আজমাল হোসেন মামুন

আজমাল হোসেন মামুন আমের রাজ্য চাঁপাইনবাবগঞ্জ জেলা ও রাজশাহী অঞ্চলের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য জানাতে বদ্ধপরিকর।
(11)

আজমাল হোসেন মামুন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর‌ ইউপির শিরোটোলা গ্রামে ১৯৮৪ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা কলেজ থেকে বাঙলা বিষয়ে সম্মানসহ এম.এ. ডিগ্রি অর্জন করেন। এছাড়াও বি.এড. ও এম.এড. কোর্স সম্পন্ন করেন। বর্তমানে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে কর্মরত। পাশাপাশি দেশের জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিকে ফিচার ও কলাম লেখালেখি করে থাকেন। ইতোপূর্বে বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা'য় মিডিয়া অফিসার হিসাবে দীর্ঘ সময় কাজ করেছেন।

21/11/2023

মাঠ ভরা ঐ সবুজ দেখে নীল আকাশের স্বপ্ন এঁকে

গোবরাতলা ইউপির নাধাইকৃষ্ণপুরে রাস্তার পাশে।
20/11/2023

গোবরাতলা ইউপির নাধাইকৃষ্ণপুরে রাস্তার পাশে।

18/11/2023

ঐতিহ্য: নাধাইকৃষ্ণপুরের ঐতিহ্যবাহী মেলা, গোবরাতলা, চাঁপাইনবাবগঞ্জ।
#জমিদার #নাধাইকৃষ্ণপুর #কালিপুজা

14/11/2023

গবাদি প্রাণির খামার ব্যবস্থাপনা,
আয়োজনে: রেনেটা এনিম্যাল হেলথ ডিভিশন
স্থান: ডি-স্ক্যান হাসপাতাল, চাঁপাইনবাবগঞ্জ

13/11/2023

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ১৫ রশিয়ায় 'প্রজেক্টস ফর হিউমানিটি'র বিভিন্ন কার্যক্রম

গতকাল হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে এসেছিলেন বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও কলামিস্ট অধ্যাপক বনমালী শীল স্যার। কিছু সময় স্য...
09/11/2023

গতকাল হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে এসেছিলেন বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও কলামিস্ট অধ্যাপক বনমালী শীল স্যার। কিছু সময় স্যারের সঙ্গে কাটালাম। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে তাঁর সরাসরি ৩ জন ছাত্র শিক্ষকতা করছেন। মোঃ আব্দুর রহমান, মোঃ শফিকুল ইসলাম ও মাহবুবুল আলম জন। স্যারের জন্য আশীর্বাদ রইলো।

আজ সকালে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ধর্ম ও নৈতিক শিক্ষা) জনাব মোঃ শফিকুল ইসলাম যোগদান করেছেন । প্রধান...
08/11/2023

আজ সকালে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ধর্ম ও নৈতিক শিক্ষা) জনাব মোঃ শফিকুল ইসলাম যোগদান করেছেন । প্রধানশিক্ষক ড. মোঃ রুহুল ইসলাম ফুলেল শুভেচ্ছা জানান। তিনি এর আগে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এক যুগ শিক্ষকতা করেছেন।

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু ।তারিখ: ৮ নভেম্বর ২০২৩ খ্রি.
08/11/2023

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু ।
তারিখ: ৮ নভেম্বর ২০২৩ খ্রি.

06/11/2023

চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যতম বাউল শিল্পী কাওসার রিপন ভাইয়ের কণ্ঠে লালনের গান।

06/11/2023

২০২৪ শিক্ষাবর্ষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুদের আগামী ১৪ নভেম্বরের মধ্যেই অনলাইনে আবেদন করতে হবে।

06/11/2023

কাগজ দিয়ে পরিবেশবান্ধব কলম তৈরি করছেন চাঁপাইনবাবগঞ্জের নারী উদ্যোক্তা শরিফা

04/11/2023

ডোরা কাটা দাগ দেখে বাঘ চেনা যায়
বাতাসের বেগ দেখে মেঘ চেনা যায়
মুখ ঢাকা মুখোশের এই দুনিয়ায়
মানুষকে কী দেখে চিনবে বলো।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শিফটের প্রাত্যহিক সমাবেশ।তারিখ:...
04/11/2023

চাঁপাইনবাবগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রভাতি শিফটের প্রাত্যহিক সমাবেশ।
তারিখ: ২ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ

হরিমোহনের মেধাবী শিক্ষার্থী ত্বসীন ইলাহির সাফল্যআজমাল হোসেন মামুন:চাঁপাইনবাবগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমো...
03/11/2023

