সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার

সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার সার্বক্ষণিক বাংলায়,প্রতিমুহূর্তের খবরা-খবর সবার আগে প্রচারিত হয়!
(11)

হবিগঞ্জে ভোটকেন্দ্রে আগুননিজস্ব প্রতিবেদক||হবিগঞ্জের চুনারুঘাটে একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ভোটের মাত্র এক...
06/01/2024

হবিগঞ্জে ভোটকেন্দ্রে আগুন

নিজস্ব প্রতিবেদক||হবিগঞ্জের চুনারুঘাটে একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ভোটের মাত্র একদিন আগে শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে চুনারুঘাট পৌর এলাকার ধলাইপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ আগুন দেওয়া হয়। খবর পেয়ে চুনারুঘাট ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করেছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা।

এ সময় তিনি জানান, রাত সোয়া ১২টায় তাকে জানানো হয় ওই কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এখনও কোনো কেন্দ্রে ভোটের কোনো সরঞ্জাম পৌঁছায়নি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা আগুন নেভানোর পর বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলে নির্ধারণ করা হবে। কারা আগুন দিয়েছে তা এখনও জানা যায়নি।

শ্রীমঙ্গল চোরাইকৃত টাকা উদ্ধারসহ আটক-১নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে চোরাইকৃত টাকা উদ্ধার...
05/01/2024

শ্রীমঙ্গল চোরাইকৃত টাকা উদ্ধারসহ আটক-১

নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে চোরাইকৃত টাকা উদ্ধার ও চোরাই কাজে ব্যবহৃত বোরকাসহ ১জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ৪ জানুয়ারি দিবাগত রাত দেড়টায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভুষন রায় এর সার্বিক দিক নির্দেশনায় ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম এর সার্বিক সহযোগিতায় মামলার তদন্তকারী কর্মকর্ত এসআই মো. শহিদুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে চুরির সাথে জড়িত সন্দেহে সাইফুল ইসলাম (২৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাইফুল এর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর ঘরের খাটের নিচে মাটির গর্ত থেকে চোরাইকৃত ২ লক্ষ ৫০ হাজার টাকা ও উপজেলার মাধবপাশা এলাকার জনৈক রাসেল এর বাড়ির পুকুর থেকে চোরাই কাজে ব্যবহৃত বোরকা উদ্ধার করে পুলিশ।

এ সময় শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় জানান, গত ১৭ ডিসেম্বর রাতে উপজেলার ২নং ভুনবীর ইউনিয়নের সাতগাঁও বাজারের ব্যবসায়ী মো.আব্দুস সোবহানের সাতগাঁও টেলিকম নামের দোকানে চুরি সংগঠিত হয়। এসময় দোকানে রক্ষিত সাড়ে ৩ লক্ষ টাকা লুটে নেয় চোরের দল।

এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় মামলা দায়ের হলে চোরাকৃত টাকা উদ্ধার ও চোর শনাক্ত করতে মাঠে নামে থানা পুলিশ।এ বিষয়ে গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে চুরির সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করে।

এদিকে গ্রেফতারকৃত আসামীকে মৌলভীবাজার বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠায় পুলিশ।

ফায়ার সার্ভিসের সবার ছুটি বাতিল, প্রস্তুত থাকার নির্দেশনিজস্ব প্রতিবেদক||আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং সেল গঠ...
05/01/2024

ফায়ার সার্ভিসের সবার ছুটি বাতিল, প্রস্তুত থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক||আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং সেল গঠন করেছে ফায়ার সার্ভিস। এছাড়া নির্বাচনকে সামনে রেখে সব সদস্যদের ছুটি বাতিল করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। একই সঙ্গে কেন্দ্রীয় মনিটরিং ও কো-অর্ডিনেশন সেল গঠন করেছে সংস্থাটি। নির্বাচনকালে সহিংসতায় অগ্নিকাণ্ডসহ যে কোনো ধরনের দুর্ঘটনা মোকাবিলায় এ মনিটরিং সেল গঠন করা হয়েছে।

শুক্রবার ৫ জানুয়ারী ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এ সময় তিনি জানান, ঢাকাসহ দেশের যে কোনো প্রান্তে দুর্ঘটনার তথ্য সংগ্রহ ও সমন্বয় করতে কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের পাশাপাশি বিশেষ সেল হিসেবে কেন্দ্রীয় মনিটরিং ও কো-অর্ডিনেশন সেল কাজ করবে।

তিনি আরও জানান, দেশের সব ফায়ার স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে সবাইকে স্ট্যান্ডবাই ডিউটিতে রাখা হয়েছে। নির্বাচনকালে জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া ফায়ার ফাইটারদের পাশাপাশি ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত ভলান্টিয়ারদেরকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্সসহ যাবতীয় অগ্নিনির্বাপণ ও উদ্ধার সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।

সারা দেশে জীবন ও মালামাল সুরক্ষা সংক্রান্ত যে কোনো কাজে দিবা-রাত্রি ২৪ ঘণ্টা ফায়ার সার্ভিসের সেবা নেওয়া যাবে। যে কোনো জরুরি প্রয়োজনে সেবা গ্রহণের জন্য ফায়ার সার্ভিসের নিকটবর্তী ফায়ার স্টেশন, বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরে বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন ১৬১৬৩ নম্বরে ফোন করার জন্য সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে।

কেন্দ্রীয় মনিটরিং সেলের মোবাইল নম্বর ০১৭৩০৩৩৬৬৯৯-এ ফোন করেও জরুরি সেবা গ্রহণ করা যাবে।

নাশকতার চেষ্টা করলে ফল ভালো হবে না: আইজিপিনিজস্ব প্রতিবেদক||দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে কেউ কোনো ধরনের নাশকতার চেষ্টা করলে...
05/01/2024

নাশকতার চেষ্টা করলে ফল ভালো হবে না: আইজিপি

নিজস্ব প্রতিবেদক||দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে কেউ কোনো ধরনের নাশকতার চেষ্টা করলে ফল ভালো হবে না বলে সতর্ক করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। জরুরি প্রয়োজনে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে বলেছেন তিনি।

