চট্টগ্রাম ট্রিবিউন Chattogram Tribune www.chattogramtribune.news

  • Home
  • Bangladesh
  • Chittagong
  • চট্টগ্রাম ট্রিবিউন Chattogram Tribune www.chattogramtribune.news

চট্টগ্রাম ট্রিবিউন Chattogram Tribune www.chattogramtribune.news চট্টগ্রাম ট্রিবিউন চট্টগ্রাম বিভাগসহ দেশ-বিদেশের খবর প্রকাশ করতে প্রতিজ্ঞাবদ্ধ। Welcome to the Chattogram Tribune Facebook community.
(2)

Chattogram Tribune is a leading and most trusted online news portal of Chattogram Division, due to its reputation of neutral coverage and incisive analysis of news content. Chattogram Tribune provides handpicked content for readers to share, discuss and analyze. www.chattogramtribune.news
www.chotrogramtribune.com
Editor: Muhammad Abdul Mannan
Comment policy:
Chattogram Tribune reserves the right

to remove any comment posted on its social media or website. We encourage readers to express their opinions and engage in debate. We try to accommodate differing
points of view, but we do not tolerate hate speech. Therefore, we please note the following guidelines:
• No profanity
• No language that is offensive to any race, religion, ethnicity, gender, or nationality
• No personal attacks on other's comments
• No advertising or spam
This policy is subject to update.

সন্দ্বীপে নির্বাচন বর্জনে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের লিফলেট বিতরণ মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি:নির্বাচন বর্জন ও অসহযো...
05/01/2024

সন্দ্বীপে নির্বাচন বর্জনে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের লিফলেট বিতরণ

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি:
নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরির লক্ষ্যে চট্রগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আনিস আকতার টিটুর নির্দেশে লিফলেট বিতরণ করেছে সন্দ্বীপ উপজেলা ছাত্রদলের একটি অংশ। সন্দ্বীপ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক নুর উদ্দিন হোসেন এর নেতৃত্ব দেন। তাঁর নেতৃত্বে ৪ জানুয়ারি রাতে সন্দ্বীপ উপজেলার বানির হাটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে ৮-১০জনের একটি টিম। এবিষয়ে জানতে চাইলে ছাত্রদল নেতা নুর উদ্দিন বলেন, অবৈধ সরকারের ডামি নির্বাচন বর্জন করতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের এ কর্মসূচি।"

সন্দ্বীপে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাই মোহাম্মাদ হাসানুজ্জামান সন্দ্বীপি:চট্টগ্রামের সন্দ্বীপে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহ...
05/01/2024

সন্দ্বীপে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাই

মোহাম্মাদ হাসানুজ্জামান সন্দ্বীপি:
চট্টগ্রামের সন্দ্বীপে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪/১/২৪) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও থানার অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় স্বর্ণব্যবসায়ী প্রশান্ত বনিক ব্যবসায়িক কাজ শেষে বাড়ি ফেরার পথে সাইকেলের গতিরোধ করে মারধর ও ভয়ভীতি প্রদর্শন করে নগদ ৬২হাজার ৫শ টাকা ও ১৫ হাজার টাকার মোবাইল ফোন ছিনতাই করে একটি ছিনতাইকারী দল। প্রশান্ত বণিক স্থানীয় পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডের অকেন্দ্র বণিকের বাড়ির বাসিন্দা। অভিযুক্ত দুই ছিনতাইকারী আবদুর রহমান ও সানবির উভয়ই পৌরসভা খাদ্যগুদাম রোডের বাসিন্দা বলে অভিযোগ সূত্রে জানা গেছে।

পবনের প্রার্থীতা বাতিল"আমি নিরাপরাধ-আমার উপর জুলুম করা হচ্ছে" -হাবিবুর রহমান পবনমোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ...
03/01/2024

পবনের প্রার্থীতা বাতিল
"আমি নিরাপরাধ-আমার উপর জুলুম করা হচ্ছে" -হাবিবুর রহমান পবন

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ঈগল প্রতীক নিয়ে অংশগ্রহণকারী কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান পবনের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।
আজ মঙ্গলবার দুপুরে (২ জানুয়ারী) এ সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এর আগে সোমবার (১ জানুয়ারি) লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে বদলির হুমকি দেওয়ার অভিযোগ উঠে স্বতন্ত্র এ প্রার্থী হাবিবুর রহমান পবনের বিরুদ্ধে।

বিষয়টি নিয়ে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান পবন তার ব্যাক্তিগত ফেসবুক আইডি (হাবিবুর রহমান পবন) আমি নিরাপরাধী-আমার উপর জুলুম করা হচ্ছে। ইনশাল্লাহ আমি রামগঞ্জ এর মানুষের দোয়ায় শেষ পর্যন্ত লড়ে যাবো। আমার নেতাকর্মীদের প্রতি অনুরোধ, আপনারা কেউ কারো সাথে তর্কে জড়াবেন না। সব ধরনের বিশৃঙ্খলা এড়িয়ে চলুন। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নির্বাচনী প্রচারনা বন্ধ রাখুন। সকলের প্রতি কৃতজ্ঞতা ও অসংখ্য ধন্যবাদ।

মীরসরাইয়ে নির্বাচন বর্জনের লিফলেট বিতরণ : উপজেলা বিএনপির আহবায়কসহ গ্রেফতার ১০স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের মিরসরাই উপজেলা...
03/01/2024

মীরসরাইয়ে নির্বাচন বর্জনের লিফলেট বিতরণ : উপজেলা বিএনপির আহবায়কসহ গ্রেফতার ১০

স্টাফ রিপোর্টার:
চট্টগ্রামের মিরসরাই উপজেলায় নির্বাচন বর্জনের লিফলেট বিতরণ ও নাশকতা পরিকল্পনার সংশ্লিষ্টতায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে ।

৩ জানুয়ারি সকাল ৮টায় মীরসরাই থানা পুলিশ তাঁদের গ্রেফতার করে থানা হেফাজতে নেন। তাঁরা হলেন উপজেলা বিএনপির আহবায়ক শহীদুল ইসলাম চৌধুরী(৫৭), চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আলাউদ্দিন, ছাত্রদল নেতা মমিনুল, দিননাছ, টিপু, করিম, শরীফ, ইকবাল, শাহেদ ও অলিউল্লাহ।

কক্সবাজারে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী  অফিস পুড়িয়ে দিল দুর্বৃত্তরাজাহাঙ্গীর আলম শামস, কক্সবাজার প্রতিনিধি:কক্সবাজার-১ (চক...
01/01/2024

