প্রবাসী আপডেট সংবাদ

প্রবাসী আপডেট সংবাদ প্রবাসী ভাইদের জিবনে ঘটে যাওয়া সব সময়
(9)

27/07/2023

ক্ষ-তিকর ঔষুধ না খেয়ে গাছ খান।
বয়-স যতই হোক /যত ব'ড় সমস্যাই হোক
ভালো হয়ে যাবে ইনশাআল্লাহ।
✋ অবি-বা-হিত রা ১ দিন পর পর খাবেন।

আপনি কি কোন কারনে দু*র্বল, বি-শেষ সময়ের ব্যপারে চি-ন্তিত! বিশেষ অ*ঙ্গ নি-স্তে-জ।
উপকারীতাঃ-১। এটা খাওয়ার ফলে আপনি দী*র্ঘ সময় মি-লন করতে পারবেন।এটি বি-বা'হিত অবি-বাহি'ত সবাই খে-তে পারবে।
২। প্র-সাবে ধা-তু ক্ষয় রো-ধ করবে।
৩। যাদের বি*শেষ-ঙ্গের শী-থি-লতা, ছো-ট,ন-রম,নিস্তে-জ ও বি-শেষ মুহূর্তে দুর্বল। মাত্র কয়েকদিন খেলে বি*শেষ-ঙ্গের না'র্ভ সিস্টেমকে
পুনরায় উ-জ্জী'বিত করবে।
(এটি প্রা-কৃতিক ও সম্পুর্ণ ভেজাল মুক্ত হওয়ায় কোনরূপ পা*র্শ্ব প্র-তি°ক্রিয়া নাই)।
৪। দী-র্ঘদিন এর ঘাট-তি পূর'ন করে।
৫)মস্তি-ষ্কের র-ক্ত চলাচল বৃ-দ্ধি করে।
*অর্ডার করুন এই নাম্বারেঃ01914394255
অথবা, মেসেজে আপনার নাম,ঠিকানা,ফোন নাম্বার পাঠান।

https://youtu.be/dVwvO957sQ8
14/07/2023

https://youtu.be/dVwvO957sQ8

#ক্যান্সার প্রতিরোধী করসল এর ঔষধি গুণাগুণ করোসলের পুষ্টি ও ক্যান্সার প্রতিরোধী গুণকরোসল ফলের ক্যান্সার প্রতিরো...

 #ফুলঝাড়ুর পাইকারি বাজার-01710798098-ঝাড়ুর ব্যাবসা করে খুব সহজে অনেক টাকা ইনকাম করা যায়/ #ঝাড়ু বিক্রির মার্কেট পলিসি নিয়...
07/04/2023

#ফুলঝাড়ুর পাইকারি বাজার-01710798098-ঝাড়ুর ব্যাবসা করে খুব সহজে অনেক টাকা ইনকাম করা যায়/
#ঝাড়ু বিক্রির মার্কেট পলিসি নিয়ে ইনশাআল্লাহ পরবর্তী ভিডিওতে বলব/
karkhana address chakpara medical mor maona-01710798098
nite call korun.
kuriar servicers mardhome sara deshe conditioner mardhome ful jharu o solar jharu nite parben. #

ঝাড়ু বিক্রির মার্কেট পলিসি নিয়ে ইনশাআল্লাহ পরবর্তী ভিডিওতে বলব/ful jharu karkhana address chakpara medical mor maona-01710798098jharu nite call korun.kuriar ...

অভিনন্দন ব্রাজিল টিম
25/11/2022

অভিনন্দন ব্রাজিল টিম

আর্জেন্টিনা পরিবার। কে কে আর্জেন্টিনা সাপোর্ট করেন ?
23/11/2022

আর্জেন্টিনা পরিবার। কে কে আর্জেন্টিনা সাপোর্ট করেন ?

সবদিক থেকে এগিয়ে থেকেও সৌদি আরবের কাছে হেরেছে আর্জেন্টিনা!
23/11/2022

সবদিক থেকে এগিয়ে থেকেও সৌদি আরবের কাছে হেরেছে আর্জেন্টিনা!

কাতার থেকে ইয়াসিরকে দ্রুত জার্মান নিতে প্রাইভেট বিমান পাঠিয়েছে সৌদি বাদশাআর্জেন্টিনার বিপ’ক্ষে ম্যাচে ভ’য়াব’হ এক ইনজু’রি...
23/11/2022

কাতার থেকে ইয়াসিরকে দ্রুত জার্মান নিতে প্রাইভেট বিমান পাঠিয়েছে সৌদি বাদশা

আর্জেন্টিনার বিপ’ক্ষে ম্যাচে ভ’য়াব’হ এক ইনজু’রিতে পড়েছেন সৌদি আরবের ফুটবলার ইয়াসির আল শাহরানি। তার চো’য়াল এবং মুখের বাঁ দিকের হা’ড় ভে’ঙে গেছে।
মঙ্গলবার রাতে আর্জেন্টিনার বিপ’ক্ষে ২-১ গোলের ঐতিহাসিক এক জয় পেয়েছে সৌদি আরব। ম্যাচের শেষদিকে এসে আর্জেন্টিনার একটি আ’ক্রম’ণ ঠে’কাতে গিয়ে সামনে চলে এসেছিলেন সৌদি গোলর’ক্ষক মোহাম্মদ আল-ওয়াইস।