শুক্রবার ৫ জানুয়ারী দুপুরে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, যে বা যারা নাশকতার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জরুরি প্রয়োজনে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে পারেন। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আইজিপি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য পুলিশ বাহিনী প্রস্তুতি সম্পন্ন করেছে। সবাই মিলে উৎসবমুখর পরিবেশে নির্বাচন উপহার দেওয়ার জন্য পুলিশ বাহিনী ইতোমধ্যে প্রস্তুত রয়েছে। প্রতিটি সদস্যকে আমরা ব্রিফ করেছি তাদের দায়িত্ব সম্পর্কে। আমরা সবার সহযোগিতায় প্রস্তুতি পর্ব সম্পন্ন করেছি। আমরা সারা দেশের ৪২ হাজার ২৫টি ভোটকেন্দ্র নিরাপদ রাখতে কাজ করে যাব।

শ্রীমঙ্গলে নগদ টাকা ও জুয়া খেলার তাসসহ ৩ জুয়াড়ি গ্রেফতারনিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজারে শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে নগদ...
03/01/2024

শ্রীমঙ্গলে নগদ টাকা ও জুয়া খেলার তাসসহ ৩ জুয়াড়ি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজারে শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে নগদ টাকা ও জুয়া খেলার তাসসহ ৩ জুয়াড়ি-কে গ্রেফতার করা হয়েছে।

বুধবার ৩ জানুয়ারি দুপুরে পুলিশ প্রহরায় মৌলভীবাজার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানা যায়। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়ের নির্দেশনা মোতাবেক এসআই সুব্রত চন্দ্র দাস সঙ্গীয় অন্যান্য অফিসারদের সহায়তায় গত ২ জানুয়ারি বিকেলে শ্রীমঙ্গল থানাধীন ফুলছড়ি গাংপাড় সাকিনে অভিযান পরিচালনা করে তিন আসামিকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে গ্রেফতারকৃত আসামিরা হলেন-মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার উত্তর উত্তরসুর গ্রামের
মোঃ মিরকুছ মিয়ার ছেলে মোঃ লকন (২৫), একই এলাকার কবির মিয়ার ছেলে মোঃ সালমান হোসেন (২৫) এবং মৃত রাজা মিয়ার ছেলে মোঃ ইকবাল মিয়া (২৮)। গ্রেফতারকত আসামিদের বিরুদ্ধে জুয়া আইনে একটি মামলা দায়ের করা হয়েছে এবং আজ দুপুরে ৩ আসামিকে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায়।

কুলাউড়ায় সরকারি হাসপাতালে দুদকের হানা,এবার তদন্তে অনিয়মের সত্যতা মিলেছে নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজে...
03/01/2024

কুলাউড়ায় সরকারি হাসপাতালে দুদকের হানা,এবার তদন্তে অনিয়মের সত্যতা মিলেছে

নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন সময়ে ওঠা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ২ জানুয়ারি দুপুরে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করেছে দুদকের একটি প্রতিনিধি দল।

দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের এক সহকারী পরিচালকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। প্রায় পাঁচ ঘণ্টার অভিযানে তদন্ত দলটি হাসপাতালের জরুরি বিভাগ, আউটডোর, বিভিন্ন ওয়ার্ডের রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন

এদিকে দুদক সূত্র জানায়, চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে রোগীদের সেবা প্রদানে অবহেলা, সিট প্রদানে ঘুষ দাবি, বহির্বিভাগে টিকিট বিক্রয়ে অর্থ আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালটিতে এ অভিযানকালে অভিযোগের সত্যতা পান দুদকের প্রতিনিধি দলের সদস্যরা।

এরপর দুদকের টিম হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তারের সঙ্গে সাক্ষাৎ করে হাসপাতালের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়টি তুলে ধরেন। ডা. ফেরদৌস এসব সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এ ব্যাপারে দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাম্মিল হোসেন জানান, কুলাউড়া হাসপাতালে অভিযানকালে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির সত্যতা পাওয়া গেছে। এসব বিষয় হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সেই সঙ্গে তদন্ত প্রতিবেদন আমরা ঢাকায় পাঠাবো। এরপর প্রধান কার্যালয়ের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নৌকা প্রার্থীর উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপির পক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত কমলগঞ্জ প্রতিনিধি||দ্বাদশ জাতীয় সংসদ নির্ব...
02/01/2024

নৌকা প্রার্থীর উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপির পক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কমলগঞ্জ প্রতিনিধি||দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) নির্বাচনী আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও জনগণ সমর্থিত ৭ম বারের নৌকা মার্কার সংসদ সদস্য পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপির পক্ষে কমলগঞ্জ উপজেলার প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সকল গণমাধ্যম নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আওয়ামী লীগের প্রার্থী, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ইমতিয়াজ আহমেদ বুলবুল আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু, অবাধ ও উৎসবমুখর পরিবেশে ভোটারদের উপস্থিতি থাকবে সর্বত্র সকলের অংশগ্রহণে মধ্য দিয়ে একটা সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

মঙ্গলবার ২ জানুয়ারি দুপুরে উপজেলার হীড বাংলাদেশের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ সহ কমলগঞ্জ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার অর্ধশতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

Desh TV'র সুনামগঞ্জ প্রতিনিধি ও সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক  Mehedi Hasan এর পিতা মো. কাহার মিয়া কিছুক্...
02/01/2024

Desh TV'র সুনামগঞ্জ প্রতিনিধি ও সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক Mehedi Hasan এর পিতা মো. কাহার মিয়া কিছুক্ষণ আগে হার্ট এট্যাকে আক্রান্ত হয়ে মারা গেছেন।

ইন্নালিল্লাহি উয়া ইন্না ইলাইহি রাজিউন।

সুনামগঞ্জে হাতি দিয়ে ‘কৌশলে চাঁদাবাজিইকবাল হোসেন রিংকু||হাতি একটি বন্য প্রাণী। বিশালদেহী এই প্রাণীকে বনেই বেশি সুন্দর লা...
02/01/2024

সুনামগঞ্জে হাতি দিয়ে ‘কৌশলে চাঁদাবাজি

ইকবাল হোসেন রিংকু||হাতি একটি বন্য প্রাণী। বিশালদেহী এই প্রাণীকে বনেই বেশি সুন্দর লাগে। কেননা সেটাই তাদের একমাত্র আশ্রয়স্থল। আমাদের দেশের এক শ্রেণির মানুষ বর্তমানে এই বিশালদেহী প্রাণীকে চাঁদাবাজির কাজে ব্যবহার করছে। মাহুত নামধারী চাঁদাবাজরা প্রকাশ্য দিবালোকে দোকান, ফুটপাত, রাস্তায় গাড়ি থামিয়ে জোর করে টাকা আদায় করছে এই প্রাণীকে দিয়ে।