কক্সবাজারে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

জাহাঙ্গীর আলম শামস, কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে হাতঘড়ি প্রতীকের প্রার্থী বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ)সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের নির্বাচনী প্রচারণার অফিস পুড়িয়ে দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এ সময় পাশের একটি দোকানও পুড়ে গেছে।
রবিবার গভীর রাতে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান চকরিয়ার ইউএনও মো. ফখরুল ইসলাম।
কল্যাণ পার্টির চেয়ারম্যান ও হাতঘড়ি প্রতীকের প্রার্থী কল্যাণ পার্টির চেয়ারম্যন সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম অভিযোগ করে বলেন, ‘রবিবার গভীর রাতে চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী সিএনজি স্টেশনের কাছে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী প্রচারণার অফিসে কে বা কারা আগুন লাগিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন চকরিয়া উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দেয়। প্রায় আধাঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মিরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই আগুনে ১টি সার এবং কীটনাশকের দোকান এবং নির্বাচনী অফিস সম্পূর্ণ পুড়ে যায়। আগুনে দোকানের মালামাল ছাড়াও নির্বাচনী অফিসের পোস্টার লিফলেট সহ প্রচুর নির্বাচনী সরঞ্জাম পুড়ে গেছে।’
তবে গত কয়েকদিন ধরে ট্রাক প্রতীকের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর কতিপয় সন্ত্রাসীদের হুমকি-ধমকি দেওয়ায় প্রাথমিকভাবে তারাই আগুন লাগিয়ে থাকতে পারে বলে ধারণা হাতঘড়ি প্রতীকের এ প্রার্থীর।
ইউএনও ফখরুল বলেন, ‘সকালে ঘটনার খবর পেয়ে তিনিসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। কে বা কারা আগুন লাগিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
ঘটনার ব্যাপারে নির্বাচনী দায়িত্বে থাকা বিচারিক হাকিমকে অবহিত এবং জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা হয়েছে বলে জানান তিনি।’
চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ জানান, ‘ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

হাটহাজারীতে চেয়ার প্রতীক এর ব্যাপক গনসংযোগআজ ০১ লা জানুয়ারী সোমবার সারাদিন হাটহাজারী উপজেলার আমানবাজার, বড়দিঘীপাড়,চৌধুরী...
01/01/2024

হাটহাজারীতে চেয়ার প্রতীক এর ব্যাপক গনসংযোগ

আজ ০১ লা জানুয়ারী সোমবার সারাদিন হাটহাজারী উপজেলার আমানবাজার, বড়দিঘীপাড়,চৌধুরীহাট,ফতেয়াবাদ,নন্দিরহাট এলাকায় চট্টগ্রাম -৫ হাটহাজারী সংসদীয় আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী জননেতা আলহাজ্ব অধ্যাপক ছৈয়দ হাফেজ চেয়ার প্রতীক এর বয়াপক গনসংযোগ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন যথাক্রমে - মাওলানা জয়নাল আবেদীন জেহাদি, মাওলানা সৈয়দ রফিকুল ইসলাম তাহেরী, মুহাম্মদ আলী ফারুক চৌধুরী, আলহাজ্ব রফিকুল ইসলাম, মুহাম্মদ গিয়াস উদ্দিন হিরু, মুহাম্মদ জসিম উদ্দিন, মুহাম্মদ নুরুল আলম নুরু,মুহাম্মদ শওকত আলী, আবু বক্কর ছিদ্দিক, ছাত্র নেতা ইমদাদুল ইসলাম, জাকির হোসেন বাবুল, সৈয়দ বাহাদুর আলম,মুহাম্মদ তারেক,মুহাম্মদ রিয়াদ,মুহাম্মদ রামুন,মুহাম্মদ সাইমন,সৈয়দ ওসমান।

ছবি: চেয়ার প্রতীক এর গনসংযোগ করেন অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ।

নৌবাহিনীর জেটি ব্যবহার করে জাহাজ চলাচল বন্ধের দাবিতে কক্সবাজার বাপার স্মারকলিপিকক্সবাজার প্রতিনিধি: বিশ্বের দীর্ঘতম সমুদ...
01/01/2024

নৌবাহিনীর জেটি ব্যবহার করে জাহাজ চলাচল বন্ধের দাবিতে কক্সবাজার বাপার স্মারকলিপি

কক্সবাজার প্রতিনিধি:
বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতকে দ্বিখণ্ডিত করে ইনানীতে নির্মিত নৌবাহিনীর জেটি থেকে সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল নিষিদ্ধের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)।

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে সোমবার (১ জানুয়ারি) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানকে স্মারলিপি প্রদান করা হয়েছে।

কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা বাপা সভাপতি এইচ এম এরশাদ, সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিমের নেতৃত্বে জেলা প্রশাসকের হাতে স্মারকলিটি তুলে দেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, কক্সবাজার সমুদ্রসৈকত পৃথিবীর দীর্ঘতম। এটি প্রত্যেক বাঙ্গালীর জন্য অনন্য গর্ব্বিত ঐতিহ্য। ২০১১ সালে প্রণীত কক্সবাজারের মাস্টার প্ল্যানে বালুচর নো ডেভলপমেন্ট এর পর্যায়ভুক্ত। সে অনুসারে সৈকতে কোন ধরনের স্থাপনা করা যাবে না। ১৯৯৫ সালের পরিবেশ আইনে যেসব মৌজাকে নিয়ে ইকোলজিক্যাল ক্রিটিক্যাল এলাকা বা ইসিএ ঘোষণা করা হয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে ইনানী ও তার আশপাশের মৌজা। এছাড়াও ইসিএ এলাকায় পরিবেশের ছাড়পত্র ছাড়া কোনো স্থাপনা করা নিষেধ।
ইতোপূর্বে ইসিএ আইন অমান্য করে ওই এলাকায় যে হোটেলগুলো নির্মাণ করা হয়েছে সেগুলোও ভেঙে ফেলার জন্য নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট।
এছাড়াও কক্সবাজার সমুদ্র সৈকত বিশ্বের দীর্ঘতম একটি ওয়ার্ল্ড হেরিটেজ। সুতরাং সৈকতকে দ্বিখণ্ডিত করে জেটি নির্মাণ করা গ্রহণযোগ্য নয়।
কিন্তু নৌ মহড়ার নামে সৈকতকে দ্বিখন্ডিত করে ২০২১ সালে একটি ফ্লিট শো আয়োজন করার নামে ইনানী সৈকতের হোটেল রয়েল টিউলিপ পয়েন্টে অস্থায়ীভাবে একটি জেটি নির্মাণ করে।

স্মারকলিপিতে উল্লেখ আছে, জেটি নির্মাণের সময় তথ্য গোপন করে কোন ধরনের মেরিন সমীক্ষা ছাড়া (ইসিএ) ইক্লোজিক্যাল ক্রিটিক্যাল এরিয়াতে সৈকতের একশত ফুট গভীরে কনক্রিটে ঢালাই দিয়ে প্রায় এক হাজার ফুট স্থায়ী পাকা জেটি নির্মাণ করা হয়েছে।
কোন ধরনের বৈজ্ঞানিক সমীক্ষা ছাড়া যা স্পষ্টতই মহামান্য রাষ্ট্রপতির আদেশের সাথে গাদ্দারী।