এসময় লা’ফিয়ে উঠে বল ধরতে গিয়ে তার হাঁ’টু বেশ জোরে আঘা’ত করে স্বদেশি ইয়াসির আলি শাহরানির মুখে। অনেকটা সময় মা’ঠেই পড়ে ছিলেন শাহরানি। তার মুখ র’ক্তে ভে’সে যায়।


এরপর স্ট্রে’চারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় এই ফুটবলারকে। এ’ক্স-রের পর জানা গেছে, ইয়াসির আল শাহরানির চোয়াল এবং মুখের বাঁদিকের হা’ড় ভে’ঙে গেছে।


ভে’তরে র’ক্তক্ষ’রণ হওয়ায় তার অ’স্ত্রোপচা’রের প্রয়োজন পড়েছে। সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান নির্দেশ দিয়েছেন, চিকিৎসার জন্য প্রাইভেট বিমানে করে যেন ইয়াসিরকে জার্মানিতে পাঠানো হয়।

আলহামদুলিল্লাহ্ বয়োবৃদ্ধ মারগান ফ্রিম্যান ইসলাম গ্রহনের ঘোষণা দিয়েছেন । আমেরিকান বিখ্যাত হলিউড অভিনেতা ইসলামের সৌন্দর্য ...
23/11/2022

আলহামদুলিল্লাহ্
বয়োবৃদ্ধ মারগান ফ্রিম্যান ইসলাম গ্রহনের ঘোষণা দিয়েছেন । আমেরিকান বিখ্যাত হলিউড অভিনেতা ইসলামের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণের ঘোষণা করেছেন। আল্লাহ্ তার এই নেক আশা পূরন করুন (আমিন)

"গনিম-আল-মুফতাহ্" কাতারের সবচেয়ে প্রতিষ্ঠিত এবং বিখ্যাত একজন ব্যক্তি।। কারণ,, এনার হাত ধরেই বেজে উঠলো ফিফা বিশ্বকাপের দা...
21/11/2022

"গনিম-আল-মুফতাহ্"
কাতারের সবচেয়ে প্রতিষ্ঠিত এবং বিখ্যাত একজন ব্যক্তি।। কারণ,, এনার হাত ধরেই বেজে উঠলো ফিফা বিশ্বকাপের দামামা।। 2022 সালের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফুটবলের আসরের উদ্বোধন করলেন গনিম-আল-মুখতাহ্।।" আল বাইয়াত ষ্টেডিয়ামের এই অনুষ্ঠান উপভোগ করলো গোটা বিশ্বের ফুটবল প্রেমী মানুষ।।

"গনিম-আল-মুখতাহ্" এর শরীরের নিচের অংশ নেই,, জন্মের আগেই দুটো পা হারিয়ে ফেলেন।। "কোডাল রিগ্রেশন সিনড্রোম" রোগে আক্রান্ত গনিমের শরীরের নিম্নাংশ না থাকা সত্বেও তিনি গোটা কাতার তথা আরব দুনিয়ার একজন রোল মডেল।। আরবের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে তাঁর ভক্ত,, সমর্থকবৃন্দ।।

তিনি একজন বিশ্ববিখ্যাত মোটিভেশনাল স্পীকার।। তাঁর বক্তব্যের মাধ্যমে উজ্জীবিত,, বর্ণময় হয়ে ওঠে হাজার বর্ণহীন জীবন।।

গনিম যখন মাতৃগর্ভে রয়েছেন,, তখনই আলট্রা-সাউন্ড মেশিনে ধরা পড়ে তাঁর শরীরের অবিকশিত অংশ।। ডাক্তার গর্ভপাতের নিদান দেন।। কারণ,, অপূর্ণাঙ্গ সন্তানের জন্ম দেওয়ার চেয়ে তাকে জঠরে হত্যা করে দেওয়া শ্রেয়।।

গনিমের মাতা-পিতা এই সিন্ধান্ত মেনে নিতে পারলেন না।। কারণ,, ইসলামের নিদান অনুযায়ী গর্ভপাত হলো চূড়ান্ত অপরাধ।।

মাতা "ইমান-উল-আবদেলি" এবং পিতা "মুহাম্মদ-আল-মুফতাহ্" এটাকে মহান আল্লাহর সিন্ধান্ত হিসেবে মেনে নিয়ে,, বিকলাঙ্গ সন্তানের জন্ম দিলেন।। মাতা পিতার উদ্দেশ্যে বলেন - "আমি হবো সন্তানের বাম পা,, আর,, তুমি হবে তার ডান পা।। আমরা দুজনে সন্তানকে কখনো নিম্নাংশের অভাব টেপ পেতে দেবো না।।"