মঙ্গলবার ২ জানুয়ারী রাত ৯ টা ১০ মিনিটে সুনামগঞ্জের পুরাতন বাসস্ট্যান্ড প্রকাশ্যে হাতি দিয়ে টাকা উত্তোলন করছে।

এদিকে সুনামগঞ্জের পুরাতন বাসস্ট্যান্ডে এলাকায়
এ দৃশ্য দেখা যায়। সেখানে হাতি ও হাতির বাচ্চাকে নিয়ে দোকানে দোকানে গিয়ে হাতির শুঁড় উঁচু করে দোকানদারদের কাছ থেকে এক প্রকার জোরপূর্বক টাকা নিতে দেখা গেছে।

হাতি শুড় উচিয়ে দিচ্ছে, ৫ টাকা দিলে নিচ্ছে না। কমপক্ষে ১০ টাকা দিতে হচ্ছে। অনেকে নিজের ইচ্ছায় টাকা দিচ্ছে, আবার কেউ টাকা দিতে না চাইলে হাতিটি শুঁড় উঁচু করে ও বৃহৎ শরীরের বিভিন্ন অঙ্গভঙ্গি দেখিয়ে ভয় দেখাচ্ছে। হাতি দিয়ে চাঁদাবাজি করে টাকা হাতিয়ে নেয়া বন্ধ করতে দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সুনামগঞ্জে মাছবাহী পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-৩ইকবাল হোসেন রিংকু||সুনামগঞ্জের ছাতকে মাছবাহী একটি পিকআপ দুর্ঘটনায়...
02/01/2024

সুনামগঞ্জে মাছবাহী পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-৩

ইকবাল হোসেন রিংকু||সুনামগঞ্জের ছাতকে মাছবাহী একটি পিকআপ দুর্ঘটনায় ৩ জন ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার ২ জানুয়ারি ভোরে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের ছাতকের জাউবাজার ইউনিয়নের বড়কাপন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

এদিকে নিহতরা হলেন- সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উখারগাঁও গ্রামের মনোহর আলীর ছেলে আব্দুল করিম (৫৭), দিরাই উপজেলার সাদিরপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নুরুল হক (৪৫) ও জামালগঞ্জ উপজেলার হাটামারা গ্রামের আব্দুর রহিমের ছেলে আসাব উদ্দিন (৫০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা থেকে পিকআপ ভ্যান ( সিলেট মেট্রো-ন ১১১৬৫১) করে ছাতক হয়ে সিলেটে মাছ নিয়ে যাওয়াকালে উপজেলার বড়কাপন পৌঁছলে ঘন কোয়াশার মধ্যে গতিবিধি হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয় এবং স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেলে নেয়ার পথে আরেকজনের মৃত্যু হয়।

এই ঘটনায় পিকআপ ভ্যান চালক গুরুতর আহত বলে জানা যায়।ছাতক জয়কলস হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমদ কবির সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার কে বিষয়টি নিশ্চিত করে বলেন, জাউয়াবাজার যাওয়ার পথে বড়কাপন এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মাছবাহী পিকআপটি একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে।

এ সময় পিকআপে থাকা দুইজন ঘটনাস্থলেই মারা যান। পরে গুরুতর আহত একজনকে কৈতক হাসপাতালে নেওয়ার পর মারা যান। এ ছাড়া আহত অন্য দুইজনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

৭১তম জন্মদিনের কেক কাটলেন ওবায়দুল কাদেরনিজস্ব প্রতিবেদক||ফেনীতে কেক কেটে নিজের ৭১তম জন্মদিন উদযাপন করেছেন আওয়ামী লীগের স...
01/01/2024

৭১তম জন্মদিনের কেক কাটলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক||ফেনীতে কেক কেটে নিজের ৭১তম জন্মদিন উদযাপন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার ১ জানুয়ারী ইংরেজি নতুন বছরের প্রথম দিন সকালে শহরের মাস্টারপাড়ায় ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীর বাগান বাড়িতে (গ্রিন হাউসে) জন্মদিন উপলক্ষে কেক কাটেন তিনি।

গত তিন দিন নোয়াখালীর কোম্পানীগঞ্জ নিজ নির্বাচনি এলাকায় প্রচার শেষে ৩১ ডিসেম্বর রোববার ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর ফেনী শহরের দক্ষিণ সহদেবপুরে নতুন বাড়িতে রাতযাপন করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী। সেখানেই জন্মদিন পালন করেন ওবায়দুল কাদের।

জন্মদিনে ওবায়দুল কাদেরের সঙ্গে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও ফেনী পৌরসভার মেয়র ও ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন মিয়াজী উপস্থিত ছিলেন।

এ সময় ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ওবায়দুল কাদেরের জন্মদিন পালনের তথ্য নিশ্চিত করে জানান, এই বিশেষ দিনে তিনি সবার দোয়া কামনা করেছেন।

বই উৎসব অনুষ্ঠিত, শিক্ষার্থীদের মধ্যে ৪২ লাখ ৫২ হাজার ৪১১টি বই তুলে দেয়া হয়েছেস্টাফ রিপোর্টার||মৌলভীবাজারে বই উৎসব অনুষ্...
01/01/2024

বই উৎসব অনুষ্ঠিত, শিক্ষার্থীদের মধ্যে ৪২ লাখ ৫২ হাজার ৪১১টি বই তুলে দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার||মৌলভীবাজারে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। জেলায় প্রাথমিক ও মাধ্যমিক, ইবতেদায়ীসহ মাদ্রাসা শিক্ষার্থীদেরসহ অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে ৪২ লাখ ৫২ হাজার ৪১১টি বই তুলে দেয়া হয়েছে। নতুন বছরে নতুন বই পেয়ে উচ্চসিত শিক্ষার্থী ও অবিভাবকরা।