কক্সবাজার বাসীর পক্ষে ২০২২ সালে মহামান্য হাইকোর্টে একটি রিট মামলা হয়, যার নং(১০৪৩৭/২২। ফলে এই জেটি অপসারণের নির্দেশ দেওয়া হবেনা মর্মে রুল জারী করেন মহামান্য হাইকোর্ট। মামলাটি এখনো নিষ্পত্তি হয়নি।

উল্লেখ্য, মহামান্য রাষ্ট্রপতির আদেশ অনুযায়ী ইসিএ আইন বাস্তবায়নের জন্য ইতিোপূর্বে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও সিভিল সোসাইটির পক্ষ থেকে মানববন্ধন সভা সমাবেশ সেমিনার হয়েছে।

তারপরও মামলা চলমান অবস্থায় উচ্চ আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে "কর্ণফুলি শিপ বিল্ডার্স" নামের একটি কোম্পানি উক্ত জেটি দিয়ে সেন্টমার্টিন রুটে বানিজ্যিকভাবে জাহাজ পরিচালনা শুরু করেছে। যা দেখে পরিবেশবাদী সংগঠন ও সিভিল সোসাইটির নেতৃবৃন্দ হতাশ এবং ক্ষুব্ধ।

অবৈধভাবে নির্মিত জেটি দিয়ে জাহাজ চলাচলের বিজ্ঞপ্তি প্রকাশ স্পষ্টতই মহামান্য রাষ্ট্রপতি ও মহামান্য হাইকোর্টের আদেশের প্রতি তথা আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখানোর সামিল বলে মনে করে বাপা।

নৌবাহিনীর নির্মিত অবৈধ জেটি দিয়ে জাহাজ চলাচলের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধ করা জরুরি বলে জানিয়েছেন পরিবেশ সংগঠনের নেতৃবৃন্দ।

এই অবৈধ কর্মকাণ্ডের নেপথ্যকুশিলব এবং অবৈধ সুবিধাভোগীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও সমুদ্রসৈকতকে প্রাকৃতিক হুমকির হাত থেকে বাঁচানোর পাশাপাশি মহামান্য রাষ্ট্রপতি ও মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়নের জন্য বিনীত অনুরোধ করেছে বাপা।

স্মারকলিপি প্রদানকালে জেলা বাপার সহসভাপতি জাফর আলম দিদার, এম আর খোকন, স ম ইকবাল বাহার চৌধুরী, যুব নেতা ইলিয়াস বেঙ্গল, জাহাঙ্গীর আলম শামস ,নাজমুল হোসেন মিঠু, এস এম রুবেল, উসেন থুয়েন, শহিদুল ইসলাম সাহেদ, আমিনুল হকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাপাসহ পরিবেশবাদী সংগঠনের প্রতিবাদের মাঝেও ইনানী রয়েল টিউলিপের সামনে সমুদ্রসৈকতে নির্মিত নৌবাহিনীর জেটি ব্যবহার করে
রবিবার (৩১ ডিসেম্বর) থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামক জাহাজ চালু হয়েছে। ১১ জানুয়ারি থেকে সেন্টমার্টিন নৌরুটে জাহাজটি পুরোপুরি চলাচল করবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি হারুন ভান্ডার শাখার উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত.....….........
31/12/2023

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি হারুন ভান্ডার শাখার উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত.....….........

কক্সবাজারের ওস্তাদ জাহাঙ্গীরের ফাইটার কারাতে জিমের যাত্রা নিজস্ব প্রতিবেদক: দেশের চলচ্চিত্র জগতের কিংবদন্তি ওস্তাদ জাহাঙ...
31/12/2023

কক্সবাজারের ওস্তাদ জাহাঙ্গীরের ফাইটার কারাতে জিমের যাত্রা

নিজস্ব প্রতিবেদক:
দেশের চলচ্চিত্র জগতের কিংবদন্তি ওস্তাদ জাহাঙ্গীর। তিনি একাধারে অভিনেতা, পরিচালক ও প্রযোজক। দীর্ঘ কয়েক যুগ ধরে তিনি চলচ্চিত্রে আলো ছড়ান। প্রায় দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন কক্সবাজারের এই কৃতি সন্তান। পরিচালনা করেছেন অর্ধশতাধিক সিনেমা। কারাতের জন্য তিনি দেশজুড়ে বেশ সমাদৃত। তাঁর কাছ থেকে চিত্রনায়ক রুবেলসহ অনেকেই কারাতে শিখেছেন।

এবার তিনি কক্সবাজারে তরুণ-যুবকদের জন্য খুলেছেন ফাইটার কারাতে জিম। রবিবার সকালে কলাতলীর ওস্তাদ জাহাঙ্গীর রিসোর্টে বাংলাদেশ ফাইটার কারাতে জিমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী। তিনি বলেন, 'ওস্তাদ জাহাঙ্গীর আলোকিত মানুষ। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে এই ফাইটার কারাতে জিম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।'

ওস্তাদ জাহাঙ্গীর আলম বলেন, 'কক্সবাজারসহ চলচ্চিত্রে অনেক ছাত্র রয়েছে আমার। চলচ্চিত্রে অনেককিছু দিয়েছি। কক্সবাজারের যুব সমাজকে আলোর পথ দেখাবে এই কারাতে জিম। পাশাপাশি আত্মরক্ষার জন্য কারাতে সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ।'

ডিজিটাল প্রেম দিয়ে আবারও তিনি চলচ্চিত্রে শুরু করবেন বলে দর্শকদের প্রতি আশ্বাস প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর এম. এ মনজুর, ওস্তাদ জাহাঙ্গীরের সহধর্মিণীসহ ফাইটার কারাতে জিমের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের মনোমুগ্ধকর কারাতে প্রদর্শনী সবার নজর কাড়ে।

সন্দ্বীপে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অস্ত্রসহ গ্রেফতার মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি,সন্দ্বীপ প্রতিনিধি: সন্দ্বীপে...
31/12/2023

সন্দ্বীপে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অস্ত্রসহ গ্রেফতার

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি,সন্দ্বীপ প্রতিনিধি:
সন্দ্বীপে অস্ত্রসহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এক ইউপি মেম্বারকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলা ডিবি পুলিশ। চট্টগ্রাম জেলা ডিবি পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করে বলে জানান জেলা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) নুর আহমদ। ৩০ডিসেম্বর দিবাগত রাতের অভিযানে মগধরা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল মাওলা সমীরকে আগ্নেয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