5-ই মে 2002 সালে পৃথিবীর আলো দেখেন গনিম।। শিশুকাল থেকেই পদে পদে সামাজিক বঞ্চনার শিকার হয়ে পড়েন তিনি।। স্কুল,, খেলার মাঠ সহ বিভিন্ন জায়গায় তাঁকে অপমানিত করা হতো।। তিনি এসবের তোয়াক্কা না করেই এগিয়ে যেতেন নিজ পথে,, একেবারে নিজস্ব ছন্দে।। বন্ধুদের বোঝাতেন - তাঁর অসম্পূর্ণ শরীরের জন্য তিনি মোটেও দোষী নন।। আল্লাহ তাঁকে যে পরিমাণ অঙ্গ-প্রতঙ্গ প্রদান করে পাঠিয়েছেন,, এর জন্য তিনি কৃতজ্ঞ।।

নিজের সহপাঠী,, বন্ধুবান্ধব-কে এসব বোঝাতে বোঝাতে নিজের অজান্তেই তিনি হয়ে ওঠেন একজন মোটিভেশনাল স্পীকার।।

একদিন যাঁর ভুমিষ্ট হওয়া নিয়েই যথেষ্ট সন্দেহ ছিলো,, তাঁর হাতে উদ্বোধন হতে চলেছে বিশ্বের সবচেয়ে বিখ্যাত এক প্রতিযোগিতার আসর।।

কাতারের 20 বছর বয়সী প্রতিবন্ধী যুবক আজ সেদেশের শান্তির দূত হিসাবে গোটা বিশ্ব দরবারে পৌঁছে গেছেন।। এছাড়া তিনি একজন মোটিভেশনাল স্পীকার,, কবি,, সাহিত্যিক,, দারুণ বক্তা হিসাবে আরব দুনিয়া তথা গোটা বিশ্বের কাছে সমাদৃত।।

আজ তিনি কাতার সরকারের প্রধান প্রতিনিধি হিসাবে বিশ্বের দরবারে নিজের পরিচিতি তুলে ধরলেন।।

ধন্যবাদ,, গনিম-আল-মুফতাহ্।।"

আপনি প্রমাণ করে দিলেন,, শারিরীক প্রতিবন্ধকতা সাফল্যের পথে কোনো অন্তরাল হয়ে উঠতে পারে না।।

কার্টেসি : HM ASIK

20/11/2022
17/11/2022
আকিজ ইলেকট্রিক মটরসাইকেল বন্ধু (তিন চাকা),✅ পরিবেশ বান্ধব,✅ জ্বালানি বিহীন,✅ সর্বোচ্চ গতি ঘন্টায় ৪০ কিলোমিটার,✅ সামনে ডি...
14/11/2022

আকিজ ইলেকট্রিক মটরসাইকেল বন্ধু (তিন চাকা),
✅ পরিবেশ বান্ধব,
✅ জ্বালানি বিহীন,
✅ সর্বোচ্চ গতি ঘন্টায় ৪০ কিলোমিটার,
✅ সামনে ডিস্ক ব্রেক,
✅ পেছনে ড্রাম ব্রেক,
✅ মটর পাওয়ার ৬০০ ওয়াট,
✅ একবার পূর্ণ চার্জে প্রায় ৫৫ - ৬৫ কিলোমিটার,
✅ একবার পূর্ণ চার্জে সময় লাগে ৬ - ৮ ঘন্টা

এখন থেকে সরাসরি ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিটেন্স পাঠালে প্রতি ডলারে ১০৭ টাকা পাবেন এখন থেকে সরাসরি ব্যাংকিং চ্যানেলে...
13/11/2022

এখন থেকে সরাসরি ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিটেন্স পাঠালে প্রতি ডলারে ১০৭ টাকা পাবেন

এখন থেকে সরাসরি ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিটেন্স পাঠালে প্রতি ডলারে ১০৭ টাকা পাবেন প্রবাসী বাংলাদেশীরা। বর্তমানে প্রতি ডলারের বিপরীতে বাংলাদেশী প্রবাসীরা পাচ্ছেন ৯৯ টাকা ৫০ পয়সা। একইসঙ্গে রেমিটেন্স আহরণ বাবদ কোনো চার্জ বা মাসুলও কাটবে না ব্যাংকগুলো। পাশাপাশি রিজার্ভের বর্তমান বাস্তবতার নিরিখে ব্যাংকগুলোকে নিজস্ব উৎস থেকে ডলার সংস্থান করেই লেটার অব ক্রেডিট (এলসি) খুলতে হবে।
কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে সোমবার রাতে অনুষ্ঠিত বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (এবিবি) ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশনের (বাফেদা) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইএমএফ প্রতিনিধি দলের সফরের মধ্যেই হঠাৎ এ বৈঠক ডাকা হয়। বাংলাদেশ ব্যাংকের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল ও কাজী ছাইদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
অন্যদিকে, ব্যাংকগুলোর পক্ষে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আর এফ হোসেন, বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশনের (বাফেদা) চেয়ারম্যান ও সোনালী ব্যাংকের এমডি আফজাল করিম, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান, সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন প্রমুখ।