বছরের প্রথমদিন সোমবার ১ জানুয়ারী দুপুরে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, আলী আমজদ সরকারি গার্লস স্কুল ও প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসবে প্রধান অতিথি হিসেবে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাশু সোম মহান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী, জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: খুরশেদ আলম, আলী আমজদ সরকারী গার্লস স্কুলের প্রধান শিক্ষক মো: মইনুল হকসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ, অবিভাবক মন্ডলী ও সর্বস্তরের শিক্ষার্থীবৃন্দ।

নতুন বই হাতে পেয়ে উচ্চসিত শিক্ষার্থী ও অবিভাবকরা তাদের উচ্চাস ব্যক্ত করে তারা বলেন বছরের প্রথম দিনে নতুন বই ও নতুন শিক্ষা কারিকুলাম তাদেরকে অনেক দূর নিয়ে যাবে। তবে উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল বই এখনো এসে পৌঁছায়নি বলে জানান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কর্মকর্ত। প্রাথমিকের শতভাগ বই এসে পৌছেছে।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতির নেতৃত্বে মিছিলনিজস্ব প্রতিবেদক||দেশজুড়ে ছাত্রদল নেতাকর্মীদের গণগ্রেফতার, হামলা, গুম, খ...
01/01/2024

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতির নেতৃত্বে মিছিল

নিজস্ব প্রতিবেদক||দেশজুড়ে ছাত্রদল নেতাকর্মীদের গণগ্রেফতার, হামলা, গুম, খুন, নির্যাতন, শারীরিক নির্যাতনের মাধ্যমে মিথ্যা স্বীকারোক্তি আদায়ের অপচেষ্টা, অভিযানের নামে বসতবাড়ি ভাঙচুর, আত্মীয়স্বজনদের গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের গৌরব, ঐতিহ্য, সাফল্য ও সংগ্রামের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল আহমদের নেতৃত্বে প্রতিবাদ মিছিল।

সোমবার ১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষীকির প্রতিবাদ র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদেলের সহ-সভাপতি, শেখ সাহেদ আহমেদ, মোবারক হোসেন লুপ্পা, সাইফুর রহমান শিপু, যুগ্ম সাধারণ সম্পাদক জায়েদ আহমদ, তাজুদ চৌধুরী, মারজান আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, নাইদ আহমদ, সোহেল আহমদ, সাব্বির আহমেদ,আখতার হোসেন, নাজমুল হোসেন সহ জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ

বিয়াম ল্যাবরেটরী স্কুলে বই উৎসব উদযাপিত ইকবাল হোসেন রিংকু||জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত জেলার একমাত্র ইংলিশ ভার্সন স্কু...
01/01/2024

বিয়াম ল্যাবরেটরী স্কুলে বই উৎসব উদযাপিত

ইকবাল হোসেন রিংকু||জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত জেলার একমাত্র ইংলিশ ভার্সন স্কুল বিয়াম ল্যাবরেটরি স্কুল, সুনামগঞ্জে নতুন শিক্ষা বর্ষের নতুন পাঠ্যপুস্তক বই বিতরণ " বই উৎসব ২০২৪ " অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১ জানুয়ারী সকাল ১১.৩০ মিনিটে স্কুলের অডিটোরিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ও সভাপতি বিয়াম ল্যাবরেটরি স্কুল সুনামগঞ্জ জনাব মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলা (ভূমি) সহকারী কমিশনার মোঃ এমদাদুল হক শরীফ, জেলা প্রশাসক, সুনামগঞ্জ কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান ইমন,
বই বিতরণ শেষে সম্মানিত প্রধান অতিথি স্কুলের চলমান উন্নয়ন কার্যক্রম ও সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আবুল হাসান, সহকারী শিক্ষক নাজিরা জাহান চৌধুরী, দিপায়ন চৌধুরী, রুমা চক্রবর্তী, ফারজানা আক্তার, নিটু রানী দাস, আমিনা খাতুন, স্নিগ্ধা রায়, অভিজিৎ রায়,আব্দুর রাজ্জাক, হোসনে জাকিয়া সুলতানা, পূর্বান্ত বিশ্বাস সাগর, দূর্বা চৌধুরী পিয়া প্রমূখ।

31/12/2023
মৌলভীবাজার-৪ আসনে শহীদ ছাড়া আর কেউ প্রচারে নেইবিশেষ প্রতিনিধি||দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ...
31/12/2023

মৌলভীবাজার-৪ আসনে শহীদ ছাড়া আর কেউ প্রচারে নেই

বিশেষ প্রতিনিধি||দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে প্রচার-প্রচারণায় মাঠ কাপাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, সাবেক চিফ হুইপ, বীর মুত্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

বিএনপি এ নির্বাচনে অংশ না নেওয়াতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুস শহীদ ৭ম বারের মতো নৌকা নিয়ে লড়ছেন ইসলামী ঐক্যজোট ও ইসলামী ফ্রন্ট নামের দুটি রাজনৈতিক সংগঠনের প্রার্থীদের সাথে।

এদিকে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত নির্বাচনী সভা, উঠান বৈঠক, পোস্টার বিতরণ মাইকিংসহ নানান প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের টার্গেট ভোট কেন্দ্রে সর্বোচ্চ ভোটার উপস্থিতি নিশ্চিত করে বিপুল ভোটে নৌকার প্রার্থীকে বিজয়ী করা। বিভিন্ন সভা সমাবেশেও ব্যাপক সাড়া পাচ্ছেন নৌকার প্রার্থী। সভা সমাবেশ ও মিটিং এ প্রচুর ভোটারের উপস্থিতি প্রমাণ করছে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকেই আস্থা রাখতে চান চা শ্রমিক ও সংখ্যালঘু অধ্যুষিত শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের ভোটাররা।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুস শহীদ ছাড়া এ আসনে প্রতিযোগিতা করছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মো. আব্দুল মোহিত হাসানী (মোমবাতি) আর ইসলামী ঐক্যজোটের প্রার্থী হলেন মো. আনোয়ার হোসাইন (মিনার)।

দুটি দলের প্রার্থীরা নির্বাচনে অংশ নিলেও তাদের প্রচার প্রচারণা তেমন একটা চোখে পড়েনি। মাঝে মধ্যে ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীক ও ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রচারণা দেখা গেলেও নির্বাচনী এলাকায় খুব একটা চোখে পড়েনি তাদের পোস্টার ব্যানারও। ইতোমধ্যে নির্বাচন কমিশনের দ্বাদশ সংসদ নির্বাচন আচরণবিধি অমান্য করায় জরিমানা গুনেছেন ইসলামী ঐক্যজোটের প্রার্থী।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এ আসনে মোট ভোটার ৪ লাখ ৫৯ হাজার ১০১ জন। পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৩১ হাজার ৩০৮ ও নারী ভোটার রয়েছেন ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন।