হরিমোহনের মেধাবী শিক্ষার্থী ত্বসীন ইলাহির সাফল্য
আজমাল হোসেন মামুন:
চাঁপাইনবাবগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী (SSC-24) ত্বসীন ইলাহির নেতৃত্বে 'NASA Conrad Challenge 2023-2024' সফলভাবে ১ম ও ২য় স্টেজ পার করে সবচেয়ে গুরুত্বপূর্ণ ৩য় স্টেজে ডাক পেয়েছে আমাদের বাংলাদেশি একটা টিম "Not a Boring Team". এবার এই তৃতীয় স্টেজ পার করতে পারলেই সে এবং তার টিম সামনে বছর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিতব্য নাসা কনরাড চ্যালেঞ্জ ২০২৩-২৪ পর্বে সরাসরি অংশ নেওয়ার সুযোগ অর্জন করবে। টিমের নেতৃেত্ব থাকা ত্বসীন ইলাহি সকলের নিকট দোয়া চেয়েছেন। সে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মনিটরিং অফিসার (প্রাক্তন ) জনাব মোঃ ইসহাক আলী‌ ও চরমোহনপুর দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. মাসুমা আক্তারের একমাত্র পুত্র। ইতোমধ্যে ত্বসীন ইলাহি উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ফিজিক্স অলিম্পিয়াড, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ, বিজ্ঞান মেলায় প্রজেক্ট উপস্থাপন, গণিত অলিম্পিয়াডসহ বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করেছে। এছাড়াও সে জাতীয় ফিজিক্স অলিম্পিয়াড বিজয়ী হয়েছে। রোবটিকস অলিম্পিয়াডে সারা বাংলাদেশের মধ্যে সিলভার মেডেল পেয়েছে। সে বহুমুখী প্রতিভার অধিকারী। সে কবিতা ও ছোট গল্প লিখতে পছন্দ করে।
হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিনন্দন!

01/11/2023

ঐতিহ্যবাহী বারোঘরিয়া বাজার, চাঁপাইনবাবগঞ্জ জেলার একটি অন্যতম কেন্দ্র। শত বছর ধরে ঐতিহ্য ধরে রেখেছে।
#বারোঘরিয়া #বাজার

30/10/2023

পাওনা টাকা চাইতে গেলে খুবই লজ্জা লাগে। বেশি পরিমাণ টাকা কাউকে ধার না দেওয়াই ভালো । কারণ ,সুসম্পর্ক নষ্ট হতে পারে।

আমি ও আমার ছেলে আব্দুল্লাহ আবিদ গতকাল কিছু সময় অতিবাহিত করলাম।
29/10/2023

আমি ও আমার ছেলে আব্দুল্লাহ আবিদ গতকাল কিছু সময় অতিবাহিত করলাম।

সম্প্রতি 'বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা', চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্মানিত সভাপতি মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজ...
27/10/2023

সম্প্রতি 'বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা', চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সম্মানিত সভাপতি মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী, সিনিয়র জেলা ও দায়রা জজ (অবসরপ্রাপ্ত) এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মোয়াজ্জেম হোসেন মেহেদী ভাইয়ের সঙ্গে কিছু সময় অতিবাহিত করলাম তাঁর চেম্বারে।
জনাব মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন।‌ তিনি একজন কবি, গবেষক, মানবাধিকার কর্মী ও সমাজসেবক । অপরদিকে অ্যাডভোকেট মোঃ মোয়াজ্জেম হোসেন মেহেদী দীর্ঘদিন ধরে আইনজীবী ও মানবাধিকার কর্মী হিসাবে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি শিবগঞ্জ জুনিয়র টাউন স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি। উভয়ের জন্য দোয়া রইলো।

27/10/2023

বাউল সম্রাট লালন ফকিরের ১৩৩তম তিরোধান দিবস উপলক্ষে চাঁপাই বাউল ভক্তকুলের সাধু-সঙ্গ অনুষ্ঠান।

26/10/2023

Lathe machine job work.
লেদ মেশিন




26/10/2023

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ঐতিহ্য ও দর্শনীয় স্থান 'রানীহাটি বাজার' । ব্রিটিশ আমল থেকে ঐতিহ্য ও সুনাম ধরে রেখেছে।
#বাজার #রানীহাটি

24/10/2023

বাংলাদেশের সর্ববৃহৎ দূর্গা পূজা (বাইশ পুতুল), বারোঘরিয়া, চাঁপাইনবাবগঞ্জ

২০২৪ শিক্ষাবর্ষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুদের আগামী ২৪ অক্...
23/10/2023