নতুন সিদ্ধান্ত মতে, এখন থেকে প্রবাসী শ্রমিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী ও সেবিকাদের আয় ব্যাংকের মাধ্যমে পাঠালে ডলার প্রতি সর্বোচ্চ ১০৭ টাকা দেওয়া হবে। এতদিন বিদেশে যাওয়া চিকিৎসক, ইঞ্জিনিয়ার, আইনজীবী, ব্যাংকার, নার্সসহ উচ্চ আয়ের পেশাজীবীদের ক্ষেত্রে বিনিময় রফতানি বিলের সমান হারে অর্থাৎ ৯৯ টাকা ৫০ পয়সা (প্রতি ডলার) দিচ্ছিল ব্যাংকগুলো।

এছাড়া বিদেশী এক্সচেঞ্জ হাউস নির্ভরতা কমিয়ে রেমিটেন্স আহরণে উৎসাহিত করতে দেশের বাইরে নিজস্ব এক্সচেঞ্জ হাউস বাড়াতে বলা হয়েছে ব্যাংকগুলোকে। এক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংক প্রয়োজনীয় সব সহায়তা দেবে বলে জানানো হয়েছে। ডলারের সংকটকালে রেমিটেন্স পাঠাতে উদ্বুদ্ধ করতে কোনো ধরনের চার্জ না নিতে বলা হয়েছে। ব্যাংকগুলোও তা কার্যকরের প্রতিশ্রুতি দিয়েছে।

ব্যাংকাররা জানান, এতদিন উচ্চ আয়ের পেশাজীবীরা দেশে প্রবাসী আয় পাঠালে ডলারের দাম পেতেন রপ্তানি আয়ের জন্য নির্ধারিত দরের সমান, ৯৯ টাকা ৫০ পয়সা। এতে তারা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় পাঠাতে নিরুৎসাহিত হচ্ছিলেন। এ কারণে তাদের জন্য ডলারের দাম বাড়িয়ে ১০৭ টাকা করা হয়েছে। উচ্চ আয়ের পেশাজীবীদের পাঠানো প্রবাসী আয়ের ক্ষেত্রে ডলারের দাম বাড়ানোর পাশাপাশি ব্যাংকগুলোকে নিজস্ব উৎস থেকে ডলার সংস্থান করে ঋণপত্র বা এলসি খুলতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসারে ওয়েজ আর্নার হিসেবে সব প্রবাসীর সমান রেমিটেন্স দর পাওয়ার কথা। কিন্তু গত সেপ্টেম্বর মাসে মুদ্রার বিনিময় হার বাজারের ওপর ছেড়ে দেওয়া হলে চিকিৎসক, ইঞ্জিনিয়ার, আইনজীবী, ব্যাংকার, নার্সসহ উচ্চ আয়ের পেশাজীবীদের ক্ষেত্রে বিনিময় হার কমিয়ে ধরে ব্যাংকগুলো।

জানা গেছে, সোমবারের বৈঠকে ঋণপত্র বা এলসি খোলার বিষয়েও আলোচনা হয়েছে। বর্তমানে ব্যাংকগুলো ডলার সংকটের কারণে এলসি খুলতে সমস্যায় পড়ছিল। এ জন্য বৈদেশিক মুদ্রার রিজার্ভ থেকে ডলার সহায়তার অনুরোধ জানায় ব্যাংকগুলো। তবে সোমবারের বৈঠকে বাংলাদেশ ব্যাংক বলেছে, নিজস্ব উৎস থেকে ডলার সংস্থান করেই কেবল এলসি খুলতে হবে। দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভের বর্তমান বাস্তবতায় সামগ্রিকভাবে কোনো সহায়তা দেওয়া হবে না।

কয়েকটি ব্যাংকের এমডি বলেছেন, বেসরকারি ব্যাংকগুলোকে রিজার্ভ থেকে ডলার সহায়তা দেওয়ার প্রস্তাব নাকচ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকগুলোকে নিজেদের উদ্যোগেই ডলার সংগ্রহ করে পণ্য আমদানির ঋণপত্র (এলসি) খুলতে বলেছে দেশের ব্যাংকিং খাতের নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটি।

সভায় উপস্থিত এমডিরা জানান, বেসরকারি ব্যাংকগুলোর পক্ষ থেকে সার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের এলসি মূল্য পরিশোধের জন্য ডলার সহায়তা চাওয়া হয়েছিল কেন্দ্রীয় ব্যাংকের কাছে। রিজার্ভের অবস্থা বিবেচনায় বাংলাদেশ ব্যাংক এই প্রস্তাব নাকচ করে দেয়। পরে ব্যাংকাররা কারেন্সি সোয়াপের মাধ্যমে রিজার্ভ থেকে ডলার নেওয়ার প্রস্তাব করেন। ব্যাংকগুলো বলেছে, তারা কেন্দ্রীয় ব্যাংককে টাকা জমা রেখে ডলার নিতে চায়। এতে বাজারে ডলার সংকট কিছুটা হলেও কাটবে।