বই উৎসবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নিজস্ব প্রতিবেদক||২০২৪ শিক্ষাবর্ষের ‘বই উৎসব’-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ ...
31/12/2023

বই উৎসবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক||২০২৪ শিক্ষাবর্ষের ‘বই উৎসব’-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এ সময় প্রাথমিক, মাধ্যমিক, ইবতেদায়ি, দাখিল ও কারিগরি পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন প্রধানমন্ত্রী।

রোববার ৩১ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বই উৎসব উদ্বোধনের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম প্রমুখ।

পাঠ্যপুস্তক বোর্ড সূত্রে জানা গেছে, ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থী সংখ্যা ধরা হয়েছে ৩ কোটি ৮১ লাখ ২৭ হাজার ৬৩০ জন। তাদের জন্য বই ছাপা হয়েছে মোট ৩০ কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৫১৭টি। আগামীকাল সোমবার বছরের প্রথম দিনে সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানে বই উৎসব অনুষ্ঠিত হবে।

রিজভীকে খুঁজছি, শিগগির গ্রেপ্তার: ডিবিপ্রধাননিজস্ব প্রতিবেদক||বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে খোঁজা হচ্...
31/12/2023

রিজভীকে খুঁজছি, শিগগির গ্রেপ্তার: ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক||বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে খোঁজা হচ্ছে, শিগগির তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার ৩১ ডিসেম্বর দুপুরে মিন্টু রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হারুন অর রশীদ বলেন, যাদের বিরুদ্ধে মামলা ছিল, অনেক বড় বড় নেতাকে আমরা গ্রেপ্তার করেছি। রুহুল কবির রিজভীকে খোঁজা হচ্ছে, তাকেও শিগগির আইনের আওতায় আনা হবে।

এ সময় রিজভীকে নিয়ে ডিবিপ্রধান বলেন, একজন অসুস্থ মানুষ একটু পর পর আন্দোলনের ঘোষণা করেন। একজন অসুস্থ মানুষ কীভাবে এসব আন্দোলনের ঘোষণা করেন? যদি তিনি সত্যিই অসুস্থ থাকেন, তাহলে আদালতে গিয়ে হাজিরা দিতে পারেন।

নৌকার পক্ষে কাজ করার অভিযোগে মৌলভীবাজার বিএনপির ২ নেতা বহিষ্কারনিজস্ব প্রতিবেদক||দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থ...
31/12/2023

নৌকার পক্ষে কাজ করার অভিযোগে মৌলভীবাজার বিএনপির ২ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক||দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মৌলভীবাজার জেলা বিএনপির দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার ৩০ ডিসেম্বর বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

এদিকে বহিষ্কৃতরা হলেন-জেলা বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম ও পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে।

স্থানীয় নেতারা জানান, আজিজুল হক সেলিম মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনের নৌকা প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় নিজে এবং দলের নেতাকর্মীদের নিয়ে অংশ নেন ও ভোট চান। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও তীব্র অসন্তোষ দেখা দেয়। এছাড়াও মাধব দে মৌলভীবাজার-৩ আসনের নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ ওঠে। ফলে দলের শৃঙ্খলাবিরোধী সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।

উল্লেখ্য যে,এর আগে জেলার একাধিক আসনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে এ পর্যন্ত মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইয়াসিন আরাফাত রবিন, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী লিটন আহমেদ ও কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মনজুর হোসেন খোকনকে তাদের সকল সাংগঠনিক পদ-পদবিসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের প্রাণ গেলনিজস্ব প্রতিবেদক||ময়মনসিংহের নান্দাইলে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের চার জনে...
30/12/2023

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের প্রাণ গেল

নিজস্ব প্রতিবেদক||ময়মনসিংহের নান্দাইলে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের চার জনের মৃত্যু হয়েছে।

শনিবার ৩০ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ঘোষপালা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই এলাকার ব্যাটারিচালিত অটোরিকশাচালক জামাল উদ্দিন (৩২),তার মা আনোয়ারা বেগম (৬৫),দুই মেয়ে আনিকা আক্তার (৪), মোছা: ফাইজা (৬)।

এদিকে চন্ডিপাশা ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূঁইয়া গণমাধ্যমকে বলেন,জামাল উদ্দিন দরিদ্র পরিবারের সন্তান। অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। নিজের বসতঘরে অটোরিকশা চার্জ দিতেন তিনি। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে জামাল উদ্দিন ঘর থেকে অটোরিকশা বের করতে যান। অসাবধানতাবশত অটোরিকশাটি বিদ্যুতায়িত হয়ে জামাল উদ্দিন বিদ্যুৎস্পৃষ্ট হন। তার চিৎকারে মেয়ে আনিকা ও ফাইজা দৌড়ে বাবার কাছে গেলে তারাও বিদ্যুতায়িত হন। এসময় জামাল উদ্দিনের মা আনোয়ারা বেগম তাদের উদ্ধারের জন্য গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।

এ সময় নান্দাইল থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মজিদ বলেন, বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে। মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মৌলভীবাজার-২: ঝাড়-ফুঁক ও পানি পড়া দিয়ে নির্বাচনী প্রচার শুরুনিজস্ব প্রতিবেদক||দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারে-২ ...
30/12/2023

মৌলভীবাজার-২: ঝাড়-ফুঁক ও পানি পড়া দিয়ে নির্বাচনী প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক||দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারে-২ আসনে অভিনব পদ্ধতিতে নির্বাচনী প্রচার করছেন ইসলামী ঐক্যজোটের বিভাগীয় সমন্বয়কারী ও সংসদ সদস্য প্রার্থী মাওলানা আছলাম হোছাইন রহমানী। নির্বাচনী মাঠে ভোট চাইতে গিয়ে তিনি ঝাড়-ফুঁক ও পানি পড়া দিয়ে ভোটারদের আকৃষ্ট করছেন।

শনিবার ৩০ ডিসেম্বর উপজেলার কর্মধারা ইউনিয়নে স্থানীয় মহিলা ভোটারদের নিয়ে তিনি একটি সভা পরিচালনা করেন।