এ-সংক্রান্ত সন্দ্বীপ থানায় অস্ত্র আইনে মামলা হয়। মামলা নং ১১। যা ৩১ডিসেম্বর রুজু হয়। পুলিশের উপর হামলা মামলা নং ১০ এ আরেক আসামি সমীরের নিকটাত্মীয় নিজামকেও জেল হেফাজতে প্রেরণ করা হয়েছে।

তিনদিন পর্যটক চলাচল নিষিদ্ধ সেন্টমার্টিনে, কক্সবাজারে বন্ধ থাকবে হোটেল-মোটেল-
31/12/2023

তিনদিন পর্যটক চলাচল নিষিদ্ধ সেন্টমার্টিনে, কক্সবাজারে বন্ধ থাকবে হোটেল-মোটেল-

উগ্র জাতীয়তাবাদ, নৈতিকতার অবক্ষয়, ধর্মবিমুখতা, উগ্রবাদ ও ভোগবাদী সমাজের পরিণতিই হলো অবক্ষয় : স.ম হামেদ হোসাইন ছাত্রসেন...
30/12/2023

উগ্র জাতীয়তাবাদ, নৈতিকতার অবক্ষয়, ধর্মবিমুখতা, উগ্রবাদ ও ভোগবাদী সমাজের পরিণতিই হলো অবক্ষয় : স.ম হামেদ হোসাইন

ছাত্রসেনা আনোয়ারা উপজেলার অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:
২৯ ডিসেম্বর ২৩ ইং বিকাল ২টাই দলীয় কার্যলয় ইসলামী ছাত্রসেনা আনোয়ারা উপজেলার অভিষেক অনুষ্ঠান।সভাপতি মুহাম্মদ মুহিউদ্দীন বিন তাহেরর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব (আনোয়ারা কর্ণফুলী) চট্টগ্রাম- ১৩ আসনে সংসদ সদস্য প্রার্থী জননেতা স.ম হামেদ হোসাইন।

এই সময় তিনি বলেন উগ্র জাতীয়তাবাদ, নৈতিকতার অবক্ষয়, ধর্মবিমুখতা, উগ্রবাদ ও ভোগবাদী সমাজের পরিণতিই হলো অবক্ষয়।
ফলে কিশোর গ্যাং, আধিপত্য, ইভটিজিং, ধর্ষণ, মাদকের বিষাক্ত ছোঁবলে ছাত্র ও যুবসমাজ বিপর্যয়ের শিকার হচ্ছে।সুতরাং নির্বাচিত হলে এই সমস্ত বিষয়গুলো পদক্ষেপ গ্রহণ করবে বলে সর্বাধিক প্রচেষ্টা থাকবে বলে আশা ব্যক্ত করেন।

এই সময় তিনি আরো বলেন ছাত্রসমাজ জাতির চালিকাশক্তি। ছাত্রসমাজকে রুখে দিতে হবে সকল অন্যায় অত্যাচার। জাতির এই ক্রান্তিলগ্নে তোমাদের হাতে নিতে হবে আগামীর আদর্শ সমাজ বিনির্মাণের গুরুদায়িত্ব।

এতে উদ্বোধক হিসাবে ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক স.ম শহিদুল হক ফারুকি বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য এস এম নজরুল ইসলাম, ইসলামিক ফ্রন্ট আনোয়ারা উপজেলার সভাপতি স. ম শওকত আজীজ, ফ্রন্টের উপজেলার অর্থ সম্পাদক সোলাইমান ইসলামী যুব ফ্রন্ট আনোয়ারা উপজেলার আহবায়ক স ম সিরাজুল মুনির।

প্রধান বক্তা ছিলেন ইসলামি ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান এতে আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা আনোয়ারা উপজেলার সহ সভাপতি হাফেজ নাছির উদ্দীন, সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হোসাইন সহ সাধারণ সম্পাদক মিনহাজ সাংগঠনিক সম্পাদক এইচ এম করিম, এমরান,দিদার ইসলাম নয়ন, এইচ এম রাশেদ, হাফেজ নেছার সহ প্রমুখ।

শুক্রবার (২৯ ডিসেম্বর'২৩) সারাদিন হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের মদনহাট, ইসলামিয়ারহাট, নন্দিরহাট, চট্টগ্রাম বিশ্ববিদ্...
30/12/2023

শুক্রবার (২৯ ডিসেম্বর'২৩) সারাদিন হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের মদনহাট, ইসলামিয়ারহাট, নন্দিরহাট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চট্টগ্রাম-৫ হাটহাজারী সংসদীয় আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী জননেতা আলহাজ্ব অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ চেয়ার প্রতীক এর গনসংযোগ করেছেন।

রামগঞ্জে বিএনপি ও ছাত্রদলের চার নেতা গ্রেফতার
29/12/2023

রামগঞ্জে বিএনপি ও ছাত্রদলের চার নেতা গ্রেফতার

সন্দ্বীপ আসনে সংসদ সদস্য পদপ্রার্থীদের কাছে ৪ দাবি সন্দ্বীপবাসীর
29/12/2023

সন্দ্বীপ আসনে সংসদ সদস্য পদপ্রার্থীদের কাছে ৪ দাবি সন্দ্বীপবাসীর

রাঙ্গামাটি রিজার্ভ বাজার তৈয়রিয়্যা লাইব্রেরী উদ্বোধনমোঃ ইউসুফ, রাঙ্গামাটি উপজেলা:রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় ম...
28/12/2023

রাঙ্গামাটি রিজার্ভ বাজার তৈয়রিয়্যা লাইব্রেরী উদ্বোধন

মোঃ ইউসুফ, রাঙ্গামাটি উপজেলা:
রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় মাতব্বর মার্কেট এ তৈয়বিয়্যা লাইব্রেরী এন্ড স্টোশনারী উদ্বোধন করা হয়েছে।

আজ ২৭ ডিসেম্বার বুধববার দুপুরে লাইব্রেরীটি উদ্বোধন করা হয়। উক্ত দোকানের উদ্বোধন উপলক্ষে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন রাঙ্গামাটি তৈয়বিয়্যা জামে মাসজিদের খতিব মাওলনা মোঃ রেজাউল করিম নঈমী।

‌দোকা‌নের মালিক মাওলানা মোহাম্মদ নুরুজ্জামালের প‌রিচালনায় এ সময় দোকানের মালিক সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এখানে রাঙ্গামাটি জেলা উপজেলার সুন্নী নূরানী মাদ্রাসার যাবতীয় বই খাতা কলম এবং স্টোশনারী দ্রব্য পাইকারী খুচরা বিক্রয় করা হয়। ফটো কপিসহ অনলাইনের যাবতীয় কাজ করা হয়।

লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের শাহদাত টিলা গ্রামের মাওলানা মোহাম্মদ নুরুজ্জামালের ক্ষুদ্র প্রচেষ্টায় রাঙ্গামাটি রিজর্ভ বাজারে মাতব্বর মার্কেট এ তৈয়বিয়্যা স্টেশনারী দোকান স্থাপন করেছেন।

মাওলানা মোহাম্মদ নুরুজ্জামালের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমার ছোট থেকেই স্বপ্ন ছিল নিজ হাতে গড়া প্রতিষ্ঠান করব,সেই ইচ্ছা স্বপ্ন থেকেই আমার তৈয়বিয়্যা লাইব্রেরী এন্ড স্টোশনারী স্থাপন করা।

মহান আল্লাহতালার রহমতে তা করতে পেরেছি, আলহামদুলিল্লাহ লাখ লাখ শুকরিয়া,সকলেই দোয়া করবেন আমার জন্য তৈয়্যবিয়্যা স্টেশনারী দোকান যেন সুষ্ঠুভাবে সত নিষ্ঠার সাথে পরিচালিত করতে পারি।

27/12/2023

ফেনী সদর হাসপাতাল, ফেনী
[২৫ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল]

সবার খবর পৌঁছে দিলেও কামালদের খবর কেউ রাখেনামোহাম্মদ আলী, লক্ষ্মীপুর: পেশা বেছে নিয়েছি পত্রিকা বিক্রির। আর কোন কাজও শিখি...
25/12/2023

সবার খবর পৌঁছে দিলেও কামালদের খবর কেউ রাখেনা

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর:
পেশা বেছে নিয়েছি পত্রিকা বিক্রির। আর কোন কাজও শিখি নাই। দেশ দশের ও মানুষের সুখ-দুঃখের খবর পৌঁছে দেয়ার চেষ্টা করি। প্রতিদিনকার আয় দিয়ে চলে তিন সন্ত্রান, স্ত্রী ও নিজের। কোনরকম চলে যাচ্ছে। সন্তানদের ভবিষ্যত নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি। আগে বিক্রি করতাম প্রতিদিন শ’পাঁচেক পত্রিকা। এখন সে দিন আর নেই। মানুষ প্রিন্ট পত্রিকা বা কাগজে ছাপা পত্রিকা খুব একটা পড়ে না বললেই চলে। ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে আগেই দেশের খবর পেয়ে যায় মানুষ। কিছু পত্রিকা বিক্রি হয়, যারা পুরোনো ক্রেতা আর বয়স্ক মানুষেরা। প্রায় ১০/১২ বছর ধরে পত্রিকা বিক্রি পেশার সাথে জড়িত। ৫/৭জন হকার ছিলেন আগে, এখন আমি একাই বিক্রি করি। ছাড়তেও পারিনা। মানুষের কাছে পাওনা প্রায় ৪০/৫০ হাজার টাকা, আর মালিককে দেনা দেড় লাখ টাকার উপরে। আমি প্রতিদিন ভোরে দেশ ও দশের খবর সবার কাছে পৌঁছে দেই- অথচ আমাদের খবর নেয়ার কেউ নেই। আগে পত্রিকার মালিকপক্ষ ঈদে বা বছরে দুই একবার বিভিন্ন উপহার দিতো, এখন তাও পাই না।

শুক্রবার সকালে রামগঞ্জ পৌর শহরের মোহাম্মদিয়া হোটেলের সামনে এভাবেই কথাগুলো অকপটে জানালেন, মোঃ কামাল হোসেন। কামাল হোসেনের বাড়ী পৌর অভিরামপুর গ্রামে। সংসারে রয়েছে তিন সন্তান ও স্ত্রী। পত্রিকা বিক্রির লভ্যাংশ দিয়ে খাবার জোগান দিলেও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে টিকে থাকাও কষ্টসাধ্য। সন্তানদের পড়ালেখার খরচ চালাতে হিমশিম খেতে হচ্ছে প্রতিনিয়ত। এভাবেই চলছে-চলে যাচ্ছে। আপনারা পত্রিকায় আমাদের খবর দিয়ে লাভ কি, কেউই এগিয়ে আসবে না। দীর্ঘশ্বাস ছেড়ে পত্রিকা বিক্রি করতে চলে যান কামাল হোসেন।

সন্দ্বীপে নির্বাচন ঘিরে সহিংসতা উদ্বেগজনক বাড়ছে : মামলা ২মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি: আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্ত...
25/12/2023

সন্দ্বীপে নির্বাচন ঘিরে সহিংসতা উদ্বেগজনক বাড়ছে : মামলা ২

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি:
আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে এবং অংশগ্রহণকারীরা যথাযথ নিয়মনীতি মেনে প্রচার-প্রচারণা চালাবেন, এমনটি প্রত্যাশিত হলেও বিভিন্ন স্থানে সংঘাত-সহিংসতা হয়েছে, যা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের বিষয়ে জনমনে উদ্বেগ-উৎকণ্ঠার জন্ম দিয়েছে।

সাধারণত নির্বাচন ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে জড়িয়ে পড়ার মতো পরিস্থিতি মোকাবিলা করতে হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

সন্দ্বীপে ২৪ডিসেম্বর রবিবার সাড়ে আটটায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী প্রার্থীর সমর্থকদের এক সংঘর্ষ হয়। উপজেলার সন্তোষপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাকসুদুর রহমান ও তাঁর ছেলে মাহমুদুর রহমান মুন্নাসহ কয়েকজন আহত হয়। আহত চেয়ারম্যানের ছেলে মুন্নার একটি ভিডিপ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। মুন্না অভিযোগ করে বলেন,আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন জাফর এর ছেলে মিথুন এ হামলার নেতৃত্ব দেন।তিনি আরও অভিযোগ করেন ১৫-২০জনের একটি দল এ হামলা চালায়।বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।হামলায় মুন্নার মাথায় আঘাত লাগে। মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। এ বিষয়ে সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন জানান, ফুলমিয়া চেয়ারম্যানের ছেলে মুন্নার উস্কানিতে এঘটনা ঘটে।এতে মিথুন,শাওনসহ ৪-৫জন আহত হয়েছে।

এছাড়াও গত ১৯ডিসেম্বর মঙ্গলবার এনাম নাহার মোড় ও আলিমিয়া বাজার এলাকায় সংঘর্ষে ঝরায় দুই প্রার্থীর সমর্থকরা। ইউনিয়ন যুবলীগ নেতা আবদুল কাদের, আকবর মেম্বারসহ উভয় পক্ষের কয়েকজন আহত হয়।পরবর্তীতে ২২ ডিসেম্বর সন্দ্বীপ থানায় পৃথক পৃথক দুটি মামলা হয়।