কেন্দ্রীয় ব্যাংক এই প্রস্তাবও নাকচ করে দেয়।
তবে সরকারি ব্যাংকগুলোকে আগের মতো রিজার্ভ থেকে ডলার দেওয়া হবে। এখন পর্যন্ত সার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের জন্য ডলার সহায়তা দেওয়া হচ্ছে। এসব এলসির বড় অংশই সরকারি ব্যাংকগুলোতে খোলা হয় বলে মূলত এই সহায়তা এসব ব্যাংকই পাচ্ছে। এটি চলমান থাকবে।

আর্জেন্টিনার ১২০ ফুটের পতাকার জবাবে এবার ব্রাজিলের ২৭০ ফুটের পতাকাআর মাত্র কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্ব...
06/11/2022

আর্জেন্টিনার ১২০ ফুটের পতাকার জবাবে এবার ব্রাজিলের ২৭০ ফুটের পতাকা

আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বর মাঠে গড়াবে ২২তম ফুটবল বিশ্বকাপ। ইতিমধ্যে এই বিশ্বকাপের উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশেও। দেশের ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ অবশ্য আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। উন্মাদনার এমন নিদর্শন পাওয়া গেল নওগাঁর পোরশা উপজেলার প্রত্যন্ত এক গ্রামে।
বিষয়ে ব্রাজিলের সমর্থক ও মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা নুরুজ্জামান বলেন, ব্রাজিলের কোনো তুলনা হয় না। তারা পাঁচবার বিশ্বকাপ জিতেছে। এবারের শি
আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বর মাঠে গড়াবে ২২তম ফুটবল বিশ্বকাপ। ইতিমধ্যে এই বিশ্বকাপের উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশেও। দেশের ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ অবশ্য আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। উন্মাদনার এমন নিদর্শন পাওয়া গেল নওগাঁর পোরশা উপজেলার প্রত্যন্ত এক গ্রামে।
এই গ্রামে ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে ফুটবল উন্মাদনা। গ্রামের সকল মানুষের বিশ্বকাপ নিয়ে উত্তেজনার শেষ নেই। গ্রামের সকল মানুষেই নিজ নিজ জায়গা থেকে নিজ নিজ প্রিয় দলকে সমর্থন করছেন। কেউ কেউ নিয়েছেন বেশকিছু ব্যাতিক্রমি উদ্যোগ। কিছুদিন আগেই আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রতি শুভকামনা জানিয়ে প্রায় ১২০ ফুট লম্বা পতাকা টাঙিয়েছিলেন পোরশা উপজেলার মোল্লাপাড়া গ্রামের সমর্থকেরা। পাল্টা জবাব দিতে ব্রাজিল সমর্থকেরা শুক্রবার প্রায় ২৭০ ফুট লম্বা পতাকা টাঙান। দুই দলের সমর্থকদের টাঙানো পতাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে যায়।বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা এখন এলাকাবাসীর প্রধান আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। খেলার মধ্যে যাঁরা শুধুই আনন্দ খোঁজেন, তাঁরা এ ঘটনায় বেশ আনন্দ পেয়েছেন।

রোপাও ব্রাজিলের ঘরে যাবে। নেইমারদের ফুটবল–নৈপুণ্য অসাধারণ ও দুর্দান্ত। আর্জেন্টিনার সমর্থক রাকিব হাসান বললেন, ‘আমরা গত মঙ্গলবার আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে গ্রামে শোভাযাত্রা করি। পরে সেই পতাকা গ্রামের রাস্তার ধারে টাঙিয়ে দিই। আমাদের দেখাদেখি ব্রাজিলের সমর্থকেরাও পতাকা টাঙিয়েছেন।’ তিনি আরও বলেন, ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার দল আর্জেন্টিনা। এই দলে বর্তমানে খেলছে ফুটবল জাদুকর মেসি। এবারই মেসির শেষ বিশ্বকাপ। মেসির নেতৃত্বে কোপা জিতেছে, কাতার বিশ্বকাপও জিতবে আর্জেন্টিনা।

06/11/2022
বাংলাদেশের সঙ্গে কোহলির ‘প্রতারণা’ অস্ট্রেলিয়ার গণমাধ্যমেওভারতের বিপক্ষে বাংলাদেশ যখন জয়ের দিকে দ্রুতই এগোচ্ছিল, ঠিক তখ...
05/11/2022

বাংলাদেশের সঙ্গে কোহলির ‘প্রতারণা’ অস্ট্রেলিয়ার গণমাধ্যমেও
ভারতের বিপক্ষে বাংলাদেশ যখন জয়ের দিকে দ্রুতই এগোচ্ছিল, ঠিক তখনই হানা দেয় বৃষ্টি। সেই বৃষ্টি শেষ না হতেই ভেজা মাঠে নামিয়ে দেওয়া হয় টাইগারদের।