এ সময় আছলাম রহমানী ভোটারদের কাছে গেলে উৎসুক ভোটাররা পানি পড়া নেওয়ার জন্য পানির বোতল নিয়ে আসেন। কেউবা শিশুদের কোলে নিয়ে মাথায় ফুঁ দেওয়ার জন্য এ প্রার্থীর কাছে অনুরোধ করছেন।এ ছাড়াও ভোটাররা ফুঁ দেওয়ার জন্য মাথা এগিয়ে দেন। নির্বাচনী প্রচারে এমন অভিনব দৃশ্য চোখে পড়ে উপজেলার রবির বাজার জামে মসজিদের সামনেও।

এ সময় কয়েক শতাধিক ভোটাররা ভিড় করলে তিনি ভোটারদের কাছে ভোট চান। ভোটাররাও আগ্রহ নিয়ে তার বক্তব্য শোনেন।ঝাড়-ফুঁক নিতে আসা স্থানীয় বাসিন্দা আকলাছ মিয়া বলেন, রহমানীর নিকট থেকে পানি পড়া নিলে উপকার হবে, এই বিশ্বাসে পানির বোতল পড়িয়ে নিয়েছি। রোগ হলে পড়া পানি উপকারে আসবে বলেছেন তিনি।আরেক ভোটার সুমন মিয়া তার শিশুকে কোলে নিয়ে রহমানীর নিকট থেকে মাথায় ফুঁ দেওয়াতে আসেন। তিনি বলেন, মাথায় ফুঁ নিলে আমার শিশু অনেক বিপদ থেকে রক্ষা পাবে।জাহিরুন নামের একজন বলেন, পেঠে ব্যথা নিয়ে পানি পড়া খেলে ব্যথা কমে যায়। এজন্য তার কাছ থেকে পানি পড়া নিয়েছি।

এদিকে ঝাড়-ফুঁক ও পানি পড়ার বিষয়ে জানতে চাইলে আছলাম রহমানী বলেন, লোকজন আমাকে দেখে ভিড় করে। এ সময় তারা মাথায় ফুঁ নিতে ও পানির বোতল নিয়ে এগিয়ে আসেন। আমিও তাদের মাথায় ও পানির বোতলে ফুঁ দিয়ে দেই এবং আমার মিনার প্রতীকের জন্য ভোট চাই।

ইসলামী ঐক্যজোটের সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও মৌলভীবাজার জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন আছলাম হোসাইন। তবে তার দলের সিলেট বিভাগের ৯টি আসনের প্রার্থীরা ভোট বর্জনের হুমকি দিয়েছেন। রহমানী অভিযোগ করেন যে নির্বাচনী সভায় তাকে বাধা দেওয়া হচ্ছে। আগামী সোমবার ভোট বর্জনের বিষয়টি নিয়ে তিনিও সিদ্ধান্ত নেবেন বলে সাংবাদিকদের জানান।

দিনে-দুপুরে তরুণীর গায়ে পেট্রল ঢেলে আগুন দিলেন যুবকআন্তর্জাতিক বর্তমান||কলেজপড়ুয়া তরুণীর গায়ে আগুন ধরিয়ে দিলেন যুবক। কল...
30/12/2023

দিনে-দুপুরে তরুণীর গায়ে পেট্রল ঢেলে আগুন দিলেন যুবক

আন্তর্জাতিক বর্তমান||কলেজপড়ুয়া তরুণীর গায়ে আগুন ধরিয়ে দিলেন যুবক। কলেজ যাওয়ার পথে ওই তরুণীর পথ আটকান তিনি। তার পর তরুণীর গায়ে পেট্রল ঢেলে আগুল লাগিয়ে দেন। ওই তরুণীর শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে।

ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যা জেলার তারুন থানা এলাকার। অভিযুক্ত যুবকের নাম আশু, বয়স ১৯ বছর। অভিযোগ, তরুণী কলেজ যাওয়ার পথে তিনি তার পথ আটকে দাঁড়ান। রাস্তার মাঝেই প্রকাশ্যে তার গায়ে পেট্রল ঢেলে দেন। ধরিয়ে দেন আগুন। রাস্তার ধারের গর্তে জমে থাকা জলের উপর লাফিয়ে প্রাণ বাঁচান তরুণী।

সঙ্গে সঙ্গে আশপাশের লোকজন ছুটে আসে। যুবকও ঘটনাস্থল থেকে পালিয়ে যান। তরুণীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা যুবককে তাড়া করে ধরে ফেলে। রাস্তার মাঝেই এনকাউন্টার হয়। পুলিশের গুলি গিয়ে লাগে যুবকের পায়ে। এনকাউন্টারে এক পুলিশকর্মীও আহত হয়েছেন।

যুবককে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। কেন তিনি তরুণীর গায়ে আগুন ধরিয়ে দিয়েছিলেন, তরুণীর সঙ্গে তার কী সম্পর্ক, নেপথ্যে প্রেমঘটিত কোনও আক্রোশ রয়েছে কি না, জিজ্ঞাসাবাদের মাধ্যমে তা জানার চেষ্টা চলছে। সব দিক খতিয়ে দেখছে পুলিশ। সুস্থ হয়ে ওঠার পর এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তরুণীকেও।

গোপালগঞ্জ ও কোটালীপাড়ায় কানায় কানায় পূর্ণ প্রধানমন্ত্রীর জনসভাস্থলনিজস্ব প্রতিবেদক||গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ স...
30/12/2023

গোপালগঞ্জ ও কোটালীপাড়ায় কানায় কানায় পূর্ণ প্রধানমন্ত্রীর জনসভাস্থল

নিজস্ব প্রতিবেদক||গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনি জনসভা কেন্দ্র করে উপজেলা সদর মিছিলের জনপদে পরিণত হয়েছে। মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠেছে অলিগলি-রাজপথ।

শনিবার ৩০ ডিসেম্বর সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকঢোল বাজিয়ে বাদ্যের তালে তালে পায়ে হেঁটে নেতাকর্মীরা কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারী কলেজ মাঠে জনসভাস্থলে সমবেত হচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসভাস্থল পরিণত হয়ে উঠে জনসমুদ্রে।

শনিবার দুপুরে নিজ নির্বাচনি এলাকা কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় সভাপতিত্ব করবেন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস।