এমন ছড়িয়ে পড়া হামলায় আতঙ্কে রয়েছে সাধারণ ভোটারসহ উপজেলাবাসী। এ-সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ মো.কবির হোসেন বলেন, খুব শীঘ্রই পরিস্থিতির উন্নতি হবে। আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

নির্বাচিত হলে পটিয়াকে একটি মডেল উপজেলায় রূপান্তর করা হবে  : মাওলানা কাজি জসিম উদ্দিনচট্টগ্রাম ১২ পটিয়া সংসদীয় আসনের প্রা...
21/12/2023

নির্বাচিত হলে পটিয়াকে একটি মডেল উপজেলায় রূপান্তর করা হবে : মাওলানা কাজি জসিম উদ্দিন

চট্টগ্রাম ১২ পটিয়া সংসদীয় আসনের প্রার্থী মাওলানা কাজি জসিম উদ্দিন এর গণসংযোগ

মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী, (পটিয়া প্রতিনিধি):
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম ১২ পটিয়া আসনের প্রার্থী মাওলানা কাজি জসিম উদ্দিন বলেছেন,পটিয়া দেশের সুপ্রাচীন একটি উপজেলা। অসংখ্য জ্ঞানী-গুনি, অলি-দরবেশ, ঋষি- মনিষিদের চারণভূমি। পূর্ব থেকেই শিক্ষা-দীক্ষায় অগ্রসরমান এ উপজেলা। তথাপিও এটি বৈমাত্রিক অবহেলার শিকার। সুতরাং নির্বাচিত হলে এ পটিয়াকে একটি মডেল উপজেলায় রূপান্তর করার কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ১২ পটিয়া সংসদীয় আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী ও দলের ভাইস চেয়ারম্যান মাওলানা কাজি জসিম উদ্দিন অদ্য ২১ ডিসেম্বর'২৩ বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ৬ নং কুসুমপুরা ইউনিয়নের আওতাধীন মনসা, মেহেরআটি, হরিণখাইন, গোরণ খাইন, বিনানিহরা, কুসুমপুরা ও থানা মহিরা এলাকায় গণসংযোগকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন। এসময় তাঁর সাথে ছিলেন -পটিয়া উপজেলা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ নাছির উদ্দীন, সহ সাধারণ সম্পাদক হারিছ উদ্দীন দৌলতী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবু নোমান বাদশা, মাওলানা কাজী জিয়াউর রহমান, জসিম উদ্দীন নিজামী, এমদাদ হোসেন বাবু ও মোবারক হোসেন হিরু প্রমূখ।

হরেক রকম জীবিকার সন্ধান || অসামান্য উপহার দিলেন এস এ আকতারমোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি: গত ১৬ ডিসেম্বর রামগঞ্জ সাব...
21/12/2023

হরেক রকম জীবিকার সন্ধান || অসামান্য উপহার দিলেন এস এ আকতার

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি:

গত ১৬ ডিসেম্বর রামগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিস জামে মসজিদ সংলগ্ন সড়ক থেকে থানকুনি (আদামকনি) পাতা বিক্রেতার “হরেক রকম জীবিকার সন্ধান” শীর্ষক ক্যাপশন দিয়ে একটি ছবি পোষ্ট করার পর তার পরিবারের জন্য এক মাসের নিত্যপন্য ক্রয়ে এগিয়ে এলেন সৌদি প্রবাসী এস এ আকতার হোসেন।

পার্শবর্তী উপজেলা ফরিদগঞ্জের লাউতলি গ্রামের এস এ আকতার ফেসবুকে “হরেক রকম জীবিকার সন্ধান” শীর্ষক ক্যাপশন ভিত্তিক ছবি দেখে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি মাহমুদ ফারুকের ব্যক্তিগত মোবাইলে কল দিয়ে থানকুনি পাতা বিক্রেতার পরিবারের খোঁজ খবর নেন।

এসময় এস এ আকতার থানকুনি পাতা বিক্রেতার পরিবারের সদস্যদের জন্য একমাসের খাবার খরচ প্রেরণের আশা প্রকাশ করেন।

থানকুনি পাতা বিক্রেতা জানান, আমার বাড়ী উপজেলার মাঝিরগাঁও গ্রামের লাল মসজিদ সংলগ্ন। স্ত্রী ও দুই সন্তান রয়েছে পরিবারে। এখন ক্ষেতখামারে কাজ কম, তাই যখন যা পাই তাই বিক্রি করি। বর্ষায় শাপলা, বিভিন্ন সময়ে দেশীয় ফল ও শাকসবজি বিক্রি করে জীবিকা নির্বাহ করি।

রবিবার সৌদি প্রবাসী এস এ আকতারের ৫হাজার টাকা থানকুনি পাতা বিক্রেতার হাতে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি মাহমুদ ফারুক টাকাগুলো হস্তান্তর করেন।

লক্ষ্মীপুরে ২৮ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দমোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের...
18/12/2023

লক্ষ্মীপুরে ২৮ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে ২৮ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

সোমবার (১৮/১২/২৩) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান প্রার্থীদের মাঝে এ প্রতীক বরাদ্দ দেন।
রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে জেলার ৪টি আসনে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, জাসদ, তৃনমূল বিএনপি ও স্বতন্ত্রসহ বিভিন্ন দলের সর্বমোট ২৮ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগের ড. আনোয়ার হোসেন খান (নৌকা), কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন (ঈগল), স্বতন্ত্র প্রার্থী এম এ গোফরান (কেতলি), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখদুম ফারুকী (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন (আম) ও জাতীয় পার্টির মাহামুদুর রহমান (লাঙ্গল) প্রতীকে লড়ছেন।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন (নৌকা), জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙ্গল), জাসদের মো. আমীর হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট-সোনালী আঁশ), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা (তরমুজ), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি) ও মো: ফরহাদ মিয়া (হাত ঘড়ি)।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম ফারুক পিংকু (নৌকা), ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার (ট্রাক), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মাহাবুবুল করিম টিপু (হাতুড়ি), তৃণমূল বিএনপির মো. নাইম হাসান (পাট-সোনালি আঁশ) ও বাংলাদেশ জাতীয় পার্টির আবদুর রহিম (কাঁঠাল)।

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর মোশাররফ হোসেন (নৌকা), এ আসনে তার প্রতিদ্বন্ধি হিসেবে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (ঈগল), স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ইস্কান্দার মির্জা শামীম (ট্রাক), সাবেক এমপি মামুনের স্ত্রী মাহমুদা বেগম (তবলা), সুপ্রিম পার্টির মো. সোলাইমান (একতারা)।

দুর্নীতির মূলোৎপাটনসহ সমৃদ্ধ চট্টগ্রাম ১০ ও ১১ বিনির্মানে চেয়ার প্রতীকে ভোট দিন : অধ্যক্ষ আল্লামা জুবাইরপ্রেস বিজ্ঞপ্তি:...
18/12/2023