তারপরও লড়াই করে তারা, তবে শেষে গিয়ে আর পেরে ওঠেনি। হারতে হয়েছে অল্প রানে।

এই হারের পেছনে রয়ে গেছে অনেক বিতর্ক।
সেই বিতর্কগুলোর মধ্যে অন্যতম ‘ফেক ফিল্ডিং’ করে বাংলাদেশের পেনাল্টি রান না পাওয়া।

বিরাট কোহলির ফেক ফিল্ডিংয়ের কারণে অতির্কিত পাঁচ রান না পাওয়া আক্ষেপে পুড়ছে বাংলাদেশ। ম্যাচশেষে সেই কথা গণমাধ্যমের সামনে তুলে ধরেছিরেন উইকেটরক্ষক ব্যাটার নুরু হাসান সোহান। এই বিতর্ক দেশের গণমাধ্যম চাপিয়ে ছড়িয়েছে বাইরের মিডিয়াগুলোতেও।
অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে ভারতের এরূপ প্রতারণা নিয়ে থেমে থাকেনি আয়োজক দেশটির মিডিয়াগুলোও। বিরাট কোহলির ফেক ফিল্ডিংয়ের প্রতারণা নিয়ে বিভিন্ন মিডিয়াই সমালোচনা চলছে এখনও। অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড, নিউজ ডট কম, সেভেন স্পোর্টস, নাইন স্পোর্টসসহ বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে যে, ‘বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রতারণামূলক জয়ে ‘ফেক ফিল্ডিং’ এর জন্য বিরাট কোহলির কি শাস্তি হওয়া উচিত ছিল না?’
ইনিংসের সপ্তম ওভারে বাংলাদেশি ব্যাটার লিটন দাস অক্ষর প্যাটেলের বলকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ছুঁড়ে দেন। আর্শদ্বীপ সিং বলটি স্ট্রাইকারের প্রান্তে ফিরিয়ে দেন। কোহলি যে পয়েন্টে দাঁড়িয়ে ছিলেন তার পাশ দিয়ে বলটি চলে গেলেও তিনি তা স্ট্রাইকারের প্রান্তে থ্রো করার ভান করেছিলেন।
গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, আইসিসি আইন ৪১.৫ এর অধীনে বলা হয়েছে, ‘ইচ্ছাকৃত বিভ্রান্তি, ব্যাটসম্যানের প্রতারণা বা বাধা’ দেওয়া আইন লঙ্ঘন। সে হিসেবে কোহলিকে ৫ রানের শাস্তি দেওয়া উচিত ছিল, যা ছিল বাংলাদেশের জন্য পরাজয়ের ব্যবধান।
গণমাধ্যমগুলোতে প্রকাশ করা হয়েছে কোহলির ভুয়া বল নিক্ষেপের ভিডিও। বলা হয়েছে, ‘এমন একটি প্রতারণা কীভাবে আম্পায়ারদের নজর এড়িয়ে গেল?
সেভেন স্পোর্টস শিরোনাম করেছে, বিরাট কোহলির অদ্ভুত ‘প্রতারণার’ আম্পায়ারদের নজরে পড়েনি’। গণমাধ্যমটি লিখেছে, ‘আইনে ভারতের জন্য ৫ রানের জরিমানা হওয়া উচিত ছিল, যা ছিল তাদের সঠিক জয়ের ব্যবধান। ’
‘ভুয়া ফিল্ডিংয়ের অভিযোগে অভিযুক্ত কোহলি’- এই শিরোনাম করেছে সিডনি মর্নিং হেরাল্ড।
নাইন স্পোর্টস ব্যানার শিরোনাম করেছে, ‘‘বাংলাদেশ বিরাট কোহলিকে ‘অন্যায়’ পদক্ষেপে ‘ভুয়া ফিল্ডিংয়ের’ অভিযোগ করেছে এবং যা প্রমাণিত। ”

05/11/2022
350 হাত লম্বা পতাকা উড়াল ব্রাজিল সমর্থকেরাকাতার বিশ্বকাপের মূল পর্ব শুরু হতে এখনও প্রায় পনের দিন বাকি। তবে থেমে নেই প্রি...
05/11/2022