এদিকে কোটালীপাড়ার জনসভা শেষে প্রধানমন্ত্রীর মাদারীপুরের কালকিনির উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে।

কোটালীপাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, প্রধানমন্ত্রীর এবারের নির্বাচনি জনসভা হবে স্মরণকালের শ্রেষ্ঠ জনসভা। বেলা ১১টার মধ্যে জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। নির্বাচনি আচরণবিধি মেনে এই জনসভার আয়োজন করা হয়েছে।

তাওহীদ ইসলাম দাবা একাডেমী‘র উদ্যোগে স্ট্যান্ডার্ড দাবা টুর্নামেন্ট সমাপ্তমৌলভীবাজার প্রতিনিধি||মৌলভীবাজারে তাওহীদ ইসলাম ...
29/12/2023

তাওহীদ ইসলাম দাবা একাডেমী‘র উদ্যোগে স্ট্যান্ডার্ড দাবা টুর্নামেন্ট সমাপ্ত

মৌলভীবাজার প্রতিনিধি||মৌলভীবাজারে তাওহীদ ইসলাম দাবা একাডেমী‘র উদ্যোগে স্ট্যান্ডার্ড দাবা টুর্নামেন্ট সমাপ্ত হয়েছে কাশীনাথ রোডস্থ তাওহীদ ইসলাম দাবা একাডেমীর অস্থায়ী কার্যালয়ে।

শুক্রবার ২৯ ডিসেম্বর রাতে এই টুর্নামেন্টে সমাপ্ত হয়।

তাওহীদ ইসলাম দাবা একাডেমী‘র প্রতিষ্ঠাতা পরিচালক তাওহীদ ইসলাম এর সভাপতিত্বে ও দাবাডু সাহিদ আহমদ এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট সমাজ সেবক ও নাট্য ব্যাক্তিত্ব খালেদ চৌধুরী, দাবা সমিতি, মৌলভীবাজার এর সভাপতি এড. মুশতাক আহমদ মম,

এতে বিশেষ অতিথি হিসাবে ছিলেন-মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ। আমন্ত্রিত অতিথি হিসাবে ছিলেন- মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি জোসেপ আলী চৌধুরী, সহ-সভাপতি ও সিনিয়র সাংবাদিক দুরুদ আহমদ, সাংবাদিক রিপন আহমদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-শিক্ষানবিশ আইনজীবি ও দাবাডু রেজাউল করিম চৌধুরী, তাওহীদ ইসলাম দাবা একাডেমী‘র সদস্য দাবাডু নজরুল ইসলাম মুজিব, ডাঃ রাধা কিশোর, ওয়াজিউল মেহেদী, সৈযদ আবু ইকবাল, জাবের আল হামিদ, মহসিন আহমদ, শুভজিৎ পাল, জ্যোতিষ, ফেরদৌস হাসান চৌধুরী, ইয়ারুফ আহমেদ ও জাহাঙ্গীর আহমদ প্রমুখ। স্ট্যান্ডার্ড দাবা টুর্নামেন্ট এ চ্যাম্পিয়ন হন- দাবাড়ু ওয়াজিউল মেহেদী। রানার আপ হন- জাবের আল হামিদ ও ৩য় স্থান গ্রহন করেন- সাহিদ আহমদ। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের প্রাইজমানি ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দরা।

মৌলভীবাজার পুনাকের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণনিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক...
29/12/2023

মৌলভীবাজার পুনাকের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক||মৌলভীবাজা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর রাতে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন এলাকায় পুনাক, মৌলভীবাজারের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুনাক, মৌলভীবাজার এর সভানেত্রীর মোছাঃ শারমিন আক্তার বানু । এদিকে মৌলভীবাজার পুনাক সভানেত্রী এবং অন্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গল স্টেশন এলাকায় ঘুরে ঘুরে অসহায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

এ সময় পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোআর আলম, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান, মৌলভীবাজার পুনাকের সদস্যবৃন্দ এবং অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক নোমান গ্রেপ্তারনিজস্ব প্রতিবেদক||সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও দলে...
29/12/2023

সুনামগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক নোমান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক||সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও দলের পৌর কমিটির সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার ২৯ ডিসেম্বর বিকেলে তাঁকে শহর থেকে গ্রেপ্তার করা হয়। নোমান সুনামগঞ্জ পৌরসভার চার নম্বর ওয়ার্ডের দুইবারের সাবেক কাউন্সিলর। পৌর শহরের হাসননগর এলাকাবার বাসিন্দা জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ।

সুনামগঞ্জ সদর মডেল থানার (ওসি) মো. খালেদ চৌধুরী আবদুল্লাহ আল নোমানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁর বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রয়েছে। এখন পরবর্তী আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন আছে।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে একের পর এক মামলা ও গ্রেপ্তারে বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অনেকেই বাড়ি ছাড়া। বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ পদের প্রায় সবাই এখন আত্মগোপনে। ২৮ অক্টোবরের পর এ পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে জেলার সাত উপজেলায় মামলা হয়েছে ১৮টি। এসব মামলায় নামোল্লেখ ও নামছাড়া (অজ্ঞাত) আসামি আছেন এক হাজারের ওপরে। এ পর্যন্ত গ্রেপ্তার আছেন ৬০ জনের বেশি। বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে দায়ের করা সব মামলার বাদী পুলিশ। বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা এসব মামলায় আসামি হলেন এক হাজার ৮৯ জন। এর মধ্যে নামোল্লেখ আছে ৪২৩ জনের। বাকি ৬৬৬ জন অজ্ঞাত আসামি। এসব মামলার মধ্যে সদর মডেল থানায় সাতটি, ছাতক থানায় দুটি, তাহিরপুর থানায় দুটি, শান্তিগঞ্জ থানায় দুটি ও দোয়ারাবাজার, শাল্লা, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর ও দিরাই থানায় একটি মামলা হয়েছে।

দলীয় সূত্রে আরও জানা গেছে, এসব মামলায় জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নুরুলসহ বিএনপির আরও কয়েকজন শীর্ষ নেতা, জেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাধারণ সম্পাদক আসামি আছেন। সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নুরুল তিনটি মামলার আসামি। একটি মামলায় আসামি আছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরীও।