দুর্নীতির মূলোৎপাটনসহ সমৃদ্ধ চট্টগ্রাম ১০ ও ১১ বিনির্মানে চেয়ার প্রতীকে ভোট দিন : অধ্যক্ষ আল্লামা জুবাইর

প্রেস বিজ্ঞপ্তি:
হযরত হাফেজ মুনির উদ্দীন (রহ.) এর মাজার জিয়ারতের মাধ্যমে চট্টগ্রাম ১০ ও ১১ সংসদীয় আসনের ইসলামিক ফ্রন্ট প্রার্থী এবং দলের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জুবাইর এর আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনা শুরু করেছেন।

নির্বাচন পরিচালনা কমিটির সচিব ডাঃ হাসমত আলী তাহেরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব ও চট্টগ্রাম ১০ ও ১১ আসনের প্রার্থী অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন- দুর্নীতি এদেশের বিশাল এক সমস্যা। যা জাতীয় উন্নয়ন- অগ্রগতির ক্ষেত্রে অন্যতম অন্তরায়। বিশ্ব পরিমণ্ডলে এ দেশ দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে অধিকতর পরিচিতি পাওয়ায় বিদেশী বিনিয়োগ আশাব্যাঞ্জক নয়। ফলে শিল্পায়ন পশ্চাৎমুখী। তাই দুর্নীতির মূলোৎপাটনসহ সমৃদ্ধ চট্টগ্রাম ১০ ও ১১ বিনির্মানে আসন্ন নির্বাচনে তিনি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রার্থীদের চেয়ার প্রতীকে ভোট দেয়ার আহবান জানান। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ১০ ও ১১ সংসদীয় আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী দলের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর অদ্য ১৮ ডিসেম্বর'২৩ সোমবার বিকেল ২টায় হালিশহর হযরত হাফেজ মুনির উদ্দীন (রহ.) এর মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনার উদ্বোধনকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

এসময় তাঁর সাথে ছিলেন - ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শাকুর, আলহাজ্ব আক্কাস উদ্দীন খোন্দকার, আলহাজ্ব আলম রাজু, মাওলানা আবদুর রহিম তৈয়বী, নির্বাচন পরিচালনা কমিটির সচিব ডাঃ হাসমত আলী তাহেরী, আলহাজ্ব ইলিয়াছ খান ইমু, আলহাজ্ব আবদুর রহিম, শাহজাদা মোহাম্মদ মঈনউদ্দীন সঞ্জরী প্রমূখ। এসময় তিনি হালিশহর মুনির নগরসহ আশপাশস্থ এলাকায় গণসংযোগ করেন।

মহান বিজয় দিবসে ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং সাংগঠনিক ওয়ার্ড ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলিপ্রেস বিজ্ঞপ্তি: https://www.chattogramtr...
16/12/2023

মহান বিজয় দিবসে ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং সাংগঠনিক ওয়ার্ড ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

প্রেস বিজ্ঞপ্তি:
https://www.chattogramtribune.news/2023/12/17/%e0%a6%ae%e0%a6%b9%e0%a6%be%e0%a6%a8-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%af%e0%a6%bc-%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%b8%e0%a7%87-%e0%a7%a7%e0%a7%a6%e0%a6%a8%e0%a6%82-%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%bf/
মহান বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে সীতাকুন্ড উপজেলার সলিমপুর ইউনিয়ন ১নং ওয়ার্ডের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ১০নং সলিমপুর ইউনিয়ন ১নং সাংগঠনিক ওয়ার্ড ছাত্রলীগ শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এসময় তারা মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ও লাখো বাঙালি শহীদানদের আত্মার মাগফেরাত কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড যুবলীগ নেতা মোস্তফা করিম কাউসার, আরিফুল ইসলাম, এস এম সিরাজ, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আব্দুস সোবহান সাগর, সাধারণ সম্পাদক ইমরান মল্লিক সহ আরও অনেকে।

প্রাত্তন ছাত্র -ছাএী পরিষদ ২০২৩ পক্ষ থেকে খতমে কুরআন দোয়া মাহফিল ও আলোচনা সভা তুষার দাশ : web link-https://www.chattogra...
16/12/2023

প্রাত্তন ছাত্র -ছাএী পরিষদ ২০২৩ পক্ষ থেকে খতমে কুরআন দোয়া মাহফিল ও আলোচনা সভা

তুষার দাশ : web link-https://www.chattogramtribune.news/2023/12/16/%e0%a6%a8%e0%a7%81%e0%a6%b0%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%86%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%9a%e0%a7%8c%e0%a6%a7%e0%a7%81%e0%a6%b0%e0%a7%80-%e0%a6%89%e0%a6%9a%e0%a7%8d%e0%a6%9a-%e0%a6%ac/
চট্টগ্রাম জেলা মিরসরাই উপজেলা ১১নং মঘাদিয়া নুরুল আবছার চৌধুরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রাত্তন ছাএ ছাএী পরিষদ -২০২৩ এর পক্ষ থেকে মরহুম নুরুল আবছার চৌধুরীর পরিবারের মৃত সকল সদস্যদের প্রতি ও মরহুম নজরুল ইসলাম (সিনিয়র শিক্ষক), মরহুম আবদুল্লাহ আল হালিম টুকু (সিনিয়র শিক্ষক) প্রাত্তন শিক্ষার্থী মরহুম নুরে আলম সিদ্দিকী (মাসুদ) এবং মহান মুক্তিযুদ্ধের সকল রুহের মাগফিরাত কামনা খতমে কুরআন দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়, ১৬ ই ডিসেম্বর স্বাধীনতা বিজয় দিবস উপলক্ষে ।

এই সময়ে উপস্থিতি ছিলেন মঘাদিয়া নুরুল আবছার চৌধুরীর উচ্চ বিদ্যালয় প্রাত্তন ছাএ ছাএী পরিষদ কমিটি সদস্য বৃদ্ধ সহ অর্থ স্কুলের শিক্ষক শিক্ষার্থী 'রা। প্রাত্তন ছাত্র ছাত্রী পরিষদ কমিটি সভাপতি হুমায়ুন কবির রানা, সাধারণ সম্পাদক আলী আশরাফ চৌধুরী , সহ-সভাপতি এড, ফিরোজ উদ্দিন তারেক, সহ সম্পাদক মুজাহিদুল ইসলাম, অর্থ সম্পাদক রবিউল হাসান, সাংগঠনিক সম্পাদক মোজাম উদ্দিন, প্রচার সম্পাদক শেখ আলতাফ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জোবেদা আক্তার, সহ অর্থ সম্পাদক আরিফ হোসেন, দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম আরিফ , সদস্য - নাজমা আক্তার, তোফায়েল আহমেদ, উওম চক্রবর্তী, আরিফ হোসেন, শামীম চৌধুরী, মাইনুল আহসান রোকন, ফাহাদ মাজমুদ, মো: জাকারিয়া চৌধুরী, মো: রুপম, ইব্রাহিম মাহমুদ রানা সহ প্রমুখ।

