ফরিদপুরের খবর WWF

ফরিদপুরের খবর WWF Contact information, map and directions, contact form, opening hours, services, ratings, photos, videos and announcements from ফরিদপুরের খবর WWF, Video Creator, Faridpur.
(3)

১৯৭১ সালের এই দিনে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর জেলার কানাইপুর ইউনিয়নের করিমপুরে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মুক্তিযো...
10/12/2023

১৯৭১ সালের এই দিনে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর জেলার কানাইপুর ইউনিয়নের করিমপুরে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মুক্তিযোদ্ধাদের তুমুল রক্তক্ষয়ী যুদ্ধ হয়। এতে মুক্তিযোদ্ধা কাজী সালাউদ্দিন আহম্মেদ, মেজবাউদ্দিন নৌফেলসহ সাতজন মুক্তিযোদ্ধা শহীদ হন। মুক্তিযোদ্ধাদের সহায়তা করায় হত্যা করা হয় আরও চারজন গ্রামবাসীকে। এই যুদ্ধে আহত হয় অর্ধশতাধিক মুক্তিযোদ্ধা। আর পাকিস্তানি বাহিনীর বেশ কিছু সৈনিকও নিহত হয় তখন।

যশোরে তখন স্বাধীন বাংলার পতাকা উড়ছে। হানাদার বাহিনী পিছু হটে ঢাকা ফিরছে।
নতুনদিয়া ক্যাম্প থেকে সালাউদ্দিনের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল করিমপুর সংলগ্ন সিএন্ডবি রাস্তায় একটি সেনা গাড়িকে লক্ষ্য করে গ্রেনেড চার্জ করে উড়িয়ে দেয়। এমন সময় পাকসেনাদের গাড়ির লম্বা বহর এসে গেলে মুক্তিযোদ্ধারা পিছু হটে এসে একটি বাড়িতে আশ্রয় নেয়।

স্থানীয় রাজাকারদের সহায়তায় পাকসেনারা ঐ বাড়ীটি ঘিরে ফেলে। আতাহারের নেতৃত্বে ৫ জন গুলি করতে করতে বেরিয়ে আসে। তখন বিকেল। সালাউদ্দিন তখনও এলএমজি দিয়ে গুলি করছিল। এ খবর পেয়ে নতুবদিয়া ক্যাম্প থেকে হেমায়েতের নেতৃত্বে একটি ১৫/২০ জনের গ্রুপ এবং গৌড়দিয়া ক্যাম্প থেকে মুক্তিযোদ্ধা ইলিয়াসের নেতৃত্বে আরো একটি গ্রুপ অগ্রসর হয়।

তুমুল যুদ্ধের এক পর্যায়েতরুণ যোদ্ধাদের অস্ত্রের স্বল্পতা দেখা দেয়। একই সময়ে কমান্ডার সালাউদ্দিনের পায়ে শত্রুর গুলি এসে আঘাত করে। মুক্তিযোদ্ধা হেমায়েত আহত হওয়ায় শেষ প্রচেষ্টাও ব্যর্থ হয়্ মুক্তিযোদ্ধা নৌফেল তখন ইউ ও টি সির শিক্ষা অনুসারে দলের বাদবাকি সবাইকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দিয়ে কমান্ডার সালাউদ্দিনকে কাঁধে নিয়ে নিকটস্থ গ্রামের একটি বাড়িতে আশ্রয় নেন। হানাদার বাহিনী পুরো এলাকাটি ঘিরে ফেলে। তার পর কিছু রাজাকারের সহায়তায় কমান্ডার সালাউদ্দিন এবং তার ডেপুটি মেজবাহ উদ্দিন নৌফেলসহ অন্যান্য মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে নির্মম ভাবে নির্যাতন করে হত্যা করে।
এছাড়াও গ্রামবাসীদের মধ্যে শহীদ হন তিন সহদর ভাই বাকেলউদ্দীন মন্ডল, হযরতউদ্দীন মন্ডল, হাশেম আলী মন্ডল ও স্থানীয় কৃষক আবু খাঁ। ঐ যুদ্ধে মোমিন ও তবিবুর রহমান মারাত্মকভাবে আহত হন। করিমপুর যুদ্ধে এছাড়াও অংশগ্রহন করেন মুক্তিযোদ্ধা ডা. রুনু, আবু বকর সিদ্দিক, আমিনুর রহমান ফরিদ, সামসুদ্দিন, কাজী ফরিদউদ্দিন, আকরাম আলী প্রমুখ।