ইত্যাদি মৌলভীবাজারেইকবাল হোসেন রিংকু||জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব।আজ শুক্রবার ২৯ ডিসেম্বর রাত ৮টার ব...
29/12/2023

ইত্যাদি মৌলভীবাজারে

ইকবাল হোসেন রিংকু||জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব।

আজ শুক্রবার ২৯ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।বরাবরই দেশের ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ সব নিদর্শন ও স্থানে ধারণ করা হয় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানটিতে। তারই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে চায়ের দেশ মৌলভীবাজারে।এদিকে মঞ্চ নির্মাণ করা হয়েছে কমলগঞ্জের কুরমা চা বাগানে জুড়ে ।

এই অনুষ্ঠানটি ধারণ করা হয় ১৫ ডিসেম্বর। এবার অনুষ্ঠানে গান রয়েছে দুটি। মৌলভীবাজারের সন্তান কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী ও সিলেটের সন্তান তোসিবা আঞ্চলিক ভাষায় একটি প্রেমের গানে কণ্ঠ দিয়েছেন। কথা লিখেছেন রামাচরণ, সুর আকাশ মাহমুদ।

এ ছাড়া মৌলভীবাজারকে নিয়ে মনিরুজ্জামান পলাশের কথায়, হানিফ সংকেতের সুরে ও মেহেদির সংগীতায়োজনে একটি গানে কণ্ঠ দিয়েছেন পুলক, তানজিনা রুমা, মোমিন বিশ্বাস ও নোশিন তাবাসসুম স্মরণ। গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন মৌলভীবাজারের স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন খাজা সালাউদ্দিন ঝন্টু।
থাকবে কয়েকটি প্রতিবেদন।

এর মধ্যে আছে মৌলভীবাজারের ওপর একটি তথ্যভিত্তিক প্রতিবেদন। ব্যতিক্রমী পলিথিনের হাটের ওপর রয়েছে আরেকটি জনসচেতনতামূলক প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্ব করা হয়েছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত ‘এন সিউল টাওয়ার’ নিয়ে। সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে রয়েছে নানি-নাতির কথার মাতামাতি

এ ছাড়া নিয়মিত বাকি পর্বসহ থাকবে বেশ কিছু সরস নাট্যাংশ। যথারীতি ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত।

-অ্যাডমিন।
#হানিফসংকেত #ফাগুনঅডিওভিশন #ইত্যাদি #ইত্যাদিমৌলভীবাজারপর্ব২০২৩ #মৌলভীবাজার #ইত্যাদিট্রেলার #ইত্যাদিপ্রোমো #সাপ্তাহিকবর্তমানমৌলভীবাজার

দিরাই থানার ওসির প্রত্যাহার চেয়ে ইসিতে অভিযোগ সুরঞ্জিত পত্নীরইকবাল হোসেন রিংকু||এলাকায় যোগদান করেই নৌকার পক্ষে বিভিন্ন ক...
28/12/2023

দিরাই থানার ওসির প্রত্যাহার চেয়ে ইসিতে অভিযোগ সুরঞ্জিত পত্নীর

ইকবাল হোসেন রিংকু||এলাকায় যোগদান করেই নৌকার পক্ষে বিভিন্ন কৌশলে আতঙ্ক সৃষ্টি করছেন দিরাই থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী।নির্বাচন কমিশনে এমন অভিযোগ করে ওসিকে প্রত্যাহারের আবেদন করেছেন সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্তা।

বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর দাখিল করা অভিযোগে বলা হয়, সম্প্রতি বদলি হয়ে দিরাই থানায় দায়িত্ব নিয়েই ওসি ইখতিয়ার নানা কৌশলে কাস্তে মার্কার ভোটার ও কর্মী-সমর্থকদের নানাভাবে হুমকি-ধমকি ও হয়রানি করছেন, ভয়-ভীতি প্রদর্শন করছেন। ভোটারদেরকে নাশকতা ও পুলিশের পর আক্রমণকারী হিসেবে অভিযুক্ত করে পুলিশ অ্যাসল্ট মামলায় গ্রেপ্তার করার ভীতি প্রদর্শন করছেন।

কোনো কোনো ভোটার-কর্মীকে থানায় ডেকে নিয়ে তার অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের পক্ষে কৌশলে ভোট চাচ্ছেন। ওই প্রার্থীর দূর-সম্পর্কের আত্মীয় হিসেবে নিজেকে পরিচয় দিচ্ছেন। কোনো কোনো ভোটার ভোটকেন্দ্রে না যেতে হুমকি দিচ্ছেন। এতে করে সুষ্ঠু ভোট না হওয়ার আশঙ্কা ছাড়াও ভোটার উপস্থিতি কম হওয়াসহ উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার উপক্রম হচ্ছে।

এদিকে অভিযোগের এক স্থানে বলা হয়, ওসির এমন আচরণে স্থানীয় সাংবাদিকও স্বাধীন সাংবাদিকতার অংশ হিসেবে নির্বাচনি রিপোর্টিং করা থেকে বিরত থাকতে বাধ্য হচ্ছেন।অভিযোগের বিষয়ে দিরাই থানার ওসি বলেন, আনীত অভিযোগ ভিত্তিহীন। আইনি প্রক্রিয়ার মধ্যে থেকেই সব কিছু করা হচ্ছে। এর বাইরে কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে কোনো আচরণ করা হচ্ছে না।চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের পক্ষে ভোট চাওয়ার অভিযোগের বিষয়ে এই ওসি বলেন, কারও পক্ষ নিয়ে কাজ করছি না। নিয়মের মধ্যে থেকেই সুষ্ঠু নির্বাচনের লক্ষ্য কাজ করছে পুলিশ।

প্রসঙ্গত, ড. জয়া সেনগুপ্তা বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী। প্রয়াত এ জাতীয় নেতার মৃত্যুর পর সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে প্রতিনিধিত্ব করছেন।তবে ড. জয়া সেনগুপ্তা এবার নৌকা প্রতীক পাননি। এখানে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদকে। তিনি পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই।

Address

১৫২ শমসের নগর রোড মৌলভীবাজার
বাংলাদেশ

Telephone

+8801710040800

Website

Alerts

Be the first to know and let us send you an email when সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to সাপ্তাহিক বর্তমান মৌলভীবাজার:

Videos

Share


Other Media/News Companies in বাংলাদেশ

Show All

You may also like