২০২৪ শিক্ষাবর্ষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুদের আগামী ২৪ অক্টোবর থেকে অনলাইনে আবেদন শুরু । আবেদনের শেষ তারিখ ১৪ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ। বিস্তারিত জানতে গত ২০ অক্টোবরের দৈনিক চাঁপাই চিত্র পত্রিকা দেখুন অথবা অনলাইনেও তথ্য পাবেন।

22/10/2023

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, চাঁপাইনবাবগঞ্জ শাখার উদ্যোগে সম্মেলন অনুষ্ঠিত হয় ২১ অক্টোবর সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ অডিটরিয়ামে।

21/10/2023

মাওলানা মোঃ হাফিজুর রহমান (কুয়াকাটা)
লোকেশনঃ বগুড়া বাদুরতলা।
ভিডিওগ্রাফিঃ Md Ãl Ärâbi



21/10/2023

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, চাঁপাইনবাবগঞ্জ শাখার উদ্যোগে জেলা সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠান

21/10/2023

চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার রাজবাড়ীতে রয়েছে প্রায় ৫০০ বছরের পুরনো মূর্তি ও শিলালিপি।

২০২৩ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা'য় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পর্যায়ে খ-গ্রুপে 'বা...
20/10/2023

২০২৩ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা'য় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পর্যায়ে খ-গ্রুপে 'বাংলাদেশ স্টাডিজ' বিষয়ে প্রথম স্থান অধিকার করে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী জাদিদ খান সম্মানিত প্রধানশিক্ষক ড. মোঃ রুহুল ইসলামের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন। পুরস্কার হিসাবে নগদ ২০০০/- টাকা ও সনদ পেয়েছে। সে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জনাব এ কে এম গালিভ খাঁন ও চাঁপাইনবাবগঞ্জ লেডিজ ক্লাবের সভাপতি মাহফুজা সুলতানা মহোদয়ের পুত্র। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষকের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

18/10/2023

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
#শেখহাসিনার

দৈনিক কালবেলা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাধারণ পাঠাগারের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন ডা. মোঃ আব্দ...
16/10/2023

দৈনিক কালবেলা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাধারণ পাঠাগারের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন ডা. মোঃ আব্দুস সামাদ। স্বাগত বক্তব্য দেন দৈনিক কালবেলা পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি আবু হায়াত শাহীন। অনুষ্ঠানে কেক কাটা হয়। পরে র্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ ,চিকিৎসক, কবি ও সাহিত্যিক সহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

15/10/2023

দৃষ্টি প্রতিবন্ধীদের সাদাছড়ির ব্যবহার যেভাবে শুরু হয়েছে?

15/10/2023

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ' এবং 'জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩' উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের যেসব শিক্ষার্থী 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২৩'  ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্...
13/10/2023

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের যেসব শিক্ষার্থী 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২৩' ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে বিজয়ী হয়েছে সেসব শিক্ষার্থীকে প্রধান শিক্ষক ড. মোঃ রুহুল ইসলাম স্যার অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক জনাব মোঃ মনিরুজ্জামানকেও অভিনন্দন জানাচ্ছেন।

12/10/2023

প্রাত্যহিক সমাবেশ

10/10/2023

চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি (ভি.জে) সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসির নির্বাচনী পরীক্ষা চলাকালে ছাত্র কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন।‌
আয়োজনে:হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, চাঁপাইনবাবগঞ্জ

আজ ৯ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বাংলা বি...
09/10/2023

আজ ৯ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বাংলা বিষয়ের পাঠদান পর্যবেক্ষণ করলাম আমি আজমাল হোসেন ও গাজল চন্দ্র স্যার। জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ এর আলোকে পাঠদান করা হচ্ছে। সম্মানিত প্রধানশিক্ষক হাসিনুর স্যার ও সিনিয়র শিক্ষক সৌমিত্র স্যারকে সহযোগিতার জন্য অসংখ্য ধন্যবাদ।

08/10/2023

আল্লাহু আল্লাহু তুমি জাল্লে জালালাহু
কথা ও সুর: সিরাজুল ইসলাম
পরিবেশনায়: আজমাল হোসেন মামুন

Address

Nawabganj
Rajshahi
6300

Alerts

Be the first to know and let us send you an email when আজমাল হোসেন মামুন posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to আজমাল হোসেন মামুন:

Videos

Share

Nearby media companies


Other Digital creator in Rajshahi

Show All

You may also like