বিজয়ের পর ১৭ ডিসেম্বর ১৯৭১ সালের সকালে শহীদ মুক্তিযোদ্ধাদের দেহাবশেষ উদ্ধার করে ফরিদপুরের আলীপুর গোরস্থানে দাফন করা হয়।
নিহত পরিবারর ও মুক্তিযোদ্ধারা করিমপুরের যুদ্ধ স্থলে ১টি স্মৃতি সৌধ নির্মানের দাবী জানিয়েছে। তাদের দাবী এখানে একটি স্মৃতি সৌধ নির্মান হলে আগামী প্রজন্ম করিমপুর যুদ্ধ সম্পর্কে জানতে পারবে।
© Faridpur City

না বুঝে কেই হা হা রিয়েক্ট করবেন না...😜
23/08/2023

না বুঝে কেই হা হা রিয়েক্ট করবেন না...😜

আমি ফরিদপুরের ****ল।আপনি..?
18/08/2023

আমি ফরিদপুরের ****ল।
আপনি..?

If someone edits your photo with AI or Photoshop to create a n**e photo, then you go to https://www.stopncii.org/ and su...
17/08/2023

If someone edits your photo with AI or Photoshop to create a n**e photo, then you go to https://www.stopncii.org/ and submit the original photo and the edited photo, then they will remove the edited photo from all the places on the Internet. You don't need to talk directly to anyone for this. Your identity will remain confidential.

If someone has made your picture viral like this, immediately inform the cyber security team, file a case with them and take immediate action.

thank you

Okay 🤣🤣🤣
16/08/2023

Okay 🤣🤣🤣

Okay
15/08/2023

Okay

14/08/2023

বিসর্গ WWF's broadcast

Respect Legend kung fu 🥰
12/08/2023

Respect Legend kung fu 🥰

সাটল ট্রেনের পরিবর্তে অনির্দিষ্টকালের জন্য ১৫ মিনিট পর পর চিটাগং ইউনিভার্সিটি'র সকল স্টুডেন্ট'দের জন্য সাবমেরিনের ব্যবস্...
10/08/2023

সাটল ট্রেনের পরিবর্তে অনির্দিষ্টকালের জন্য ১৫ মিনিট পর পর চিটাগং ইউনিভার্সিটি'র সকল স্টুডেন্ট'দের জন্য সাবমেরিনের ব্যবস্থা করা হয়েছে।

Tag you're CU Friends 🤣🤣🤣

🤣🤣🤣
10/08/2023

🤣🤣🤣

Sony Raihan
10/08/2023

Sony Raihan

09/08/2023



রিলেট করতে পারেন...?🤣🤣🤣
08/08/2023

রিলেট করতে পারেন...?🤣🤣🤣

08/08/2023

beautiful table tennis play a little girl 🥰

এক আপু স্ট্যাটাস দিছে আমার বাবুটা গোল্ডেন A+ পাইছে!আমি কমেন্ট করলাম, আপনার ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি!😊😊বুঝলাম না,...
02/08/2023

এক আপু স্ট্যাটাস দিছে আমার বাবুটা গোল্ডেন A+ পাইছে!

আমি কমেন্ট করলাম, আপনার ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি!😊😊

বুঝলাম না, আপুটি নক দিয়ে রেগে গিয়ে ব্লক করার আগে বলে, ওই হ্যালো, মাথামোটা নাকি?😠😠
আমি ভালোবেসে আমার বয়ফ্রেন্ড কে বাবু ডাকি, আর আপনাদের কে ফেসবুক আইডি খুলে দেয় কে?😡😡

একটু পর আরেক আপু স্ট্যাটাস দিলো, আলহামদুলিল্লাহ, আমার বাবুটা গোল্ডেন A+ পাইছে!

প্রথমবারের ভুল থেকে শিক্ষা নিয়ে কমেন্ট করলাম-
আপনার বয়ফ্রেন্ডের জন্য শুভ কামনা আপু,😊🥰

বুঝলাম না এইবার এই আপুটিও নক দিয়ে রেগেমেগে বললো-
কোথায় থেকে আসেন আপনারা? বাবু আমার ছেলের নাম?🤬🤬
ব্লক করলাম আপনাকে😡😡

কি অবস্থা ফেসবুকের কিছুই বুঝলাম না!🙂
এখন আইডি কি অফ করে দিমু নাকি?😒😒

আইডি অফ করে দিলে আপনাদের বিনোদন দিবে কে?☹️🥹
©️
Collected

30/07/2023

হাম কলা'হে তো কিয়া'হে...
🥹🥹🥹

Address

Faridpur
7800

Website

Alerts

Be the first to know and let us send you an email when ফরিদপুরের খবর WWF posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Videos

Share

Category

Nearby media companies