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ বছর ধরে প্রক্সি চাকরি করছে  নাছিরমোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি, সন্দ্বীপ প্রতিনিধি...
15/12/2023

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ বছর ধরে প্রক্সি চাকরি করছে নাছির

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি, সন্দ্বীপ প্রতিনিধি:

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রক্সি চাকরি করছে নাছির উদ্দীন নামের একজন ব্যক্তি।তিনি মাইটভাঙ্গা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বেয়ার বাড়ির বাসিন্দা। চট্টগ্রাম সিভিল সার্জন প্রেরিত তদন্তের আদেশ স্মারক নং ২৩৬০ সূত্রে জানা যায়, সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী ওমর ফারুকের বিরুদ্ধে একটি অভিযোগ যায়।যার পরিবর্তে চাকরি করছেন নাছির নামের ব্যক্তিটি।নাছির ৩০বছর যাবৎ এ চাকরিটি করে আসছেন তাঁর আপন ভাই ওমর ফারুকের হয়ে। যা চট্টগ্রাম সিভিল সার্জন কর্তৃক ১২জুলাই ২০২৩ সালে স্বাক্ষরিত। এ সংক্রান্ত তদন্ত রিপোর্টের সত্যতাও নিশ্চিত করেছেন স্বাস্থ্য কর্মকর্তা মানস বিশ্বাস। অভিযোগ ও তদন্তের বিষয়ে নাছির উদ্দীন কে একাধিক বার চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে তিনি এখনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রক্সি চাকরি করে যাচ্ছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি গোপন সূত্র নিশ্চিত করে ফারুক একজন মানসিক প্রতিবন্ধী তথ্যটি গোপন রেখে আর্থিক সুবিধা নিয়ে একটি মহল দীর্ঘদিন এ অনিয়মটি করে যায়। নাছির আগামী ১লা ফেব্রুয়ারি ২০২৪ সালে চাকরির মেয়াদ শেষ হয়ে অবসরে যাবেন।

15/12/2023

মীরসরাই তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি চলছে -

 #প্রধানমন্ত্রী
11/12/2023

#প্রধানমন্ত্রী

রামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ পেঁয়াজ ব্যবসায়ীকে ২লক্ষ ১০ হাজার টাকা জরিমানা মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি:র...
11/12/2023

রামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ পেঁয়াজ ব্যবসায়ীকে ২লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি:

রামগঞ্জে ৪টি পেঁয়াজের আড়ৎ এবং ৩টি মুদি ব্যবসায়িকে ২লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার(১১ডিসেম্বর)রামগঞ্জ উপজেলা সহকারী(ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল এ অভিযান পরিচালনা করেন।

এ সময় সোনাপুর বাজারের পেঁয়াজের ব্যবসায়ীরা পন্য ক্রয় এবং বিক্রয়ের সঠিক মূল্য তালিকা না দেখাতে পারায় কৃষি বিপনন আইন ২০১৮ অনুযায়ী পৃথক পৃথক মামলায়,ইউসুফ হোসেন কে (২০) হাজার টাকা,আবুল হোসেন (২০) হাজার টাকা খালেক মাষ্টার(২০) হাজার টাকা ও দিলিপ কুমার বনিক কে (২০)হাজার টাকা জরিমানা করা হয়

এছাড়া রামগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী রশিদ পাটোয়ারী কে (৫০)হাজার টাকা ও সোনাপুর মেসার্স শাহাদাত ব্রাদাস কে পেঁয়াজের মেমোতে রসুনের দাম লেখায় (৫০) হাজার টাকা ও আরো একটি মুদি ব্যবসায়ীকে একই অপরাধে (৩০)হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ গত বৃহস্পতিবার ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধের খবরে রামগঞ্জ বাজারে এক রাতের ব্যবধানে কেজি প্রতি দাম বেড়েছে অন্তত ৭০ থেকে ৮০ টাকা। গত শুক্রবার সন্ধ্যায় রামগঞ্জ বাজারে ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি ১১০ থেকে ১২০ টাকা দরে বিক্রি হলেও কিন্তু এক দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ১৯৫ থেকে ২০০ টাকায়। তবে বাজারে দেশি পেঁয়াজের কোনো দেখা মিলেনি।

ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রশাসনকে ধন্যবাদ জানান সাধারন মানুষ,অভিযানের পর পরেই পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

৭ চেয়ার প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা সম্পন্নস্টাফ রিপোর্টার: web link : https://www.chattogramtr...
11/12/2023

৭ চেয়ার প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা সম্পন্ন

স্টাফ রিপোর্টার:
web link :
https://www.chattogramtribune.news/2023/12/11/%e0%a7%ad-%e0%a6%9a%e0%a7%87%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a7%80%e0%a6%95%e0%a7%87-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%8d/
চট্টগ্রাম উত্তর জেলা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, ইসলামিক যুব ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনার যৌথ উদ্যোগে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম উত্তরজেলার ৭ টি নির্বাচনী এলাকার দলীয় মনোনীত প্রার্থীদের সাথে মতবিনিময় সভা কুয়াইশ জানালী ও হামদুশাহ আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ মাওলানা সৈয়দ জসিম উদ্দিন তৈয়বীর সভাপতিত্বে জয়নুল আবেদীন জেহাদির পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ছৈয়দ মুহাম্মদ ফরিদ উদ্দিন।

উপস্থিত ছিলেন যথাক্রমে, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত চট্টগ্রাম-১ মিরসরাই আসনের প্রার্থী মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান, চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের প্রার্থী এডভোকেট মীর ফেরদৌস আলম সেলিম, চট্টগ্রাম-৩ স্বন্দ্বীপ আসনের প্রার্থী আব্দুর রহিম আজাদ, চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের প্রার্থী মাওলানা মোজাম্মেল হোসেন, চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনের প্রার্থী অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ, চট্টগ্রাম-৬ রাউজান আসনের প্রার্থী স,ম, জাফর উল্লাহ, চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসনের প্রার্থী আহমদ রেজা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, ইসলামিক যুব ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলা নেতৃবৃন্দ।

Address

GEC Circle, Chittagong
Chittagong
4300

Alerts

Be the first to know and let us send you an email when চট্টগ্রাম ট্রিবিউন Chattogram Tribune www.chattogramtribune.news posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to চট্টগ্রাম ট্রিবিউন Chattogram Tribune www.chattogramtribune.news:

Videos

Share