবস্থাপনা কমিটির সতর্কতা অভিযান।
13/03/2024

কুতুবদিয়ায় ধুরুং বাজারে ব্যবস্থাপনা কমিটির সতর্কতা অভিযান।

আজিজুলহক আজিজ,কুতুবদিয়া: পবিত্র মাহে রমজান উপলক্ষে কক্সবাজারের কুতুবদিয়ায় ধুরুং বাজারে মাছ-মাংসসহ সব ধরণের নিত.....

রাউজানের উন্নয়নের চিত্র তুলে ধরতে সাংবাদিকদের বেশি ভূমিকা রাখতে হবে- ফজলে করিম চৌধুরী
13/03/2024

রাউজানের উন্নয়নের চিত্র তুলে ধরতে সাংবাদিকদের বেশি ভূমিকা রাখতে হবে- ফজলে করিম চৌধুরী

মিলন বৈদ্য শুভ, রাউজান চট্টগ্রাম। রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজান থেকে টানা ৫ম ব...

জলদস্যুদের সাথে যোগাযোগ করে আলোচনা করার চেষ্টা করা হচ্ছে। কেএসআরএম।
13/03/2024

জলদস্যুদের সাথে যোগাযোগ করে আলোচনা করার চেষ্টা করা হচ্ছে। কেএসআরএম।

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব্যুরো মোজাম্বিক থেকে আরব আমিরাতে যাওয়ার পথে ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কব...

মান্দায় শয়ন ঘর থেকে গৃহবধূর লাশ উদ্ধার,স্বামী আটক।
13/03/2024

মান্দায় শয়ন ঘর থেকে গৃহবধূর লাশ উদ্ধার,স্বামী আটক।

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় শয়ন ঘর থেকে মল্লিকা বেগম (৪৫) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার কর.....

আশরাফুল কবিরের পিতার মৃত্যু, ইমজার শোক।স্টাফ রিপোর্ট, সিলেট। যমুনা টেলিভিশনের সিনিয়র চিত্রগ্রাহক ও ইলেক্ট্রনিক মিডিয়া জা...
13/03/2024

আশরাফুল কবিরের পিতার মৃত্যু, ইমজার শোক।

স্টাফ রিপোর্ট, সিলেট।

যমুনা টেলিভিশনের সিনিয়র চিত্রগ্রাহক ও ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ইমজার সাবেক সভাপতি মো. আশরাফুল কবিরের পিতা হাজী আশীদ আলী (৮২) আর নেই (ইন্নালিল্লাহি ইনাইইলাহি রাজিউন)। মঙ্গলবার (১২ মার্চ, ২০২২৪) সন্ধ্যায় (বাংলাদেশ সময়) হৃদরোগে আক্রান্ত হয়ে ইংল্যান্ডের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ৩ কন্যা, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পানিআগা গ্রামের বাসিন্দা হাজী আশীদ আলী দু বছর ধরে স্থায়ীভাবে ইংল্যান্ডে বসবাস করছিলেন।
তাঁর মৃত্যুতে ইমজার সভপাতি সজল ছত্রী ও সাধারণ সম্পাদক শ্যামানন্দ শ্যামল গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তারা ইমজার সকল সদস্যের পক্ষ থেকে মরহুমের রুহের মাফগেরাত কামনা করেন। একই সাথে স্বজনহারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিকপরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত।স্টাফ রিপোর্ট,  সিলেট। ৫৪ তম স্বাধীনতার মাসে সকল বীর শহীদদের ...
13/03/2024

বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক
পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত।

স্টাফ রিপোর্ট, সিলেট।

৫৪ তম স্বাধীনতার মাসে সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (১০ মার্চ) সন্ধ্যা ৭ টায় বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে সিলেট নগরীর সাহিত্য ক্যাফে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি রাহনামা শাব্বীর চৌধুরী মনি এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দেওয়ান গাজী আব্দুল কুদ্দুছ শমশাদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ ও কবি কালাম আজাদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ল’কলেজের প্রিন্সিপাল এডভোকেট শহিদুল ইসলাম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন ভারতের পশ্চিমবঙ্গের কবি ও গবেষক ড. দ্যুতি দত্ত গুপ্ত, সুপ্রিয়া দত্ত গুপ্ত।
এসময় উপস্থিত ছিলেন ছড়াকার শাহদত বখত, সেনুয়ারা আক্তার চিনু, লিপি খান, উত্তম কুমার চৌধুরী, ছয়ফুল আলম পারুল, শহিদুল ইসলাম লিটন, শফিক আহমদ চৌধুরী, নাসিমা আক্তার, শুয়েজ আহমদ, নাসরীন সুলতানা, শিব্বির আহমদ, কামরুজ্জামান মাসুম, আবদুর রহমান হীরা, কোবাদ বখত প্রমুখ।

দুবাই ভারতীয় প্রবাসী বেকার, অভাবী লোকদের বিনামূল্যে মুদি সরবরাহ করে।
13/03/2024

দুবাই ভারতীয় প্রবাসী বেকার, অভাবী লোকদের বিনামূল্যে মুদি সরবরাহ করে।

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি (দুবাই)। প্রতিটি বাক্স ব্যক্তি এবং পরিবারকে টিকিয়ে রাখার জন্য কিউরেট করা ....