350 হাত লম্বা পতাকা উড়াল ব্রাজিল সমর্থকেরা

কাতার বিশ্বকাপের মূল পর্ব শুরু হতে এখনও প্রায় পনের দিন বাকি। তবে থেমে নেই প্রিয় দলের প্রতি ভক্ত-সমর্থকদের বাড়তি উন্মাদনা।
ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ভক্তরা করছেন নানান রকম অবাক কাণ্ড। এরই ধারাবাহিকতায় ৩৫০ হাত লম্বা পতাকা প্রদর্শন করেছেন যশোরের কেশবপুরের ব্রাজিলের ভক্ত-সমর্থকেরা।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে কেশবপুর উপজেলার জাহানপুরে স্থানীয় বাজার সংলগ্ন সড়কে এই পতাকা উড়িয়েছে স্থানীয় যুবকেরা। এ সময় তাদেরকে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা বলছেন, উপজেলার জাহানপুর গ্রামের ব্রাজিল ফ্যানস ক্লাবের সদস্য রিপন দাস, কিশোরী দাস, নয়ন দাস, মোহন দাস, সনাতন দাস, বিজয় দাস, সনজিৎ দাসসহ স্থানীয় একাধিক ব্রাজিল ভক্ত-সমর্থকেরা ৩৫০ হাত লম্বা এই পতাকাটি বানিয়েছেন।

এ ব্যাপারে ব্রাজিলের সমর্থক নয়ন দাস বলেন, সামনে ফুটবল বিশ্বকাপ। ব্রাজিল দলের প্রতি ভালোবাসা থেকেই তৈরি করা হয়েছে এ পতাকা।

কিশোরী দাস বলেন, ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকে ব্রাজিল দলের ভক্ত। তাদের দল এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে।

লিটন দাস আমাদের ভালো বলেও মে’রে দিচ্ছিল : লোকেশ রাহুলটি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে গতকাল ভারতের কাছ...
03/11/2022

লিটন দাস আমাদের ভালো বলেও মে’রে দিচ্ছিল : লোকেশ রাহুল
টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে গতকাল ভারতের কাছে ৫ রান হেরেছে বাংলাদেশ দল। অ্যাডিলেডে বৃষ্টি আইনে টাইগারদের লক্ষ্য দাঁড়ায় ৮৫ রান ৯ ওভারে।
তবে তার আগে ভারতকে দারুণ শঙ্কাতেই ফেলে দিয়েছিলেন ওপেনার লিটন দাস।

যেভাবে শুরু করেছিলেন ইনিংসটা তাতে ভারতের রীতিমতো ত্রাহি মধুসূদন দশা হয়ে গিয়েছিল, কোনো পরিকল্পনাই কাজে লাগছিল না বলে জানালেন দলটির ওপেনার লোকেশ রাহুল।
ম্যাচ শেষে সংবাদসম্মেলনে কথা বলতে গিয়ে ভারতীয় এই ওপেনার বলেন, ‘প্রথম ৬ ওভারে আমাদের পরিকল্পনার কিছুই কাজে লাগছিল না। আমার মনে হয়, লিটন দাস ভিন্ন রকমের এক ইনিংস খেলেছে।

এই ধরনের ইনিংস বোলিং ও ফিল্ডিংকে ভীষণ চাপে ফেলে দেয়। সে একদম যথাযথ ক্রিকেট শট খেলছিল। আমাদের বোলারদের ভালো বলেও সে মেরে দিচ্ছিল। এই ইনিংস আমাদের চাপে ফেলে দিয়েছিল।’
লিটন এমন ইনিংস খেলার পরেও ভারতীয় দল নিজেদের ওপর বিশ্বাস রেখেছিল। রাহুল জানালেন পাওয়ারপ্লের পর ভারত খেলায় ফিরতে পারবে এমন বিশ্বাস ছিল দলের সবার।

রাহুল বলেন, ‘আমরা নিজেদের উপর আস্থা রাখছিলাম যে পাওয়ার প্লের পর খেলায় ফিরতে পারব। পাওয়ারপ্লের পরে (সপ্তম ওভারে) অক্ষর (পাটেল) এসে এক ওভার ভালোও করেছিল। বৃষ্টি না এলেও তাদের উপর আমরা হয়তো নিয়ন্ত্রণ নিয়ে আসতাম।’

এমপি হওয়ার পর সম্পদ বেড়েছে মাশরাফির!বাংলাদেশের শীর্ষ ধনী ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েব...
02/11/2022

এমপি হওয়ার পর সম্পদ বেড়েছে মাশরাফির!
বাংলাদেশের শীর্ষ ধনী ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকার।
ওই প্রতিবেদনে দেখানো হয়েছে শীর্ষ দু’জনের একজন মাশরাফি ও সাকিব। দুজনের ব্যবধান প্রায় শত কোটি টাকা। ক্রিকট্র্যাকারের ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক’ মাশরাফি বিন মর্তুজার মোট সম্পত্তি ৫১০ কোটি টাকা। আর ৪০৭ কোটি টাকা নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান।

02/11/2022

আর কোন কথা নয়, এবার সেদিনের ভিডিও প্রকাশ করলেন শাকিব খান
ঢালিউডের তারকাজুটি শাকিব খান-শবনম বুবলী। পর্দায় তাদের কেমিস্ট্রিতে মুগ্ধ দর্শক। সম্প্রতি তাদের ব্যক্তিজীবন নিয়েও বেশ চর্চা হয়েছে। তবে সবকিছুকে পাশ কাটিয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমার একটি গানের শুটিং করেন তারা।
গত ১ অক্টোবর সকাল থেকেই রাজধানীর সোনারগাঁও হোটেলে কড়া নিরাপত্তা ব্যবস্থায় শাকিব-বুবলীর গানের অংশের দৃশ্যধারণ করা হয়। তবে কেমন ছিল শুটিং? এমন প্রশ্ন যাদের মনে ঘুরপাক খাচ্ছে, তাদের জন্যই শাকিব খান তার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন।