রাউজান সাহিত্য পরিষদের কমিটি গঠিত
13/03/2024

রাউজান সাহিত্য পরিষদের কমিটি গঠিত

মিলন বৈদ্য শুভ,রাউজান চট্টগ্রাম। চট্টগ্রামের শিল্প সাহিত্য সাংস্কৃতিক সংগঠন রাউজান সাহিত্য পরিষদের কার্যকরী ক....

চট্টগ্রামের কেএসআরএম গ্রুপের জাহাজ এমভি আব্দুল্লাহ সোমালিয়া জলদস্যদের হাতে জিম্মি
13/03/2024

চট্টগ্রামের কেএসআরএম গ্রুপের জাহাজ এমভি আব্দুল্লাহ সোমালিয়া জলদস্যদের হাতে জিম্মি

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব্যুরো। ১৪ বছরের মাথায় আবার ও আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমির...

কালুরঘাট সেতুর ফুটপাত ঈদের আগে চলাচল উপযোগী করা যাবেসংস্কার কাজ পরিদর্শন শেষে আবদুচ ছালাম এমপি
13/03/2024

কালুরঘাট সেতুর ফুটপাত ঈদের আগে চলাচল উপযোগী করা যাবে
সংস্কার কাজ পরিদর্শন শেষে আবদুচ ছালাম এমপি

সি এম আরমান বিশেষ প্রতিনিধি (চট্টগ্রাম)। কালুরঘাট সেতুর সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন চট্টগ্রাম–৮ আসনে.....

রাণীশংকৈলে ১০ পরিবারের ১৬টি ঘর আগুনে পুড়ে ছাই
13/03/2024

রাণীশংকৈলে ১০ পরিবারের ১৬টি ঘর আগুনে পুড়ে ছাই

সুজন আলী, রানীশংকৈল প্রতিনিধি। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে রান্না ঘরের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডে ১০ পরিবারের বাড়...

সখীপুরে গড়বাড়ী প্রবাসী সমাজ কল্যাণ সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ
13/03/2024

সখীপুরে গড়বাড়ী প্রবাসী সমাজ কল্যাণ সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,বিশেষ প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে গড়বাড়ী প্রবাসী সমাজ কল্যাণ সংগঠনের আয়োজনে দুস্থ মান.....

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অপরাধ জগত এর ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।
13/03/2024

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অপরাধ জগত এর ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ। গতকাল দুপুর ২টার সময় গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদ...

সখীপুরে জমি নিয়ে বিরোধে আপন বড় ভাইকে কুপিয়েছে ছোট ভাই ও তার স্ত্রী সন্তানরা; আদালতে মামলা
13/03/2024

সখীপুরে জমি নিয়ে বিরোধে আপন বড় ভাইকে কুপিয়েছে ছোট ভাই ও তার স্ত্রী সন্তানরা; আদালতে মামলা

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,বিশেষ প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে পৈত্রিক জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আপন বড় ভাই আবদুল .....

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে চট্টগ্রামে আলোচনা সভা  ১৫ই মার্চ ।
13/03/2024

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে চট্টগ্রামে আলোচনা সভা ১৫ই মার্চ ।

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব্যুরো। আগামি ১৫ই মার্চ ২০২৪ইং বিশ্ব ভোক্তা অধিকার দিবস। দিবসটি পালনে এবারের প্রতিপ.....

লাখাইয়ের সাংবাদিক মহসিন সাদেকের মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক প্রকাশ
12/03/2024

লাখাইয়ের সাংবাদিক মহসিন সাদেকের মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক প্রকাশ

মুফতী আসাদুজ্জামান আনোয়ারী। হবিগঞ্জের লাখাই উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মহসিন সাদেকের মা মোছা.....

সিলেটের জাফলংয়ে ডায়গনিস্টিক সেন্টারে এক ভুয়া চিকিৎসক আটক।
12/03/2024

সিলেটের জাফলংয়ে ডায়গনিস্টিক সেন্টারে এক ভুয়া চিকিৎসক আটক।

মোঃ বাবলু হোসাইন বাবুল সিলেট প্রতিনিধি। মঙ্গলবার দুপুরে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিদ্ধার্থ ভৌম.....

সাংবাদিক রানার মুক্তির দাবিতে নান্দাইলে মানববন্ধন
12/03/2024

সাংবাদিক রানার মুক্তির দাবিতে নান্দাইলে মানববন্ধন

তৌহিদুল ইসলাম সরকার, নিজস্ব প্রতিবেদক: শেরপুর জেলার নকলা উপজেলার দেশ রূপান্তর পত্রিকার সংবাদদাতা শফিউজ্জামনন র.....

Address

Sylhet

Alerts

Be the first to know and let us send you an email when প্রতিদিনের খবর-Daily News posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to প্রতিদিনের খবর-Daily News:

Videos

Share



You may also like