দেলোয়ার হোসেন দিলের গল্পে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে নির্মিত সিনেমাটির প্রযোজক সৈয়দ আশিক রহমান। ২০২১ সালের ২৫ মে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়।
দেলোয়ার হোসেন দিলের গল্পে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে নির্মিত সিনেমাটির প্রযোজক সৈয়দ আশিক রহমান। ২০২১ সালের ২৫ মে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়।
ওই বছরের ২৬ সেপ্টেম্বর ক্যামেরা ক্লোজ হয়েছিল। শুধু একটি গান বাদে সাড়ে তিন মাসেই সিনেমাটির শুটিং শেষ হয়।

১০ কোটি রুপি নিয়ে আসবেন, এক রাত আমি আপনার: ঐশ্বরিয়া রাইসৌন্দর্যের অন্যতম এক অ'ভিনেত্রীর আরেক নাম ঐশ্বরিয়া রাই বচ্চন। বরা...
01/11/2022

১০ কোটি রুপি নিয়ে আসবেন, এক রাত আমি আপনার: ঐশ্বরিয়া রাই
সৌন্দর্যের অন্যতম এক অ'ভিনেত্রীর আরেক নাম ঐশ্বরিয়া রাই বচ্চন। বরাবরই যার সৌন্দর্যের কাছে ঘায়েল হয়েছে বহু পুরুষ । যার নজরকারা' রুপ আর

যৌ'বন দেখে তাকে কাছে পেতে চেয়েছে অনেকেই। কিন্ত তাকে কাছে পাওয়া তো এতো সোজা নয়। তাকে কাছে পেতে হলে খরচা করতে হবে কাড়ি কাড়ি টাকা।

প্রেম বিয়ে ব্যক্তিগত জীবন থেকে ক্যারিয়ার বারবার বিতর্কের মুখে পড়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ‘হা'ম দিল দে চুকে সনম’ থেকে ‘যোধা আকবর’, ‘গু'রু’ তার জনপ্রিয় ছবির সংখ্যা প্রচুর। অ'ভিনয়ের থেকেও বেশি তার রূপে মুগ্ধ গোটা দুনিয়া।

বলিউড থেকে হলিউড সারা পৃথিবী জুড়ে রয়েছে অনুরাগীরা। তার রূপে গু'ণে মুগ্ধ সেরকমই এক অনুরাগী ছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি।

এক সংবাদমাধ্যম সূত্রের খবর,২০০৮ সালে সেই সময়কার পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির আমন্ত্রণে পাকিস্তান রাষ্ট্রপতি ভবনে পারফর্ম করেছিলেন ঐশ্বরিয়া।
তবে আমন্ত্রণ রক্ষা করতে একটি শর্ত জুরে দেন এই নামীদামী অ'ভিনেত্রী। গো'পন সুত্রে জানা যায় আমন্ত্রন রক্ষা করতে তাকে দিতে হবে ১০ কোটি রুপি। এই রুপির বিনিময়েই তার আমন্ত্রণ রক্ষা করতে পারবে।
পাকিস্তানের নামীদামী ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। যেখানে ছবি তোলা বা ভিডিও করা নিষে'ধ ছিল। ফলে ঐ অনুষ্ঠানের কোনো ভিডিও ক্লিপ বা ছবি পাওয়া যায় না।
পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষক শাহিদ মাসুদ এই পারফরমেন্সের কথা ফাঁ'স করেন সংবাদমাধ্যমে। তা শুনে নাকি বেজায় রেগে গিয়েছিলেন বচ্চন বহু।

31/10/2022
29/10/2022
কাল কুয়েতের স্কুল কলেজ বন্ধ ঘোষণা। কাল মঙ্গলবার (২৫ অক্টোবর)  সকাল ১১ টার পর থেকে কুয়েতে সূর্য গ্রহণের কারণে স্কুল কলেজ ...
25/10/2022

কাল কুয়েতের স্কুল কলেজ বন্ধ ঘোষণা।

কাল মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ১১ টার পর থেকে কুয়েতে সূর্য গ্রহণের কারণে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করেছেন কতৃপক্ষ।

#প্রবাসী_আপডেট_সংবাদ

22/10/2022
22/10/2022

Address

Kuwait City
6600

Website

Alerts

Be the first to know and let us send you an email when প্রবাসী আপডেট সংবাদ posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Videos

Share

আপনার ফেসবুকএকাউন্টটি হ্যাক হলে আপনাকে যা করতে হবে ।

আপনার ফেসবুকএকাউন্টটি হ্যাক হলে আপনাকে যা করতে হবে ।